বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Cyclone Sitrang Preparedness: ঘূর্ণিঝড়ের সতর্কতা, ২দিন বন্ধ ফেরি, ১.৫ লক্ষ মানুষকে নিরাপদে সরানোর পরিকল্পনা

Cyclone Sitrang Preparedness: ঘূর্ণিঝড়ের সতর্কতা, ২দিন বন্ধ ফেরি, ১.৫ লক্ষ মানুষকে নিরাপদে সরানোর পরিকল্পনা

প্রশাসনের তরফে করা হচ্ছে মাইকিং। নিজস্ব ছবি

বসিরহাট মহকুমার সুন্দরবনের সন্দেশখালি, হিঙ্গলগঞ্জ, মিনাখা, হাড়োয়া, হাসনাবাদ, কাকদ্বীপ, ক্যানিং সহ একাধিক ব্লকে ইতিমধ্যেই নদীর তীরবর্তী অঞ্চলে মানুষকে প্রশাসনের তরফ থেকে মাইকিং করে সতর্ক করা হয়েছে।

ঘূর্ণিঝড়ের সতর্কতা জারি করেছে আবহাওয়া দফতর। বঙ্গোপসাগরে তৈরি হওয়া ঘূর্ণিঝড় ‘সিত্রাং’য়ের বাংলাদেশের উপকূলভাবে ল্যান্ডফলের সম্ভাবনার কথা জানাচ্ছেন আবহাওয়াবিদরা। তবে এরফলে পশ্চিমবঙ্গের উপকূলবর্তী জেলাগুলিতে প্রভাব পড়ার সম্ভাবনা রয়েছে। তাই ঘূর্ণিঝড়ের সতর্কতা হিসেবে মাইকিং করে প্রচার শুরু করেছে প্রশাসন। এছাড়াও একাধিক নদীতে ২৪ ও ২৫ তারিখে ফেরি পরিষেবা বন্ধ রাখার নির্দেশ দিয়েছে।

ঘূর্ণিঝড় সিত্রাং: কালীপুজোর দিন সকাল থেকেই নবান্নে মুখ্যসচিব, প্রশাসনিক কর্তারা

বসিরহাট মহকুমার সুন্দরবনের সন্দেশখালি, হিঙ্গলগঞ্জ, মিনাখা, হাড়োয়া, হাসনাবাদ, কাকদ্বীপ, ক্যানিং-সহ একাধিক ব্লকে ইতিমধ্যেই নদীর তীরবর্তী অঞ্চলে মানুষকে প্রশাসনের তরফ থেকে মাইকিং করে সতর্ক করা হয়েছে। অন্যদিকে, মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। এছাড়াও, পূর্ব মেদিনীপুরের সমুদ্র উপকূলের ৯টি ব্লক এলাকা থেকে প্রায় দেড় লক্ষ মানুষকে নিরাপদ আশ্রয়ে সরিয়ে ফেলার পরিকল্পনা নিয়েছে জেলা প্রশাসন। দুর্যোগ মোকাবিলায় ইতিমধ্যেই প্রস্তুতি নিয়ে ফেলেছে বিপর্যয় মোকাবেলা দল, থেকে শুরু করে মেডিক্যাল টিম, বিদ্যুৎ দফতর সহ একাধিক প্রশাসনিক দফতরগুলি।

এ বিষয়ে রাজ্যের মন্ত্রী অখিল গিরি বলেন, ‘আমরা এর আগে ফনি, আমফান, ইয়াসের মতো বড় বড় ঝড়ের মোকাবিলা করেছি। আমরা সর্বত ভাবে প্রস্তুত রয়েছি। অপেক্ষাকৃত নিচু এলাকা থেকে মানুষকে সরানোর জন্য নির্দেশ আমরা দিয়েই রেখেছি। প্রয়োজন হলে কাজ করা হবে।’ আনুমানিক দেড় লক্ষ মানুষকে নিরাপদ সরানোর পরিকল্পনা রয়েছে বলে জানান মন্ত্রী। এদিকে, রবিবার সকাল থেকে সমুদ্র সৈকত দিঘায় বাড়তি নজরদারি শুরু করেছে প্রশাসন। মোতায়েন করা হয়েছে পুলিশ। যাতে কোনও পর্যটক সমুদ্রের নামতে না পারে সে বিষয়ে নজরদারি চালানো হচ্ছে।

বাংলার মুখ খবর

Latest News

যাঁরা ২ বেলা খেতে পান না ঠিকভাবে, তাঁরাই স্ট্রাগল করেন, আমি নই, মন জিতলেন বিরাট আদৃত-কৌশাম্বির বিয়ের আগে মোদক পরিবারের রিইউনিয়ন! বাদ শুধু ‘মিঠাই’ সৌমিতৃষা ‘অন্নপ্রাশনও তো হয়নি,এত্ত উপহার', একরত্তি বোনের আদর দেখে ঈর্ষায় ভুগছে পপি-পুত্র? সাবধান! ভুলেও এই ১০টি খাবার রাখবেন না ফ্রিজে Points Table: RCB কে হারিয়ে দুয়ে ফিরল KKR, পঞ্জাবকে হারিয়ে অক্সিজেন পেল গুজরাট বাংলায় সিএএ লাগু করা কেউ আটকাতে পারবে না, মালদায় জানালেন রাজনাথ বহুতলের ২৫ তলা থেকে পড়ে তরুণীর মৃত্যু! কসবার ঘটনায় উঠছে নানান প্রশ্ন বিয়ে নিয়ে কী পরিকল্পনা দীপ্সিতার? 'দাদা' শোভনের আগে অরিজিতের নাম বামনেত্রীর মুখে মুসলিম তোষণ ইস্যুতে কংগ্রেসকে তোপ মোদীর! ভাষণ নিয়ে ক্ষোভ উগরে দিল TMC ‘শাহরুখ খানকে বাড়ি পাঠিয়ে দে’, দাদাগিরির মঞ্চে কিং খান ভক্তকে দেখে রাগ সৌরভের!

Latest IPL News

যাঁরা ২ বেলা খেতে পান না ঠিকভাবে, তাঁরাই স্ট্রাগল করেন, আমি নই, মন জিতলেন বিরাট ফের পঞ্জাবের মুখ থেকে জয় ছিনিয়ে আনলেন রাহুল তেওয়াটিয়া, ৩ উইকেটে জিতল গুজরাট ম্যাচ হারলেও IPL-এ ইতিহাস গড়লেন কোহলি! গেইল-রোহিতদের পিছনে ফেলে নজির গড়লেন ট্র্যাভিস-অভিষেকের রেকর্ড ব্রেকিং পাওয়ার প্লে খেলার সময় কেমন ছিল SRH-এর ডাগআউট শেষের দিকে KKR আমার সঙ্গে ভালো ব্যবহার করেনি, রেগে লাল IPL জেতানো প্রাক্তন তারকা KKR vs RCB: রাসেলের দুরন্ত বোলিং, রুদ্ধশ্বাস ম্য়াচে মাত্র ১ রানে জিতল কলকাতা ডাইভ দিয়ে মাটি থেকে বল তুলে নিলেন! ফ্যাফের দুর্ধর্ষ ক্যাচ আইয়ারের-ভিডিয়ো শেষ ওভারে স্টার্ককে ৩ ছক্কা টেলএন্ডারের, দুরন্ত ক্যাচ ও রান-আউটে ১ রানে জয় KKR-র মানুষের মধ্যে ভগবান! SRH-র বিস্ফোরণের মধ্যেও বুমরাহের বোলিং দেখে মুগ্ধ স্টেইন একই ওভারে দুটি উইকেট, বোলার রাসেল যে ফুরিয়ে যায়নি, সাক্ষী থাকল ইডেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.