বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > আগমনী সুরে বিষাদের ছোঁয়া, আগামী বছরের পুজোয় জোড়া ছুটি 'নষ্ট'!
২০২২ সালের দুর্গাপুজোর দুটি ছুটি নষ্ট 
২০২২ সালের দুর্গাপুজোর দুটি ছুটি নষ্ট 

আগমনী সুরে বিষাদের ছোঁয়া, আগামী বছরের পুজোয় জোড়া ছুটি 'নষ্ট'!

  • ২০২১ সালের পুজো আসতে না আসতেই অনেকেই চোখ রেখেছেন ২০২২-এর ক্যালেন্ডারে।

পুজোর আবেগে সারা বছরই বাঙালি গা ভাষায়। সারা বছরটাই যেন পুজোর এই কটা দিনের পরিকল্পনা করতে করতে কেটে যায়। বিজয়ার দিনই আগামী বছরের পরিকল্পনা শুরু করে দেন অনেকে। কবে ছুটি, কোথায় যাওয়া যায় ইত্যাদি... সেই মতো ২০২১ সালের পুজো আসতে না আসতেই অনেকেই চোখ রেখেছেন ২০২২-এর ক্যালেন্ডারে। আর তা করতেই মন খারাপ। কারণ? কারণ, পুজোর ছুটি যে নষ্ট হচ্ছে।

আগামী বছর ষষ্ঠী পড়েছে ১ অক্টোবর, শনিবার। সপ্তমী ২ অক্টোবর, রবিবার। এই দুইদিনের ছুটি 'নষ্ট'। পাশাপাশি ২ অক্টোবরের গান্ধী জয়ন্তীর ছুটিটাও 'নষ্ট'। বিশেষ করে ২ অক্টোবর তিনটি ছুটি একই সঙ্গে পড়ে যাওয়ায় মন খারাপ অনেকেরই। ২০২২ সালের অষ্টমী পড়ছে ৩ অক্টোবর সোমবার, নবমী পড়ছে ৪ অক্টোবর মঙ্গলবার, দশমী হল ৫ অক্টোবর বুধবার। এদিকে আগামী বছর লক্ষ্মীপুজো ৯ অক্টোবর, রবিবার। সেদিনের ছুটিও নষ্ট। তবে কালীপুজোতে মিলবে জোড়া ছুটি। কালীপুজো ২৪ অক্টোবর, সোমবার। রবিবার, সোমবার জোড়া ছুটি মিলবে কালীপুজো উপলক্ষে।

এবছর অবশ্য টানা ১৬ দিনের ছুটি পাচ্ছেন রাজ্যের সরকারি কর্মচারীরা। শুক্রবার ৮ অক্টোবর অফিস ছুটি হওয়ার পর ফের অফিস খুলবে লক্ষ্মী পুজোর পর। যদিও সরকারি হিসেবে ছুটি শুরু হয় গতকাল, অর্থাত্ ১১ অক্টোবর। এদিকে পুজোর ছুটি শেষ হচ্ছে ২২ অক্টোবর।

বন্ধ করুন