বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ‘‌উপরের নির্দেশে আমায় ডাকা হয়নি’‌, পাটের বৈঠক নিয়ে বিস্ফোরক অর্জুন
বিজেপি সাংসদ অর্জুন সিং।
বিজেপি সাংসদ অর্জুন সিং।

‘‌উপরের নির্দেশে আমায় ডাকা হয়নি’‌, পাটের বৈঠক নিয়ে বিস্ফোরক অর্জুন

  • পাট নিয়ে মুখ খুলতেই জরুরি তলবে তাঁকে নয়াদিল্লিতে ডাকা হয়েছিল। তখন তিনি বলেছিলেন, পাটের সমস্যার সমাধান না হলে আন্দোলনে নামবেন। তারপর বলেছিলেন, ললিপপের রাজনীতি তিনি করেন না। বিজেপি নেতারা আকাশপুত্র। তাই গরীব মানুষের কথা বোঝেন না। এমনকী জুট কমিশনারের দফতর ঘেরাও করে ধর্ণা দেওয়ার হুঁশিয়ারি দিয়েছিলেন।

কেন্দ্রীয় বস্ত্র মন্ত্রকে আজ পাটের দাম নিয়ে ত্রিপাক্ষিক বৈঠক শুরু হয়েছে। এই বৈঠক এখনও শেষ হয়নি। তবে বৈঠক শেষ হওয়ার আগে ফের সরব হয়েছেন বিজেপি সাংসদ অর্জুন সিং। তাঁকে এই বৈঠকে ডাকা হয়নি। আগেও তিনি পাট নিয়ে কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে তোপ দেগেছিলেন। নয়াদিল্লি গিয়ে তিনি পীযূষ গোয়েলের সঙ্গে বৈঠকও করেছিলেন। তারপরও রফাসূত্র বেরয়নি।

ঠিক কী বলেছেন অর্জুন সিং?‌ আজ, সোমবার নয়াদিল্লিতে পাট নিয়ে ত্রিপাক্ষিক বৈঠক শুরু হয়েছে। এই নিয়ে ব্যারাকপুরের বিজেপি সাংসদ ক্ষোভ উগড়ে দিয়ে বলেন, ‘উপর থেকে নির্দেশ আছে বলেই আমায় ডাকা হয়নি। বৈঠকের পর যা বলার বলব। মুখ্যমন্ত্রীকে চিঠি লিখেছিলাম, এখনও উত্তর পাইনি। পাট শিল্পের এই অবস্থার জন্য কেন্দ্রীয় সরকার দায় এড়াতে পারে না।’‌

উল্লেখ্য, পাট নিয়ে মুখ খুলতেই জরুরি তলবে তাঁকে নয়াদিল্লিতে ডাকা হয়েছিল। তখন তিনি বলেছিলেন, পাটের সমস্যার সমাধান না হলে আন্দোলনে নামবেন। তারপর বলেছিলেন, ললিপপের রাজনীতি তিনি করেন না। বিজেপি নেতারা আকাশপুত্র। তাই গরীব মানুষের কথা বোঝেন না। এমনকী জুট কমিশনারের দফতর ঘেরাও করে ধর্ণা দেওয়ার হুঁশিয়ারি দিয়েছিলেন।

আজ কেন্দ্রের পক্ষ থেকে যে ত্রিপাক্ষিক বৈঠক ডাকা হয়েছে পাটের সমস্যা নিয়ে সেখানে ডাকা হয়নি ব্যারাকপুর লোকসভা কেন্দ্রের সাংসদ অর্জুন সিংকে। এবার তিনি ঠিক কী করবেন?‌ এই বিষয়ে তিনি বলেন, ‘‌আমাকে ডাকলে বিষয়টা ভালো হতো। কারণ পাটশিল্পের সমস্যা আমি জারি। কিন্তু মিটিং যদি সদর্থক হয় তাহলে আবার আন্দোলনের পথে যাব।’‌

বন্ধ করুন