বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > করোনা আবহে ফের কড়াকড়ি, পাহাড়ে পর্যটকদের যাওয়া নিয়ে নয়া নির্দেশিকা নবান্নের

করোনা আবহে ফের কড়াকড়ি, পাহাড়ে পর্যটকদের যাওয়া নিয়ে নয়া নির্দেশিকা নবান্নের

দার্জিলিং ভ্রমণের ক্ষেত্রে কড়াকড়ি রাজ্যের

যেভাবে টিকাকরণ ছাড়াই পর্যটনস্থলগুলিতে ভিড় বাড়ছে তা আগামীতে বড় বিপদ ডেকে আনতে পারে বলে আশঙ্কা বিশেষজ্ঞদের।

এবার থেকে দার্জিলিং ভ্রমণের জন্য প্রয়োজন করোনা নেগেটিভ রিপোর্ট অথবা টিকাকরণ সম্পূর্ণ হওয়ার সার্টিফিকেট। ভিনরাজ্যের পর্যটকদের জন্যে এমনই নির্দেশিকা জারি করল নবান্ন। সম্প্রতি ইন্ডিয়ান মেডিকেল অ্যাসোসিয়েশনের তরফ থেকে উদ্বেগ প্রকাশ করা হয়েছিল, যেভাবে টিকাকরণ ছাড়াই পর্যটনস্থলগুলিতে ভিড় বাড়ছে তা আগামীতে বড় বিপদ ডেকে আনতে পারে।

রাজ্য ও কেন্দ্রীয় সরকারের তরফে করোনা বিধি লাগু করার ক্ষেত্রে যেন কোনও শিথিলতা দেখানো না হয়, সেই আবেদন করা হয়েছিল। আইএমএর এই সুপারিশ হাতে পাওয়ার পর তৎপর হয় রাজ্য প্রশাসন। প্রথমে দিঘা, শংকরপুর-সহ পূর্ব মেদিনীপুরের সৈকত শহরগুলিতে ভ্রমণের ক্ষেত্রে বাধ্যতামূলক করা হয় আরটিপিসিআর টেস্ট অথবা টিকাকরণ সম্পূর্ণ হওয়ার সার্টিফিকেট। এবার শৈলশহর দার্জিলিং সহ পাহাড়ের জেলাগুলি এবং ডুয়ার্সের ক্ষেত্রে এই একই নিয়ম করা হচ্ছে। এক্ষেত্রেকরোনা পরীক্ষা অথবা ছাড়া টিকাকরণ সম্পূর্ণ করা ছাড়া আর ভ্রমণ করতে পারবেন না ভিনরাজ্যের পর্যটকরা।

ইতিমধ্যেই নবান্নের তরফে দার্জিলিংয়ের জেলাশাসককে সমস্ত হোটেল ব্যবসায়ীদের কাছে এই সংক্রান্ত রিপোর্ট বাধ্যতামূলক করার কথা বলা হয়েছে। পাশাপাশি জেলা প্রশাসনের তরফ থেকে এই বিষয়ে কঠোর নজরদারির নির্দেশ দেওয়া হয়েছে। এদিকে পর্যটন দফতরের তরফ থেকেও পর্যটকদের কাছে আবেদন জানানো হয়েছে, শীঘ্রই যেহেতু করোনার তৃতীয় ঢেউ আসার সম্ভাবনা রয়েছে, তাই আগেভাগেই যেন ভ্রমণ পিপাসুরা নিজেদের স্বার্থে এই সুরক্ষা ব্যবস্থা মেনে চলেন।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

Joint Problem Prevention: গাঁটে ব্যথা হয়? এই অভ্যাসগুলি থাকলে, ব্যথামুক্ত হতে পারবেন সহজেই ২৩ ওভার বল করে কি কেউ ক্লান্ত হয়ে যায়- বুমরাহর বিশ্রাম নিয়ে গাভাসকরের প্রশ্ন এবার এসফিএফের ছাতায় ফ্যাব ফোর! সৃজিত সহ চার বড় পরিচালকের সঙ্গে ছবির ঘোষণা অবৈধ লেনদেন ঘটেছে মতুয়া মহাসঙ্ঘের ব্যাঙ্ক অ্যাকাউন্টে, ডিজিকে চিঠি মমতাবালার এই সপ্তাহে কাদের বড় অর্থের লেনদেন এড়িয়ে চলা উচিত হবে? দেখুন সাপ্তাহিক রাশিফল প্রধানমন্ত্রী নির্বাচিত হয়েই নিজেকে ‘বিরোধী দলনেতা’ বলে ফেললেন নয়া পাক PM! আম্বানিদের অনুষ্ঠানে রোলস রয়েস থেকে BMW, সারি সারি দামি গাড়ির বহর চোখ ধাঁধাবে সকাল সকাল হাসি মাস্ট! পড়ে নিন দিনের সেরা ৫ জোকস, আর সোমবার সকালটা হোক মজাদার আম্বানিদের অনুষ্ঠানে ফের একসঙ্গে বচ্চন পরিবার, ঢোলের তালে মজে ঐশ্বর্য-অভিষেক পথ দুর্ঘটনার পর আজই নয়াদিল্লি যাচ্ছেন সুকান্ত মজুমদার, প্রার্থী তালিকায় চমক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.