বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Sonamukhi Municipality: মেটানো হচ্ছে না বকেয়া বেতন, পুরসভার গেটে তালা লাগিয়ে বিক্ষোভ অস্থায়ী কর্মীদের

Sonamukhi Municipality: মেটানো হচ্ছে না বকেয়া বেতন, পুরসভার গেটে তালা লাগিয়ে বিক্ষোভ অস্থায়ী কর্মীদের

সোনামুখী পৌরসভা।

বকেয়া বেতন মেটানোর দাবিতে গত কয়েক মাস ধরে বিক্ষোভ আন্দোলন করছেন অস্থায়ী কর্মীরা। জানা গিয়েছে, বৃহস্পতিবার ভোরে পুরসভার গেটে তালা লাগিয়ে অবস্থান বিক্ষোভ শুরু করেন তাঁরা। এর ফলে পুরসভার বিভিন্ন পরিষেবা বিশেষ করে সাফাই অভিযান থেকে শুরু করে জল, অ্যাম্বুলেন্স এবং অন্যান্য জরুরী পরিষেবা ব্যহত হয়েছে।

কাজ করার পরেও মিলছে না বেতন। এভাবে বেশ কয়েক মাস ধরে বেতন না পেয়ে সংসার চালাতে পারছেন না পুরসভার অস্থায়ী কর্মীরা। তাছাড়া, পেনশনভোগীদের পেনশনও আটকে রয়েছে কয়েক মাস ধরে। এই অবস্থায় বাঁকুড়ার সোনামুখী পুরসভার কর্মীরা বকেয়া বেতন মেটানোর দাবিতে পুরসভার গেটে তালা লাগিয়ে বিক্ষোভ করলেন। অস্থায়ী শ্রমিক এবং কর্মচারীদের পাশাপাশি পেনশনধারীরাও অবস্থান বিক্ষোভ করেন। দ্রুত এই সমস্যার সমাধানের দাবি জানিয়েছেন কর্মীরা। 

আরও পড়ুন: সাফাই কর্মীদের কাজে ফাঁকি রুখতে কী ব্যবস্থা নিচ্ছে কলকাতা পুরসভা

বকেয়া বেতন মেটানোর দাবিতে গত কয়েক মাস ধরে বিক্ষোভ আন্দোলন করছেন অস্থায়ী কর্মীরা। জানা গিয়েছে, বৃহস্পতিবার ভোরে পুরসভার গেটে তালা লাগিয়ে অবস্থান বিক্ষোভ শুরু করেন তাঁরা। এর ফলে পুরসভার বিভিন্ন পরিষেবা বিশেষ করে সাফাই অভিযান থেকে শুরু করে জল, অ্যাম্বুলেন্স এবং অন্যান্য জরুরী পরিষেবা ব্যহত হয়েছে। এরফলে পুরসভার কোনও কর্মী ভিতরে ঢুকতে পারেননি। এমনকী কোনও কাউন্সিলরও ভিতরে ঢুকতে পারেননি। এদিন বিক্ষোভের পরেই তড়িঘড়ি বিকেলে অস্থায়ী কর্মীদের সঙ্গে আলোচনায় বসে পুরসভা কর্তৃপক্ষ। সোনামুখী পুরসভার চেয়ারম্যান সন্তোষ মুখোপাধ্যায়ের নেতৃত্বে এই বৈঠক হয়। বৈঠকে উপস্থিত ছিলেন ভাইস চেয়ারম্যান সোমনাথ মুখোপাধ্যায়ের সহ অন্যান্য কাউন্সিলররা। এছাড়া আন্দোলনকারীরা উপস্থিত ছিলেন। বৈঠকে অস্থায়ী কর্মীদের দ্রুত বকে মেটানোর আশ্বাস দিয়েছেন চেয়ারম্যান। পাশাপাশি পেনশনভোগীদের বকেয়া মেটানোরও আশ্বাস দেওয়া হয়েছে। সে বিষয়ে চেয়ারম্যান জানান, কর্মচারীদের সঙ্গে বৈঠক হয়েছে। তাঁদের সমস্যা নিয়ে আলোচনা হয়েছে। বিষয়টি সমাধানের চেষ্টা করা হচ্ছে।  

উল্লেখ্য, সোনামুখী পুরসভায় কর্মচারীদের বেতনের সমস্যা দীর্ঘদিন ধরে। পুরসভা ভোটের আগেও সেখানকার অস্থায়ী কর্মীরা বেতনের দাবিতে বিক্ষোভ দেখিয়েছিলেন। তারপরে বেশ কয়েক দফায় বিক্ষোভ দেখিয়েছেন অস্থায়ী কর্মীরা। গত মার্চ মাসে বেতনের দাবিতে কর্ম বিরতির ডাক দিয়েছিলেন অস্থায়ী কর্মীরা। যার ফলে পুরসভার বিভিন্ন পরিষেবা কার্যতা ব্যহত হয়েছিল। যদিও আগে এবিষয়ে পুরসভার চেয়ারম্যান জানিয়েছিলেন বেশি সংখ্যায় অস্থায়ী কর্মী নিয়োগের ফলেই এই সমস্যা হচ্ছে। বকেয়া বেতন নিয়ে এর আগে বারংবার বিরোধীরা আক্রমণ করেছে তৃণমূলকে। এই অবস্থায় সমস্যার সমাধানে তৎপর হয়েছে পুরসভা কর্তৃপক্ষ। 

 

বাংলার মুখ খবর

Latest News

নেটে স্টাম্প ভাঙা শুরু শামির, শ্রীলঙ্কা সফরে কামব্যাকের সম্ভাবনা কতটা?- ভিডিয়ো মহরমের আগে ওমানে মসজিদ হামলায় এক ভারতীয় সহ মৃত ছয় মহরমে কয়েকটি শহরে খোলা থাকবে ব্যাঙ্ক, কলকাতায় কি হবে? সরকারি অফিসে কাজ চলবে? কোটা বিরোধী আন্দোলনে উত্তাল বাংলাদেশ,অনির্দিষ্টকালের জন্য বন্ধ করা হল স্কুল-কলেজ মাথায় ঘোমটা দিয়ে বসে নতুন বউ, প্রকাশ্যে এল সোহিনী-শোভনের বিয়ের পর প্রথম ছবি শুভমনকে ‘স্বার্থপর’ মানতে নারাজ, সেঞ্চুরি মিস হলেও অধিনায়কের পাশে যশস্বী RCB মানে শুধুই কোহলি, ডি'ভিলিয়র্স আর গেইল, বিস্ফোরক মন্তব্য পার্থিব প্যাটেলের 'আত্মীয়দের থেকে পাওয়া আঘাতের তুলনায় কম...' হঠাৎ কেন এমন লিখলেন মনোজ মুরলি? ভাইয়ের বিয়ের শেষ দিনে সব্যসাচীতে সাজলেন ইশা আম্বানি, চমক থ্রিডি লেহেঙ্গাতে Video: দুর্গম পাহাড়ের মাঝে চলল ভারত-মঙ্গোলিয়া যৌথ সেনা মহড়া!

T20 WC 2024

ছেড়েছেন GT, তাও বরোদা খামতি রাখল না বিশ্বকাপ জয়ী হার্দিকের অভ্যর্থনায় কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.