বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Postering against CAA: CAA, NRC-র পর পাঠানো হবে ডিটেনশন ক্যাম্পে, পোস্টারে ছেয়ে গেল আমডাঙা

Postering against CAA: CAA, NRC-র পর পাঠানো হবে ডিটেনশন ক্যাম্পে, পোস্টারে ছেয়ে গেল আমডাঙা

এনআরসি এবং সিএএ নিয়ে পোস্টারে ভরে গেল । প্রতীকী ছবি (PTI)

আমডাঙা বিধানসভার অন্তর্গত শহরাঞ্চলের পাশাপাশি গ্রামাঞ্চলেও এ নিয়ে একাধিক পোস্টার পড়েছে। পোস্টারে স্পষ্ট ভাবে দাবি করা হয়েছে, প্রথমে সিএএ হবে তারপরে এনআরসি। আর তারপরেই পাঠানো হবে ডিটেনশন ক্যাম্পে।

দেশ জুড়ে লাগু হয়েছে সিএএ নাগরিকত্ব সংশোধনী আইন। প্রথম থেকে এনআরসি, সিএএ’র বিরুদ্ধে সরব হয়েছে তৃণমূল কংগ্রেস। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এনিয়ে কেন্দ্র সরকার এবং বিজেপিকে বহুবার আক্রমণ করেছেন। সোমবার বাঁকুড়ার সভা থেকে সিএএ, এনআরসি নিয়ে কেন্দ্রকে তীব্র আক্রমণ করেছেন মমতা। ঠিক তারপরেই এনআরসি এবং সিএএ নিয়ে পোস্টারে ভরে গেল আমডাঙা বিধানসভার অন্তর্গত বিস্তীর্ণ এলাকা। কারা এই পোস্টার দিয়েছে তা জানা যায়নি। তবে পোস্টার ঘিরে বারাকপুরে শুরু হয়েছে রাজনৈতিক দরজা।

আরও পড়ুন: 'তৃণমূল করলে নাগরিকত্ব নয়' মন্তব্যের জের, 'কমিশনের নির্দেশে' শান্তনুর নামে FIR

আমডাঙা বিধানসভার অন্তর্গত শহরাঞ্চলের পাশাপাশি গ্রামাঞ্চলেও এ নিয়ে একাধিক পোস্টার পড়েছে। পোস্টারে স্পষ্ট ভাবে দাবি করা হয়েছে, প্রথমে সিএএ হবে তারপরে এনআরসি। আর তারপরেই পাঠানো হবে ডিটেনশন ক্যাম্পে। পোস্টারে আরও উল্লেখ করা হয়েছে, অসমের গোয়ালপাড়া ডিটেনশন ক্যাম্পে ৭ লক্ষ মুসলিম এবং ৫ লক্ষ হিন্দু এখনও আটক হয়ে আছে। তারা সেখানে নিজেদের পরিচয় এবং প্রাণের জন্য লড়াই করছেন। মূলত সিএএ এবং এনআরসির প্রতিবাদে এই পোস্টার লাগানো হয়েছে।

প্রসঙ্গত, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এর আগে বলেছেন সিএএ’র পরে এনআরসি করতে চাইছে কেন্দ্র সরকার। যারা এর জন্য আবেদন করবেন তারা এনআরসিতে পড়ে যাবেন। এরপরে ডিটেনশন ক্যাম্পে থাকতে হবে। সব পরিচয় কেড়ে নেওয়া হবে। শুধু তাই নয়, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আরও দাবি করেছিলেন, এর ফলে লক্ষ্মীর ভান্ডার, কন্যাশ্রীর মতো সুবিধা থেকে আবেদনকারীরা বঞ্চিত হবেন। শুধু তাই নয়, তারা ভোট দেওয়ার অধিকারও হারাবেন অর্থাৎ নাগরিকত্ব হারাবেন। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সেই কথাগুলিই এদিন দেখতে পাওয়া গিয়েছে পোস্টারে। আর এই নিয়ে শুরু হয়েছে রাজনৈতিক তরজা।

রাজ্যের অন্যতম নজরকাড়া কেন্দ্রগুলির মধ্যে রয়েছে বারাকপুর। এখানে বিজেপি প্রার্থী হয়েছেন অর্জুন সিং, তৃণমূল প্রার্থী পার্থ ভৌমিক এবং সিপিএম প্রার্থী দেবদূত ঘোষ। এ বিষয়ে পার্থ ভৌমিক বলেছেন, তৃণমূল প্রথম থেকেই এনআরসি, সিএএ-এর বিরুদ্ধে। তিনিও বলেন, এনআরসি, সিএএ করে ডিটেনশন ক্যাম্পে পাঠিয়ে দিতে চাইছে বিজেপি। এর পালটা অর্জুন সিং বলেন, অনেকদিন ধরে এই গুজব চলে আসছে। কিন্তু, কোথায় ডিটেনশন ক্যাম্প আছে কেউ দেখাতে পারবে। এসব মিথ্যে। তিনি জানান, সিএএ- এর জন্যই বিজেপির সিট বেড়েছে। আগামী দিনে আরও বাড়বে।

Get Latest Updates on Bengal News, Elections Result, Lok Sabha Election 2024 Live, West Bengal Lok Sabha Elections Results 2024, along with Latest News and Top Headlines from Bengal and around the world.

বাংলার মুখ খবর

Latest News

এবার শুধু ত্বকের যত্ন নয়, চুলের যত্ন নিতেও সঙ্গে রাখুন গ্লিসারিন আম্বানিদের পার্টিতে সলমন আর ধোনি যা করলেন! কাণ্ড দেখে অবাক নেটপাড়া ভাগ্যের জোরে ২০২৬-র T20 বিশ্বকাপে খেলবে পাকিস্তান, আর কোন ১১ দলের জায়গা পাকা? বিরল স্নায়ুর রোগ, শ্রবণ ক্ষমতা হারিয়েছেন অলকা ইয়াগনিক! গায়িকার হৃদয়বিদারক পোস্ট কালীঘাটে স্কাইওয়াক নির্মাণে ব্যবসায় ক্ষতি, ক্ষতিপূরণের চেয়ে হাই কোর্টে মামলা রুদ্রাক্ষ ধারণের ইচ্ছা আছে, জানুন কত মুখী আপনার জন্য সঠিক পাকিস্তানের থেকে বেশি পারমাণবিক অস্ত্র ভারতের হাতে, দাবি রিপোর্টে, জানুন সংখ্যা T20I-তে ক্রিস গেইলকে টপকে ওয়েস্ট ইন্ডিজের নতুন সিক্সার কিং হলেন নিকোলাস পুরান পশুদের ওপর অত্যাচার করলে রয়েছে কড়া শাস্তির বিধান! জানুন আইনের খুঁটিনাটি অটিজম একটি রোগ মাত্র, সচেতনতা ছড়ানোর মাধ্যমেই পালন করা হয় অটিস্টিক প্রাইড ডে

T20 WC 2024

পুরানের তাণ্ডবে T20 WCএ নিজেদের সর্বোচ্চ রান করল উইন্ডিজ, আফগানদের হারাল ১০৪ রান ভাঙল ১০ বছর আগের রেকর্ড, T20 WC-এর পাওয়ারপ্লেতে সর্বোচ্চ স্কোর করল উইন্ডিজ এই আফগান বোলার এক ওভারে দিলেন ৩৬ রান! যুবরাজ সিংকে মনে করালেন নিকোলাস পুরান পাকিস্তানে সময় নষ্ট করো না, ভারতীয় দলের দায়িত্ব নাও! কার্স্টেনকে বার্তা ভাজ্জির সব ম্যাচ জিতেও সুপার এইটেই খেলতে হবে ভারতের বিরুদ্ধে, ICC-র নিয়মে বিরক্ত স্টার্ক পাকিস্তান বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ায় দুঃখিত বাংলাদেশ তারকা,তবু আশা দেখছেন তামিম পাকিস্তান টিমে কোনও ঐক্য নেই, জীবনে এরকম দশা কোথাও দেখিনি, বিস্ফোরক কার্স্টেন সুপার ৮-এ নামার আগে ফিলগুড মেজাজে কোহলি-হার্দিকরা, খেললেন বিচ ভলিবল!দেখুন ভিডিয়ো নেপালের বিরুদ্ধে নিয়মভঙ্গ শাকিবের, ড্রেসিং রুমের পরামর্শে DRS, শুরু বিতর্ক বোলিং ফাটাফাটি হচ্ছে,ব্যাটিং যদি ভালো হয়…...সুপার ৮-এ উঠেই ব্যাঘ্রগর্জন শান্ত-র

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.