বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Rupashree Scam: রূপশ্রী টাকা পেতে রেজিস্ট্রির ছক! আড়াই বছর আগে বিয়ে, কোলে দেড় বছরের সন্তান

Rupashree Scam: রূপশ্রী টাকা পেতে রেজিস্ট্রির ছক! আড়াই বছর আগে বিয়ে, কোলে দেড় বছরের সন্তান

বিয়ে। প্রতীকী ছবি 

নিয়ম অনুসারে বিয়ের সময়ই রূপশ্রীর জন্য় আবেদন করতে হয়। তবে ওই কন্য়ার আগেই বিয়ে হয়েছিল। কিন্তু তার রেজিস্ট্রি হয়নি।

আড়াই বছর আগে বিয়ে হয়েছে দম্পতির। আর সেই মেয়ের জন্য রূপশ্রী প্রকল্পের ২৫ হাজার টাকার জন্য আবেদন করেছিলেন ওই কন্য়ার বাবা। কিন্তু ওই বধূর তো আড়াই বছর আগেই বিয়ে হয়ে গিয়েছে। সেই বধূর জন্যই রূপশ্রীর আবেদন! মুর্শিদাবাদের সাগরদিঘি ব্লকের এই ঘটনা সরেজমিনে জানতে পেরেই হতবাক ব্লক প্রশাসনের কর্তারা। 

এদিকে নিয়ম অনুসারে বিয়ের সময়ই রূপশ্রীর জন্য় আবেদন করতে হয়। তবে ওই কন্য়ার আগেই বিয়ে হয়েছিল। কিন্তু তার রেজিস্ট্রি হয়নি। আর সেই রেজিস্ট্রির দিনটাকে বিয়ে হিসাবে উল্লেখ করে রূপশ্রীর জন্য আবেদন করা হয়েছিল। এমনটাই জানা গিয়েছে। তবে এটা করার নিয়ম নেই। যখন বিয়ে হয় তখনই রূপশ্রীর জন্য় আবেদন করতে হয়। মানে তার আগে আবেদন করতে হয়। তবে এখানেই শেষ নয়। ওই বধূর দেড় বছরের ছেলেও রয়েছে। ব্লক প্রশাসনের কর্তারা দেখেন ওই দেড় বছরের ছেলেকে কোলে নিয়েই ওই কন্যা বসে রয়েছেন। 

কিন্তু ব্লক প্রশাসনের কর্তারা ওই আবেদনের সত্যতা খতিয়ে দেখতে গিয়ে দেখেন আসলে তাঁর বিয়ের কোনও ব্যাপারই নয়। কাউকে নিমন্ত্রণও করা হয়নি। একেবারে সাদামাটা আর পাঁচটা দিন যেমন থাকে। তেমনটাই ছিল ওইদিন। কিন্তু তাহলে কেন ওই তরুণীর জন্য রূপশ্রীর আবেদন করা হল?

এই প্রশ্নটা ভাবাচ্ছে ব্লক প্রশাসনকে। তবে এটা নতুন কিছু নয়। এর আগেও দেখা গিয়েছে একাধিক ক্ষেত্রে কেবলমাত্র রূপশ্রীর টাকা আদায়ের জন্য এই ভুল তথ্য় দেওয়া হয়। ২০২১ সালে সুতি ও সাগরদিঘিতে রূপশ্রী প্রকল্পের একাধিক গরমিলের অভিযোগ ওঠে। বিপুল টাকা দুর্নীতির অভিযোগ ওঠে। এমনকী একাধিক ক্ষেত্রে দেখা যায় একাধিক ভুয়ো আবেদন জমা পড়েছিল। তারপর প্রশাসন সেগুলি খতিয়ে দেখে পদক্ষেপ নেয়। একাধিক ক্ষেত্রে দেখা গিয়েছিল আগেই বিয়ে হয়ে গিয়েছিল। কিন্তু তারপরেও রূপশ্রীর আবেদন করা হয়। মূলত টাকা পাওয়ার জন্যই এই ধরনের আবেদন করার একটা প্রবণতা রয়েছে। 

এমনকী বিয়ের নাম গন্ধ নেই। আমন্ত্রিতের কোনও ব্যাপার নেই। কিন্তু রূপশ্রীর টাকা পাওয়ার জন্য আবেদন করা হয়। তবে শেষ পর্যন্ত সেই সব আবেদন খতিয়ে দেখে ব্য়বস্থা নেয় পুলিশ প্রশাসন।   

বাংলার মুখ খবর

Latest News

শোণিতপুর লোকসভা কেন্দ্র ২০২৪: ভোটের ফ্যাক্টর, অতীতের ফলাফল - একনজরে সব তথ্য ‘বাচ্চার বাচ্চা আসছে…’,দিদিমা হচ্ছেন নীনা গুপ্তা! ২য় বিয়ের এক বছর,গর্ভবতী মাসাবা গর্ভাবস্থাতেই ‘ঢিসুম ঢিসুম’ দীপিকার, ছেলে না মেয়ে চাই? মনের ইচ্ছে জানালেন রণবীর ব্যবসায়ীকে খুনের চেষ্টা, বারে ভাঙচুর, বাকি ৮৭ হাজারের বিল! জেল হতে পারে পরীমনির? লখিমপুর লোকসভা কেন্দ্র ২০২৪: ভোটের ফ্যাক্টর, অতীতের ফলাফল - একনজরে সব তথ্য ‘খ্যাঁকখ্যাঁক করে…’,শিমুলের নামে রচনার কাছে নালিশ ঠুকল শ্রীতমা, পালটা মানালি গবাদি পশুও সন্তান! অপহৃত মেয়ে ও গৃহপালিত প্রাণীদের ফিরে পেতে হাইকোর্টে মা ‘ধর্ম যার যার উৎসব সবার’ মমতার সুর লকেটের মুখে, ‘রাম BJP-র একার নয়’ বললেন রচনা জোরহাট লোকসভা কেন্দ্র ২০২৪: ভোটের ফ্যাক্টর, অতীতের ফলাফল - একনজরে সব তথ্য কাউন্সিলরের কন্যা নেহাকে কুপিয়ে খুন করল ফৈয়জ, সুতপা হত্যার ছায়া

Latest IPL News

কাজে এল না আশুতোষ-শশাঙ্কের লড়াই, রোমাঞ্চকর ম্যাচে পঞ্জাবকে ৯ রানে হারাল মুম্বই বুমরাহের ইনসুইং ইয়র্কার বুঝতেই পারলেন না রসউ, উপড়ে গেল দু'টি স্টাম্প- ভিডিয়ো তখন আমি কিছুটা ভয় পেয়ে গিয়েছিলাম- MI vs RR ম্যাচের স্মৃতি ভুলতে পারছেন না রোহিত আমরা চাই ধোনি শেষ বলে ছক্কা মারুক কিন্তু… লখনউয়ের রাস্তায় LSG-র প্রার্থনা ভারতীয় ক্রিকেটের জন্য কী করেছেন? CSK-র সমালোচনা করতেই প্রাক্তনীর রোষে হর্ষ ভোগলে সেদিন আটকে গেলাম না হলে... ODI World Cup 2023 ফাইনাল নিয়ে আক্ষেপ করছেন রাহুল IPL 2024: দুবে, ওয়াশিংটনরা বলই পাচ্ছেন না- হঠাৎ কেন চিন্তায় পড়লেন রোহিত শর্মা T20 WC-এর ১৫ জনের দলে হার্দিক থাকবেনই, তবে রিঙ্কুর জায়গা নিশ্চিত নয়- রিপোর্ট MI: আসলে আমি জানি IPL-এ কীভাবে সাফল্য পাওয়া যায়- কেন এমন বললেন রোহিত শর্মা? সিঁড়িতে খুঁড়িয়ে খুঁড়িয়ে নামছেন ধোনি, সাহায্যের হাত বাড়ালেন সুরেশ রায়না

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.