বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > নন্দীগ্রামের তৃণমূল নেতা আবু তাহেরের পুলিশ হেফাজত, আত্মসমর্পণেও লাভ হল না

নন্দীগ্রামের তৃণমূল নেতা আবু তাহেরের পুলিশ হেফাজত, আত্মসমর্পণেও লাভ হল না

নন্দীগ্রামের তৃণমূল কংগ্রেস নেতা আবু তাহের।

একুশের নির্বাচনে নন্দীগ্রামে মমতা বন্দ্যোপাধ্যায়ের এজেন্ট আবু তাহের। তাঁর জাহাজ–বাড়ি নিয়ে বিস্তর অভিযোগ তুলেছে সমবায় ব্যাঙ্ক। ঋণ নিয়ে তা শোধ না করার অভিযোগ উঠেছে। নন্দীগ্রামে একুশের নির্বাচনে জিতে শুভেন্দু অধিকারী বিধায়ক হন। নির্বাচনের প্রেক্ষাপটে বারবার নন্দীগ্রামকে উত্তপ্ত করার অভিযোগ ওঠে।

ভোট পরবর্তী হিংসা মামলায় আত্মসমর্পণ করেন নন্দীগ্রামের তৃণমূল কংগ্রেস নেতা আবু তাহের। আজ, শনিবার হলদিয়া আদালতে আত্মসমর্পণ করেন আবু তাহের। সিবিআই বারবার নোটিশ পাঠানোয় তাঁর উপর চাপ বাড়ছিল। এবার তার মধ্যেই আত্মসমর্পণ করলেন তৃণমূল নেতা। একুশের নির্বাচন থেকে পঞ্চায়েত নির্বাচনের পর থেকে নানা জায়গায় হিংসা দেখা দেয়। সেই মামলায় নাম জড়িয়ে যায় আবু তাহেরের। তবে এই আত্মসমর্পণ করে লাভ হল না। কারণ আজ আবু তাহেরকে তিনদিনের পুলিশ হেফাজতের নির্দেশ দিয়েছেন বিচারক।

এদিকে দেবব্রত মাইতি হত্যা মামলা–সহ একুশের বিধানসভা নির্বাচনের নানা ঘটনায় নাম জড়িয়ে যায় আবু তাহেরের। যদিও তাঁর নাম উদ্দেশ্যপ্রণোদিতভাবে জুড়ে দেওয়া হয়েছে বলে অভিযোগ করেন আবু তাহের। সিবিআই তাঁর বিরুদ্ধে হুলিয়া জারি করেছিল। এই আবহে এবার আত্মসমর্পণ করলেন নন্দীগ্রামের নেতা। আজ ১৬ সেপ্টেম্বর শনিবার হলদিয়া মহকুমা আদালতে আত্মসমর্পণ করেন তৃণমূল কংগ্রেসের নন্দীগ্রামের এক নম্বর পঞ্চায়েত সমিতির প্রাক্তন সহ–সভাপতি আবু তাহের। দেবব্রত মাইতি হত্যা মামলার তদন্তভার দেওয়া হয় সিবিআইকে। ওই মামলায় অভিযুক্ত আবু তাহেরের খোঁজ না পেয়ে হুলিয়া জারি করেছিল সিবিআই।

অন্যদিকে আজ হঠাৎ হলদিয়া আদালতে হাজির হয়ে আত্মসমর্পণ করেন আবু তাহের। আর তখনই বিচারক তাঁকে তিনদিনের পুলিশ হেফাজতের নির্দেশ দেন। হঠাৎ কেন আত্মসমর্পণ করলেন আবু তাহের? এই প্রশ্ন উঠতে শুরু করে। ২০১১ সাল থেকেই নন্দীগ্রাম বিধানসভা একটি নজরকাড়া কেন্দ্র। এই নন্দীগ্রামই রাজ্য–রাজনীতির পালাবদলে বড় ভূমিকা নিয়েছিল। তৃণমূল কংগ্রেসের পক্ষে মানুষ রায় দেওয়ায় তাসের ঘরের মতো ভেঙে পড়েছিল ৩৪ বছরের বামফ্রন্ট সরকার। এই নন্দীগ্রামকে কেন্দ্র করেই গড়ে উঠে ছিল জমি আন্দোলন। একুশের নির্বাচনেও এই বিধানসভা কেন্দ্র নজরকাড়া হয়ে উঠে ছিল।

আর পড়ুন:‌ বাড়ি ছেড়ে পালিয়ে গেল দশম শ্রেণির তিন বান্ধবী, রাজমিস্ত্রির সঙ্গে প্রেম, তারপর?

আর কী জানা যাচ্ছে?‌ একুশের বিধানসভা নির্বাচনে নন্দীগ্রামে মমতা বন্দ্যোপাধ্যায়ের এজেন্ট আবু তাহের। সম্প্রতি তাঁর জাহাজ–বাড়ি নিয়ে বিস্তর অভিযোগ তুলেছে সমবায় ব্যাঙ্ক। ঋণ নিয়ে তা শোধ না করার অভিযোগ উঠেছে। নন্দীগ্রামে একুশের নির্বাচনে জিতে শুভেন্দু অধিকারীই এই কেন্দ্রের বিধায়ক হন। কিন্তু নির্বাচনের প্রেক্ষাপটে বারবার নন্দীগ্রামকে উত্তপ্ত করার অভিযোগ ওঠে। এমনকী ভোটের পরও এখানের নানা জায়গায় হিংসার অভিযোগ তোলেন বিরোধীরা। এই ঘটনায় আদালতের নির্দেশে তদন্ত শুরু করে সিবিআই। তাতে চাপ বাড়তে থাকে আবু তাহেরের। আগেই আবু তাহের দাবি করেছিলেন, ‘‌রাজনৈতিক কারণেই তাঁর নাম যুক্ত করা হয়েছে।’‌ আজ অবশ্য এই বিষয়ে কোনও মন্তব্য করেননি তিনি।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

রোহিত হলেন পরবর্তী ধোনি এবং সৌরভ- বড় সার্টিফিকেট মাহির ঘনিষ্ট ভারতের প্রাক্তনীর করোনা-যোদ্ধা শৈলজা সহ কেরলের ২০ আসনে প্রার্থী ঘোষণা করে দিল এলডিএফ জিতে ইস্টবেঙ্গলের রক্তচাপ বাড়াল পঞ্জাব! কোথায় মোহনবাগান? রইল ISL-র পয়েন্ট টেবিল জনগর্জন সভায় একটা বিশেষ কাজ করতে হবে এমএলএ-এমপিদের, নির্দেশ দিল তৃণমূল ১০ বছরের প্রেম, শিখ ও খ্রিস্টান রীতিতে মার্চেই বিয়ে সারছেন তাপসী, পাত্রকে চেনেন? সন্দেশখালি নিয়ে তৃণমূলকে মণিপুর মনে করালেন নির্মলা, পাল্টা জবাব দিল দল মাত্র ১০৭ রানে GG-কে গুঁড়িয়ে,৮ উইকেট ম্যাচ জিতল RCB,উঠে পড়ল লিগ টেবলের মগডালে বুধে কি বাংলার আবহাওয়ায় 'হাওয়া বদল'? বসন্তে বৃষ্টি আর কতদিন! রইল ওয়েদার আপডেট ‘সব দোষ শুধু শ্রাবন্তীর!’ অনুপম-কাঞ্চনের আগে ৩টে বিয়ে সেরেছেন এই বাঙালি তারকারা রাজ্যসভা ভোটে উত্তরপ্রদেশে লাইমলাইটে ক্রস ভোটিং! ৮ টি আসন বিজেপির, সপা পেল ২ টি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.