বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > করোনায় আক্রান্ত ব্রিটেন ফেরত আরও ৩ যাত্রী, ভরতি হাসপাতালে
করোনায় আক্রান্ত ব্রিটেন ফেরত আরও ৩ যাত্রী, ভরতি হাসপাতালে। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
করোনায় আক্রান্ত ব্রিটেন ফেরত আরও ৩ যাত্রী, ভরতি হাসপাতালে। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

করোনায় আক্রান্ত ব্রিটেন ফেরত আরও ৩ যাত্রী, ভরতি হাসপাতালে

  • আপাতত তিনজনকেই সরকারি হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে রাখা হয়েছে।

ব্রিটেন-ফেরত আরও তিনজনের শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব মিলল। তাঁরা করোনার নয়া প্রজাতিতে আক্রান্ত কিনা, তা জানার জন্য কল্যাণীর পরীক্ষাগারে নমুনা পাঠানো হয়েছে। আপাতত তিনজনকেই সরকারি হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে রাখা হয়েছে।

সূত্রের খবর, গত ২০ ডিসেম্বর যে যাত্রীরা লন্ডন থেকে সরাসরি কলকাতা ফিরেছিলেন, তাঁদের আবারও করোনা পরীক্ষা হচ্ছে। লন্ডন থেকে ওড়ার সময় করোনা নেগেটিভ শংসাপত্র নিলেও নয়া পরীক্ষায় ওই তিনজনের রিপোর্ট পজিটিভ এসেছে। দু'জনকে বেলেঘাটা আইডি হাসপাতালের জিবি-৬ ওয়ার্ডে রাখা হয়েছে। অপরজনকে রাজারহাটের চিত্তরঞ্জন ক্যানসার হাসপাতালে (সিএনসিআই) ভরতি করা হয়েছে। তিনজনেরই নমুনা কল্যাণীতে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্য-কর্তারা। স্বাস্থ্য দফতরের এক উচ্চপদস্থ আধিকারিক বলেন, ‘তাঁরা করোনার নয়া প্রজাতিতে আক্রান্ত কিনা, তা জানতে জিন সিকোয়েন্সিংয়ের জন্য তিনজনের নমুনা পাঠানো হয়েছে।’ এখনও পরীক্ষার ফল মেলেনি বলে জানিয়েছেন তিনি।

ব্রিটেন থেকে আগত বিমানের উপর নিষেধাজ্ঞা চাপানোর আগে ২০ ডিসেম্বরের সেই বিমানে ২২২ জন যাত্রী কলকাতায় এসেছিলেন। তাঁদের মধ্যে ২৫ জনের করোনা নেগেটিভ শংসাপত্র ছিল না। কলকাতায় তাঁদের করোনা পরীক্ষা করা হয়। দুই যাত্রীর শরীরে করোনার অস্তিত্ব পাওয়া গিয়েছিল। তাঁদের নমুনা পরীক্ষার পর জানা যায়, একজন ব্রিটেনের নয়া প্রজাতিতে আক্রান্ত। তারপর থেকেই ওই বিমানের যাত্রীদের খোঁজ চালাচ্ছে স্বাস্থ্য দফতর। গত নভেম্বরের মাঝামাঝি সময় থেকে কলকাতায় আসা সমস্ত যাত্রীদের আবারও করোনা পরীক্ষা করানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সূত্রের খবর, আপাতত ব্রিটেন-ফেরত কেউ করোনায় আক্রান্ত হলে তাঁদের বেলেঘাটা আইডিতে ভরতি রাখা হবে।

বন্ধ করুন