বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > এই সরকারের কোনও শিল্পনীতি নেই, ১১ বছরে একটা শিল্প আনতে পারেনি: শুভেন্দু
বিজেপি নেতা শুভেন্দু অধিকারী। ফাইল ছবি

এই সরকারের কোনও শিল্পনীতি নেই, ১১ বছরে একটা শিল্প আনতে পারেনি: শুভেন্দু

  • বলে রাখি, সিঙুরে টাটা প্রকল্পের জমিতে রাজ্য সরকারের উদ্যোগে শুরু হয়েছে ভেড়ি তৈরির কাজ। বড় বড় যন্ত্র দিয়ে খোড়া হচ্ছে ভেড়ি।

সিঙুরে টাটা প্রকল্পের জমিতে সরকারি উদ্যোগে ভেড়ি খোড়ার তুমুল সমালোচনা করলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। সোমবার সন্ধ্যায় এক দলীয় অনুষ্ঠান শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তৃণমূল সরকারের প্রাক্তন মন্ত্রী দাবি করেন, এই সরকারের কোনও শিল্পনীতি নেই।

এদিন শুভেন্দুবাবু বলেন, ‘পশ্চিমবঙ্গে চপ শিল্প, পোল্ট্রি শিল্প, কাশফুলের শিল্প, গাছ থেকে ঝরা পাতার শিল্প, এবং লেটেস্ট হচ্ছে শিল্প কারখানায় জলাশয়। মাছের ভেড়ি। এই পরিণতি বাংলার মানুষ দেখুক। এই সরকার ১১ বছরে কোনও কারখানা পশ্চিমবঙ্গে করেনি। আমি এই দলটার সঙ্গে ছিলাম দীর্ঘদিন। এর কোনও শিল্পনীতি নেই। জমি নীতি নেগেটিভ’।

বলে রাখি, সিঙুরে টাটা প্রকল্পের জমিতে রাজ্য সরকারের উদ্যোগে শুরু হয়েছে ভেড়ি তৈরির কাজ। বড় বড় যন্ত্র দিয়ে খোড়া হচ্ছে ভেড়ি। সরকারের তরফে জানানো হয়েছে, প্রকল্পের ভিতরে ৩ বিঘা বা তার বেশি জমি রয়েছে এমন ব্যক্তিদের বিনামূল্যে ভেড়ি খুড়ে দেবে সরকার। সঙ্গে ৩ বছর বিনামূল্যে মাছের চারা, খাবার ও ওষুধ সরবরাহ করবে তারা। চাষিরা জানিয়েছেন, সিঙুরের জমি চাষযোগ্য হবে না। তাই ভেড়ি তৈরির প্রস্তাব মেনে নিয়েছেন তাঁরা।

 

বন্ধ করুন