বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ক্লাস প্রতি ১০০ টাকায় অধ্যাপক নিয়োগের বিজ্ঞপ্তি প্রত্যাহার করল তপন কলেজ

ক্লাস প্রতি ১০০ টাকায় অধ্যাপক নিয়োগের বিজ্ঞপ্তি প্রত্যাহার করল তপন কলেজ

তপন কলেজ ও বিতর্কিত বিজ্ঞপ্তি। 

কলেজ পরিচালন কমিটির সদস্যের দাবি, নিয়ম মেনে বিজ্ঞপ্তিটি জারি না হওয়ায় প্রত্যাহার করা হয়েছে। 

ক্লাস প্রতি ১০০ টাকায় শিক্ষক চাই। সেই শিক্ষক আবার সপ্তাহে ১৫টির বেশি ক্লাস নিতে পারবেন না। লাগাতার সমালোচনার মুখে পড়ে বিতর্কিত এই বিজ্ঞপ্তি প্রত্যাহার করে নিল দক্ষিণ দিনাজপুরের তপন নাথানিয়াল মুর্মু কলেজ কর্তৃপক্ষ। তাদের সাফাই, ভুল করে বিজ্ঞপ্তি জারি করা হয়ে গিয়েছিল। গত ১১ সেপ্টেমবর তপন কলেজের ওয়েবসাইটে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। তাতে জানানো হয়, কলেজে ৪টি বিষয়ে মোট ৬ জন অতিথি শিক্ষক নেওয়া হবে। যোগ্যতামান ন্যূনতম স্নাতকোত্তর। তাঁরা ক্লাসপ্রতি পাবেন ১০০ টাকা করে। তবে সপ্তাহে ১৫টির বেশি ক্লাস নিতে পারবেন না তাঁরা। অর্থাৎ মাসে তাঁদের সর্বোচ্চ বেতন হতে পারে ৬০০০ টাকা। যা একজন দিন মজুরের থেকেও কম।

বিষয়টি সংবাদমাধ্যমে প্রচারিত হতেই সমালোচনা শুরু হয়। অধ্যাপকরা তো বটেই সাধারণ মানুষের মধ্যেও সমালোচনার ঝড় ওঠে। এই বিজ্ঞপ্তিকে কটাক্ষ করে বিজেপির রাজ্য সভাপতি অধ্যাপক সুকান্ত মজুমদার এক্সে লেখেন, এতে বোঝা যায় পশ্চিমবঙ্গে শিক্ষার দাম ঠিক কত।

যদিও কলেজ পরিচালন সমিতির দাবি ছিল, নতুন শিক্ষানীতি অনুসারে কলেজে ক্লাসের সংখ্যা বেড়েছে। ছাত্রছাত্রীরা যাতে ক্লাস না করে ফিরে না যায় তাই অতিথি অধ্যাপক নিয়োগের সিদ্ধান্ত হয়েছে। এই অধ্যাপকদের বেতন দিতে হয় কলেজের তহবিল থেকেই। আর কলেজের এর থেকে বেশি সাম্মানিক দেওয়ার ক্ষমাতা নেই।

এদিন ওই বিজ্ঞপ্তি বাতিলের পর সেই একই ব্যক্তি জানান, ভুল করে বিজ্ঞপ্তিটি জারি হয়ে গিয়েছিল। বিজ্ঞপ্তি নিয়ম মেনে জারি হয়নি বলে প্রত্যাহার করা হয়েছে।

 

বাংলার মুখ খবর

Latest News

সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে মঙ্গলবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে মঙ্গলবার? জানুন রাশিফল 'কর বাড়িয়ে দিন', ভোট না দিলে শাস্তি দেওয়ার বিধান পরেশের, বললেন আর কী? ‘হাতে বন্দুক,হেলমেটে ঢাকা মুখ' কী হয়েছিল জলপাইগুড়ি রামকৃষ্ণ মিশনে?বললেন মহারাজ 'এই * ছেলে', ‘ক্রিমিনালকে’ হুমকি অর্জুনের, শুনতে হল ‘কিচ্ছু করতে পারবি না’ কাউন্টিতে ঝোড়ো হাফ-সেঞ্চুরি ভারতীয় তারকার, ১ উইকেটের জন্য ম্যাচ জেতা হল না দলের অনুরাগ কাশ্যপের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগে নীরব পুলিশ! আত্মহননের হুমকি অভিনেত্রীর NBU-তে ববিতার মৃত্যু, বিক্ষোভ চরমে, নম্বর বাড়ানোর নামে ফাঁদে ফেলেছিলেন অধ্যাপক? তৃণমূলের হয়ে লড়ছেন, অথচ আগে বিজেপিতেই যোগ দিতে চেয়েছিলেন রচনা! দাবি লকেটের হাভার্ড বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক হলেন ৮৩ বছরের মহিলা!

Latest IPL News

অডিও প্রকাশ করে গোপনীয়তা ভঙ্গ করেছে স্টার! রোহিতের অভিযোগের কী জবাব দিল তারা? ‘নেতা হিসেবে সম্মান আদায় করে নিতে হয়’, ধোনির গুরুবচন শিক্ষা দিতে পারে হার্দিককে আমদাবাদের একমাত্র IPL ম্যাচে রিঙ্কু জেতান KKR-কে, এই মাঠে SRH-র রেকর্ড আহামরি নয় আগামী আইপিএলে ধোনিকে খেলতে গেলে…কি পরামর্শ দিলেন ছোটবেলার কোচ কেশব ব্যানার্জি এই নিয়ে ৮ বার IPL-এর প্লে-অফে KKR, দেখুন আগের ৭ বার কী ঘটেছিল লিরিক্সের সঙ্গে সরগমের খেল! নতুনভাবে কেকেআরের থিম সং গেয়ে তাক লাগালেন অন্তরা আইপিএলে ডাহা ফেল হার্দিকরা, রোহিতদের সঙ্গে পর্যালোচনায় বসবে মুম্বই ম্যানেজমেন্ট! IPL-এ দুরন্ত পারফরমেন্স,রিজার্ভ ক্রিকেটার হিসেবে অজিদের বিশ্বকাপ দলে ম্যাকগার্ক আমদাবাদে ৪ ISIS জঙ্গিকে গ্রেফতার করল ATS, মঙ্গলবারই আছে KKR-র ম্যাচ 'বরোদার অধিনায়ক বলেছিল দলে তোমার জায়গা নেই,ওর জন্যই আজ আমি এখানে’, বলছেন স্বপনীল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.