বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > কোন রুটে কত লোকাল ট্রেন চলবে, ঘোষণা দক্ষিণ-পূর্ব রেলের, দেখে নিন টাইম টেবিল
পরিষেবা শুরুর আগে চলবে লোকাল ট্রেন সাফাইয়ের কাজ (ছবি সৌজন্য পিটিআই)
পরিষেবা শুরুর আগে চলবে লোকাল ট্রেন সাফাইয়ের কাজ (ছবি সৌজন্য পিটিআই)

কোন রুটে কত লোকাল ট্রেন চলবে, ঘোষণা দক্ষিণ-পূর্ব রেলের, দেখে নিন টাইম টেবিল

  • দেখে নিন ট্রেনের টাইম টেবিল।

দীর্ঘ জটিলতা এবং টানাপোড়েনের মধ্যে দিয়ে আগামী বুধবার থেকে রাজ্যে আবার লোকাল ট্রেন শুরু হচ্ছে। আর সেই পরিষেবার জন্য পূর্ণাঙ্গ সময়সূচি বা টাইম টেবিল প্রকাশ করল দক্ষিণ-পূর্ব রেলওয়ে। আপাতত হাওড়া ডিভিশনে প্রায় ৪০ শতাংশ ট্রেন চালানো হবে বলে জানানো হয়েছে।

দক্ষিণ-পূর্ব রেলের তরফে একটি বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বুধবার (১১ নভেম্বর) থেকে ৮১ টি ট্রেন চলবে। তার মধ্যে ৪০ টি আপ ট্রেন চলবে। হাওড়া থেকে ছাড়বে ৩৩ টি ট্রেন। এছাড়াও আপ লাইনে সাঁতরাগাছি, শালিমার, পাঁশকুড়া, মেচেদা থেকে বাকি সাতটি আপ ট্রেন চলবে। ডাউন ট্রেনের সংখ্যা থাকবে ৪১ টি। তার মধ্যে ৩৫ টি ট্রেনের গন্তব্য হবে হাওড়া। বাকি ছ'টি ডাউন ট্রেন সাঁতরাগাছি, শালিমার, পাঁশকুড়া, মেচেদা পর্যন্ত যাবে।

প্রাথমিকভাবে হাওড়া-মেদিনীপুরের মধ্যে ১৩, হাওড়া-পাঁশকুড়ার মধ্যে আটটি ট্রেন চলবে। এছাড়াও সাঁতরাগাছি-পাঁশকুড়া, হাওড়া-আমতা, শালিমার-মেচেদা, সাঁতরাগাছি-মেচেদা, মেচেদা-দিঘা, শালিমার-সাঁতরাগাছি, পাঁশকুড়া-দিঘা, হাওড়া-খড়্গপুর. হাওড়া-হলদিয়া, হাওড়া-মেচেদার মধ্যেও লোকাল ট্রেন পরিষেবা শুরু হবে। ডাউনেও মোটামুটি সংশ্লিষ্ট রুটগুলিতে সমসংখ্যক ট্রেন চলবে। কয়েকটি ক্ষেত্রে শুধুমাত্র হেরফের করা হয়েছে।

দেখে নিন লোকাল ট্রেনের সময়সূচি এবং কোন রুটে কত ট্রেন চলবে -

দক্ষিণ-পূর্ব রেলের তরফে জানানো হয়েছে, পুরনো সময়সূচি (২০১৯-২০) মেনেই লোকাল ট্রেন চলবে। বিভিন্ন স্টেশনেই দৈনন্দিন এবং মান্থলি কাটা যাবে। যে যাত্রীদের মান্থলি আছে, লকডাউনের জন্য তাঁদের যে সংখ্যক দিন নষ্ট হয়েছে, মান্থলির মেয়াদ সেই সংখ্যক দিন বাড়িয়ে দেওয়া হবে। অর্থাৎ কোনও যাত্রীর মান্থলির মেয়াদ গত ৩০ মার্চ শেষ হওয়ার কথা থাকলে তাঁর শেষ এক সপ্তাহ মান্থলি কাজে লাগেনি। কারণ সেই সময় লোকাল ট্রেন পরিষেবা বন্ধ হয়ে গিয়েছিল। সেক্ষেত্রে সংশ্লিষ্ট যাত্রীর মান্থলির মেয়াদ এবার সাতদিন বাড়ানো হবে। এছাড়াও যাত্রীদের বাধ্যতামূলকভাবে মাস্ক পরতে হবে। মেনে চলতে হবে সামাজিক দূরত্বের বিধি।

বন্ধ করুন