বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > তৃণমূল বিধায়কের সঙ্গে হাঁটলেন অর্জুন সিং, তীব্র গুঞ্জন শুরু কাঁকিনাড়ায়
তৃণমূল কংগ্রেস বিধায়ক সোমনাথ শ্যামের সঙ্গে পাশাপাশি হাঁটলেন ব্যারাকপুরের বিজেপি সাংসদ অর্জুন সিং।
তৃণমূল কংগ্রেস বিধায়ক সোমনাথ শ্যামের সঙ্গে পাশাপাশি হাঁটলেন ব্যারাকপুরের বিজেপি সাংসদ অর্জুন সিং।

তৃণমূল বিধায়কের সঙ্গে হাঁটলেন অর্জুন সিং, তীব্র গুঞ্জন শুরু কাঁকিনাড়ায়

  • এই সোমনাথ শ্যাম তৃণমূল কংগ্রেসের জগদ্দলের বিধায়ক। এখানে স্থানীয় নবনির্মিত ফক্করবাবা শিবমন্দিরের উদ্বোধনে দেখা যায় কলসযাত্রায় হাঁটছেন অর্জুন–সোমনাথ। এমনকী গঙ্গারঘাটে দেখা গেল সোমনাথ শ্যাম আর অর্জুন সিংয়ের ছেলে তথা ভাটপাড়ার বিজেপি বিধায়ক পবন সিং একসঙ্গে পুজো করছেন। 

ব্যারাকপুরের বিজেপি সাংসদ কী সত্যিই তৃণমূল কংগ্রেসে যোগ দিচ্ছেন?‌ এই প্রশ্ন আজ উঠতে শুরু করেছে রাজ্য–রাজনীতিতে। কারণ বুধবার তৃণমূল কংগ্রেস বিধায়ক সোমনাথ শ্যামের সঙ্গে পাশাপাশি হাঁটলেন ব্যারাকপুরের বিজেপি সাংসদ অর্জুন সিং। যা নিয়ে জেলাজুড়ে জোর চর্চা শুরু হয়েছে। অর্জুন–সোমনাথ দু’জনেই দাবি করেন, এই যোগাযোগ ঘটনাচক্রে। উত্তর ২৪ পরগণার কাঁকিনাড়ায় ‘শিব মন্দির’–এর উদ্বোধন হতে চলেছে। সেটাই তাঁদের এক পথে নিয়ে এসেছে।

ঠিক কী বলেছেন অর্জুন সিং?‌ এই একই পথে হাঁটা নিয়ে ব্যারাকপুরের বিজেপি সাংসদ বলেন, ‘‌এটা একটা ধর্মীয় অনুষ্ঠান। প্রথম থেকেই আমরা জড়িয়ে। মহাযজ্ঞে সকলেই সামিল হন। রাম যখন সেতু তৈরি করছিলেন তখন কাঠবিড়ালিও সাহায্য করেছিল। তাই সবাই ধর্মীয় মঞ্চে আসতে পারেন। এখানে কাউকে আটকানো যায় না। প্রত্যেকের আসাও উচিত। এখানে রাজনীতির কোনও যোগ নেই।’‌

আর কী দেখা গেল?‌ এই সোমনাথ শ্যাম তৃণমূল কংগ্রেসের জগদ্দলের বিধায়ক। এখানে স্থানীয় নবনির্মিত ফক্করবাবা শিবমন্দিরের উদ্বোধনে দেখা যায় কলসযাত্রায় হাঁটছেন অর্জুন–সোমনাথ। এমনকী গঙ্গারঘাটে দেখা গেল সোমনাথ শ্যাম আর অর্জুন সিংয়ের ছেলে তথা ভাটপাড়ার বিজেপি বিধায়ক পবন সিং একসঙ্গে পুজো করছেন। আর তা নিয়েই যাবতীয় গুঞ্জন তৈরি হয়েছে।

ঠিক কী বলছেন সোমনাথ শ্যাম?‌ এই বিষয়ে তাঁকে জিজ্ঞাসা করা হলে তিনি সংবাদমাধ্যমে বলেন, ‘‌আমার পাশে কে ছিলেন তা দেখিনি। মন্দির কর্তৃপক্ষ আমাকে আহ্বান জানিয়েছিলেন কলস নিয়ে যাওয়ার জন্য। আমি তাই করেছি। আমি ডানদিক–বাঁদিক তাকাইনি। একই জায়গায় কেউ আসতেই পারেন। তবে তার সঙ্গে রাজনীতির কোনও যোগ নেই। এখানে অনেকে এসেছিলেন। আমি সকলকে চিনিও না।’‌ উল্লেখ্য, অর্জুন সিং পাট নিয়ে কেন্দ্রের বিরুদ্ধে সোচ্চার হওয়ার পর এই ঘটনা বেশ তাৎপর্যপূর্ণ।

বন্ধ করুন