বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > সর্বনাশের মূল হল ‘‌আমি আমি’‌, শুভেন্দুর নয়া মন্তব্যে নয়া সমীকরণের জল্পনা
শুভেন্দু অধিকারী, ফাইল ছবি
শুভেন্দু অধিকারী, ফাইল ছবি

সর্বনাশের মূল হল ‘‌আমি আমি’‌, শুভেন্দুর নয়া মন্তব্যে নয়া সমীকরণের জল্পনা

 দিঘায় এক অনুষ্ঠানে উপস্থিত হয়ে মমতা বন্দ্যোপাধ্যায় সরকারের গুরুত্বপূর্ণ মন্ত্রী শুভেন্দু অধিকারী যে মন্তব্য করলেন, তাতেই জল্পনার জাল ঘিরে ফেলল রাজ্য–রাজনীতিতে।

শুভেন্দু অধিকারীকে নিয়ে জল্পনা থামছেই না। বরং তাঁর নিজেকে গুটিয়ে নেওয়া এবং মন্তব্য জল্পনা বাড়িয়েই চলেছে। নিউ দিঘায় এক অনুষ্ঠানে উপস্থিত হয়ে মমতা বন্দ্যোপাধ্যায় সরকারের গুরুত্বপূর্ণ মন্ত্রী শুভেন্দু অধিকারী যে মন্তব্য করলেন, তাতেই জল্পনার জাল ঘিরে ফেলল রাজ্য–রাজনীতিতে। শুভেন্দু ওই মন্তব্য কাকে ইঙ্গিত করে করলেন তা নিয়েই জোর চর্চা শুরু হয়েছে।

রাজ্যের পরিবহণমন্ত্রী উপস্থিত হয়েছিলেন নিউ দিঘায় মহিলা কল্যাণ প্রতিষ্ঠানের ভগিনী নিবেদিতার ১৫৩তম জন্মতিথি উদযাপনের অনুষ্ঠানে। সেখানে নিবেদিতার মূর্তি উন্মোচন করে সেচ ও পরিবহণমন্ত্রী বলেন, ‘‌আমি আপনাদের কেন প্রশংসা করছি জানেন। প্রশংসা করছি এই কারণে, একক শক্তিতে কিছু হয় না। একতাই হল শক্তি।’‌ তখন চর্চা তুঙ্গে ওঠেনি।

তারপরই শুভেন্দু বলেন, ‘‌স্বামী বিবেকানন্দ বলে গিয়েছেন, আমি আমি হল সর্বনাশের মূল। আমরা আমরা যারা করে তারাই টিকে থাকে।’‌ ব্যস, চর্চা চরমে উঠেছে। শুভেন্দু অধিকারীর এই মন্তব্য আপাতভাবে সাদামাঠা হলেও, রাজনৈতিক বিশেষজ্ঞরা অন্য অর্থ করছেন। রাজনৈতিক পর্যবেক্ষকদের ধারণা, তবে কি শুভেন্দু অধিকারী বিশেষ কাউকে ইঙ্গিত করলেন?‌ বছর ঘুরলেই রাজ্যে বিধানসভা নির্বাচন। তার আগে এই মন্তব্য অবশ্য রাজ্য–রাজনীতিতে ঝড় তুলেছে।

উল্লেখ্য, শুভেন্দু অধিকারীর অনুগামীরা দীর্ঘদিন ধরেই সমান্তরাল জনসংযোগ চালাচ্ছেন। তাঁকে দলহীন জননেতা হিসেবে পরিচিত করে দিচ্ছেন। তাঁকে তো আবার জঙ্গলমহলের মুক্তিসূর্যও বানিয়ে দিয়েছেন অনুগামীরা। এই অবস্থায় শুভেন্দুর ‘আমি আমি’‌ মন্তব্য নিয়ে আবার নানা জল্পনা তৈরি হচ্ছে।

 

বন্ধ করুন