বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Vande Bharat Express timetable change: ৪৫ মিনিট লেটে ছাড়বে বাংলার বন্দে ভারত, আর কোন কোন ট্রেনের টাইমটেবিল পালটাচ্ছে?

Vande Bharat Express timetable change: ৪৫ মিনিট লেটে ছাড়বে বাংলার বন্দে ভারত, আর কোন কোন ট্রেনের টাইমটেবিল পালটাচ্ছে?

রাঁচি-হাওড়া বন্দে ভারত এক্সপ্রেস-সহ একাধিক ট্রেনের টাইমটেবিল পালটে যাচ্ছে। (ছবিটি প্রতীকী, সৌজন্যে পারভিন কুমার/হিন্দুস্তান টাইমস)

একটি বন্দে ভারত এক্সপ্রেস চালু হবে। সেজন্য বাংলার একটি বন্দে ভারত এক্সপ্রেস ৪৫ মিনিট লেটে ছাড়বে। আর সেই ট্রেনের গতিও কিছুটা কমবে। কারণ সময় বেশি নেবে গন্তব্যে পৌঁছাবে। সেইসঙ্গে আরও কয়েকটি এক্সপ্রেস ট্রেনের সূচি পরিবর্তন করা হচ্ছে। কোন কোন ট্রেনের নয়া টাইমটেবিল চালু হচ্ছে, তা দেখে নিন।

বন্দে ভারত এক্সপ্রেস-সহ একাধিক ট্রেনের সময়সূচি পালটে যাচ্ছে। দক্ষিণ-পূর্ব রেলওয়ের তরফে জানানো হয়েছে, রাঁচি-বারাণসী-রাঁচি বন্দে ভারত এক্সপ্রেস চালু করার জন্য রাঁচি-হাওড়া বন্দে ভারত এক্সপ্রেস, রাঁচি-হাওড়া ইন্টারসিটি এক্সপ্রেস, হাওড়া-চক্রধরপুর এক্সপ্রেস-সহ ১০টি এক্সপ্রেস ট্রেনের সময়সূচি পালটে যাচ্ছে। কয়েকটি ট্রেনের টাইমটেবিল পালটে যাচ্ছে সোমবার (১৮ মার্চ) থেকেই। আর পরবর্তী সময় কয়েকটি ট্রেনের সময়সূচি পালটে যাচ্ছে। কোন কোন ট্রেনের সময়সূচি পালটে যাচ্ছে, তা দেখে নিন।

২০৮৯৮ রাঁচি-হাওড়া বন্দে ভারত এক্সপ্রেসের পরিবর্তিত টাইমটেবিল

১) রাঁচি: সকাল ৬ টায় ছাড়বে। আগে ভোর ৫ টা ১৫ মিনিটে ছাড়ত।

২) মুরি: সকাল ৬ টা ৫৩ মিনিটে পৌঁছাবে। দু'মিনিটের স্টপেজ দেওয়া হবে। আগে সকাল ৬ টা ১৫ মিনিট মুরি স্টেশনে পৌঁছাত।

৩) কোটশিলা: সকাল ৭ টা ১৯ মিনিটে কোটশিলায় পৌঁছাবে। সকাল ৭ টা ২০ মিনিটে ছেড়ে দেবে। আগে সকাল ৬ টা ৩৪ মিনিটে কোটশিলায় পৌঁছাত।

৪) পুরুলিয়া: সকাল ৭ টা ৫৩ মিনিটে পৌঁছাবে পুরুলিয়া স্টেশনে। দু'মিনিট দাঁড়াবে। সকাল ৭ টা ৫৫ মিনিটে পুরুলিয়া ছেড়ে বেরিয়ে যাবে। আগে সকাল ৭ টা ৮ মিনিটে ঢুকত পুরুলিয়ায়।

৫) চাণ্ডিল: এবার থেকে সকাল ৮ টা ৩৯ মিনিটে চাণ্ডিলে পৌঁছাবে বন্দে ভারত এক্সপ্রেস। সেখানে এক মিনিটের স্টপেজ দেওয়া হবে। আগে চাণ্ডিলে পৌঁছাত সকাল ৭ টা ৫০ মিনিটে।

৬) টাটানগর: সকাল ৯ টা ২৩ মিনিট টাটানগরে পৌঁছাবে। পাঁচ মিনিট দাঁড়াবে। রাঁচি-হাওড়া বন্দে ভারত এক্সপ্রেস সবথেকে বেশিক্ষণ দাঁড়ায় টাটানগর স্টেশনেই। সকাল ৯ টা ২৮ মিনিটে টাটানগর থেকে ছেড়ে দেবে। আগে সকাল ৮ টা ৪০ মিনিটে টাটানগরে পৌঁছাত।

৭) খড়্গপুর: সকাল ১১ টা ১৩ মিনিটে খড়্গপুর জংশনে পৌঁছে যাবে রাঁচি-হাওড়া বন্দে ভারত এক্সপ্রেস। দু'মিনিট দাঁড়িয়েই সকাল ১১ টা ১৫ মিনিটে হাওড়ার উদ্দেশে রওনা দেবে। আগে সকাল ১০ টা ৩০ মিনিটে খড়্গপুরে আসত।

৮) হাওড়া: দুপুর ১ টা ১০ মিনিটে হাওড়ায় ঢুকবে রাঁচি-হাওড়া বন্দে ভারত এক্সপ্রেস। আগে বেলা ১২ টা ২০ মিনিটে পৌঁছে যেত। অর্থাৎ আগে যে সময় হাওড়ায় পৌঁছে যেত, এখন তার থেকে ৫০ মিনিট পরে পৌঁছাবে।

আরও পড়ুন: Sleep Awareness Week: ঘুম থেকে উঠেও কেন ক্লান্ত থাকেন ভারতীয়রা? রিপোর্টে উঠে এল ভয়ঙ্কর তথ্য

দক্ষিণ-পূর্ব রেলের তরফে জানানো হয়েছে যে সোমবার (১৮ মার্চ) থেকেই নয়া সময়সূচি মেনে ছুটবে রাঁচি-হাওড়া বন্দে ভারত এক্সপ্রেস। যে স্টেশনে যতক্ষণ দাঁড়াত, সেই স্টেশনে ততক্ষণই স্টপেজ দেবে। এতদিন যে সময় দৌড়াত, তার থেকে পাঁচ মিনিট বেশি লাগবে। আর হাওড়া-রাঁচি বন্দে ভারত এক্সপ্রেসের সময়সূচির কোনও পরিবর্তন হয়নি।

১৮৬২৮ রাঁচি-হাওড়া ইন্টারসিটি এক্সপ্রেসের নয়া সময়সূচি

১) রাঁচি: আগামী ৩১ মার্চ থেকে ভোর ৫ টা ৩০ মিনিটের পরিবর্তে ভোর ৫ টা ২০ মিনিটে রাঁচি থেকে ছাড়বে।

২) মুরি: ৩১ মার্চ থেকে সকাল ৬ টা ২০ মিনিটে মুরিতে পৌঁছে যাবে। আগে সকাল ৬ টা ৩০ মিনিটে ঢুকত। স্টপেজ দেবে এক মিনিট।

৩) ঝালিদা: ৩১ মার্চ থেকে সকাল ৬ টা ৩৯ মিনিটে পৌঁছাবে। এক মিনিট দাঁড়াবে। আগে সকাল ৬ টা ৪৯ মিনিটে পৌঁছাত।

৪) বোকারো স্টিল সিটি: ৩১ মার্চ থেকে সকাল ৭ টা ৩৫ মিনিটে পৌঁছাবে। পাঁচ মিনিট স্টপেজ দেবে। আগে সকাল ৭ টা ৪০ মিনিটে পৌঁছাত।

১২৮৩৩ আমদাবাদ-হাওড়া এক্সপ্রেসের নয়া সময়সূচি

১) টাটানগর: এবার থেকে সকাল ৯ টা ২৮ মিনিটে পৌঁছাবে। ১০ মিনিট দাঁড়াবে। আগে সকাল ৯ টা ২৩ মিনিটে পৌঁছাত।

২) হাওড়া: খড়্গপুর ও সাঁতরাগাছিতে পৌঁছানোর সময় পালটায়নি। ওই দুটি স্টেশনে স্টপেজের সময়েরও হেরফের করা হয়নি। তবে হাওড়ায় কিছুটা ঢুকবে। দুপুর ২ টো ১০ মিনিটে হাওড়ায় পৌঁছাবে। আগে হাওড়া ঢুকত দুপুর ১ টা ৫০ মিনিটে।

আরও পড়ুন: WB Weather Special Bulletin by IMD: ৬০ কিমিতে ঝড়, শিলাবৃষ্টি, ঝমঝমিয়ে বৃষ্টি-সোম থেকে বৃহস্পতি পর্যন্ত ভিজবে বাংলা!

দক্ষিণ-পূর্ব রেলের তরফে জানানো হয়েছে, ১৮ মার্চ থেকেই নয়া সূচি মেনে চলবে আমদাবাদ-হাওড়া এক্সপ্রেস। যে আমদাবাদ-হাওড়া এক্সপ্রেস ১৮ মার্চ সকালে টাটানগরে দাঁড়াবে, সেটা থেকেই নয়া সময়সূচি কার্যকর হচ্ছে।

১৮০১১ হাওড়া-চক্রধরপুর এক্সপ্রেসের নয়া সময়সূচি

নির্ধারিত সময়েই হাওড়া থেকে ছাড়বে। শুধু কিছুটা দেরিতে চক্রধরপুরে পৌঁছাবে। সকাল ৯ টা ৫৫ মিনিটের পরিবর্তে সকাল ১০ টা ১৫ মিনিটে চক্রধরপুরে ঢুকবে ১৮০১১ হাওড়া-চক্রধরপুর এক্সপ্রেস। আর ১৮ মার্চ থেকেই নয়া সময়সূচি চালু হচ্ছে।

অন্যান্য ট্রেনের নয়া সময়সূচি

আরও পড়ুন: Local trains service in Sealdah: ‘দিনে ১২০ বেশি ট্রেন চলবে, বাড়বে গতি’, আজও দমদমে দুর্ভোগের মধ্যেই আশা দেখছে রেল

বাংলার মুখ খবর

Latest News

আইপিএলের ফাইনালে হারলেও একাধিক পুরস্কার পেল সানরাইজার্স হায়দরাবাদ IPL 2024-র মঞ্চে নজরকাড়া পারফরম্যান্স করা ৫ তরুণ ক্রিকেটার, তালিকায় এই ভারতীয় আইপিএলে অধিনায়ক হিসেবে কেমন পারফরমেন্স শ্রেয়সের? গাড়ি, সম্পত্তি কেনার ইচ্ছা হবে পূরণ, বাড়বে টাকাও! জুনের আগেই লাকি বৃষ সহ কারা? 'অনন্যা পাণ্ডে হট, সারা আলি খান...' ফাঁস RR-এর রিয়ান পরাগের সার্চ হিস্ট্রি! বাজারে নয়া স্মার্টওয়াচ নিয়ে এল Honor, জানুন আছে কী কী বৈশিষ্ট্য জানুন T20 World Cup 2024 Warm up match-র সম্পূর্ণ সূচি! কোন ম্যাচ কীভাবে দেখবেন IPL শেষ হতেই নতুন লুকে ধোনি, খোশমেজাজেই স্যাঁলোতে চালালেন পুরনো দিনের গান কত যৌতুক পেতে পারেন, হিসেব দিচ্ছে জনপ্রিয় ওয়েবসাইট, শেষে আছে ট্যুইস্ট ৭৪ ম্যাচে ১২৬০টি ছক্কা, ভাঙল আগের সব রেকর্ড, কোন মরশুমে ক'টি করে ছয় দেখা গিয়েছে?

Latest IPL News

IPL 2024-র মঞ্চে নজরকাড়া পারফরম্যান্স করা ৫ তরুণ ক্রিকেটার, তালিকায় এই ভারতীয় 'অনন্যা পাণ্ডে হট, সারা আলি খান...' ফাঁস RR-এর রিয়ান পরাগের সার্চ হিস্ট্রি! ৭৪ ম্যাচে ১২৬০টি ছক্কা, ভাঙল আগের সব রেকর্ড, কোন মরশুমে ক'টি করে ছয় দেখা গিয়েছে? IPL 2024-বিরাটকে খেলার মান কমাতে হবে, রায়াডুর অদ্ভূত যুক্তিতে হতবাক পিটারসেনরা ১৫ জনের দলে নেই IPL 2024 ফাইনাল খেলা কোনও ক্রিকেটার! রোহিতদের নিয়ে আক্রমের মজা ট্রফি জয়ের পর পার্টি KKR-র, অনন্যার সঙ্গে শাহরুখের 'লুট পুট গয়া'য় নাচ রাসেলের KKR জিতেছে কিন্তু আমাদের কথা সবাই বলছে- SRH-এর ছেলেদের উৎসাহ দিলেন কর্ণধার কাব্য ফটোশপ নয়, ফটোয় অশ্বিনের থাকাটাই বড় কথা, অদ্ভূত পোস্ট রাজস্থান রয়্যালসের রাগি হেডস্যারকে কাঁধে তুললেন নীতীশ,রমনদীপ…ভালোবাসার অত্যাচার মেনে নিলেন গম্ভীরও IPL 2024: এক মরশুমে সবচেয়ে কম ম্যাচ হেরে শিরোপা জয়ের যুগ্ম নজির KKR-এর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.