বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > দেশের সুরক্ষায় গোটা পশ্চিমবঙ্গ BSF-এর হাতে তুলে দেওয়া উচিত: শুভেন্দু অধিকারী
শুভেন্দু অধিকারী (ছবি সৌজন্যে এএনআই)
শুভেন্দু অধিকারী (ছবি সৌজন্যে এএনআই)

দেশের সুরক্ষায় গোটা পশ্চিমবঙ্গ BSF-এর হাতে তুলে দেওয়া উচিত: শুভেন্দু অধিকারী

  • তিনি বলেন, ‘সীমান্ত এলাকা কেন্দ্রীয় সরকারের অধীন। তাই এই বিষয়ে বিল আনার অধিকার রাজ্য সরকারের নেই’।

দেশের সুরক্ষার স্বার্থে সীমান্ত থেকে ৫০ কিলোমিটার নয়, গোটা পশ্চিমবঙ্গটাই কেন্দ্রীয় নিরাপত্তা বাহিনীর হাতে চলে যাওয়া উচিত। শুক্রবার মেদিনীপুরে জগদ্ধাত্রী পুজোর উদ্বোধনের ফাঁকে জেলা পার্টি অফিসে সাংবাদিক বৈঠক করে এমনই মন্তব্য করলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। এদিন বিএসএফ নিয়ে তৃণমূল বিধায়ক উদয়ন গুহর মন্তব্যেরও কড়া সমালোচনা করেছেন তিনি।

এদিন শুভেন্দুবাবু বলেন, দেশের সুরক্ষার স্বার্থে সীমান্তের ৫০ কিমি নয়, পুরো পশ্চিমবঙ্গই কেন্দ্রীয় নিরাপত্তা বাহিনীর হাতে চলে যাওয়া উচিত। রাজ্য সরকারের বিধানসভাতে বিএসএফের এক্তিয়ার বৃদ্ধির বিরোধিতা করে ১৬৯ ধারায় প্রস্তাব এনেছে তারও সমালোচনা করেন শুভেন্দুবাবু। তিনি বলেন, ‘সীমান্ত এলাকা কেন্দ্রীয় সরকারের অধীন। তাই এই বিষয়ে বিল আনার অধিকার রাজ্য সরকারের নেই’। তবে যে প্রস্তাব আনা হয়েছে তা নিয়ে দলের বক্তব্য বিধানসভায় তুলে ধরা হবে বলেও তিনি মন্তব্য করেছেন।

একই সঙ্গে বিএসএফ-কে নিয়ে উদয়ন গুহের করা মন্তব্যের কড়া প্রতিক্রিয়া জানিয়েছেন শুভেন্দু অধিকারী। তিনি বলেছেন, ‘বিএসএফকে ছোট করা মানে দেশকে ছোট করা। আর উদয়ন গুহের মন্তব্যের পরিপ্রেক্ষিতে ভারত সরকারের ব্যবস্থা নেওয়া উচিত’। শুক্রবার মেদিনীপুর শহরের তিনটি জগদ্ধাত্রী পুজোর উদ্বোধন করেন শুভেন্দু অধিকারী।

 

বন্ধ করুন