বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > রেলের সূচি বদলকে ঘিরে রেল অবরোধ রানাঘাটে, শিয়ালদহ শাখায় ব্যাহত ট্রেন চলাচল
লোকাল ট্রেন, প্রতীকি ছবি।

রেলের সূচি বদলকে ঘিরে রেল অবরোধ রানাঘাটে, শিয়ালদহ শাখায় ব্যাহত ট্রেন চলাচল

  • রানাঘাট স্টেশনে এই অবরোধের জেরে শিয়ালদা লাইনে বিভিন্ন স্টেশনে দুর্ভোগের সম্মুখীন হতে হয় অফিস যাত্রীদের।

লোকাল ট্রেনের সূচি বদলকে ঘিরে রানাঘাটে রেল অবরোধ করলেন নিত্যযাত্রীরা। এর জেরে শিয়ালদা শাখা ট্রেন চলাচল ব্যাহত হয়েছে। জানা গিয়েছে, এই অবরোধ শুরু হয় সকাল সাড়ে ৭টা নাগাদ। এর জেরে শিয়ালদহ-রানাঘাট শাখার আপ ও ডাউন লাইনে ব্যাহত হয় ট্রেন চলাচল। এদিকে প্রতিবাদীরা ট্রেনগুলির অপরিচ্ছনাত নিয়েও সরব হয়েছেন এদিন। করোনা আবহে রেলের কামরার এই বেহাল দশা কেন? প্রশ্ন নিত্যযাত্রীদের। এদিকে রানাঘাট স্টেশনে এই অবরোধের জেরে শিয়ালদা লাইনে বিভিন্ন স্টেশনে দুর্ভোগের সম্মুখীন হতে হয় অফিস যাত্রীদের।

জানা গিয়েছে, আজ সকাল সাড়ে সাতটা নাগাদ রানাঘাট স্টেশনে লাইনে নেমে বিক্ষোভ দেখাতে শুরু করেন নিত্যযাত্রীদের একাংশ। রানাঘাট-শিয়ালদা লোকালটির সূচি বদলের জেরে এই প্রতিবাদ বিক্ষোভ। কয়েকদিন আগেই রেল ঘওষণা করেছিল, রানাঘাট-শিয়ালদা লোকাল ট্রেনটি রানাঘাটের বদলে লালগোলা থেকে ছাড়বে। এদিকে রানাঘাটে সেই ট্রেনটি মাত্র ১ মিনিট দাঁড়াচ্ছে। এর জেরে অসুবিধায় পড়ছিলেন রানাঘাটের যাত্রীরা।

বেশ কয়েকদিন ধরেই ট্রেন ধরতে সমস্যার সামনে পড়তে হওয়ায় আজ ধৈর্যের বাঁধ ভাঙে যাত্রীদের। রেল লাইনে নেমে ট্রেন অবরোধ করেন তাঁরা। সূচি বদলের সিদ্ধান্ত পরিবর্তন করার দাবি জানান প্রতিবাদীরা। পাশাপাশি রেলের কামরার পরিচ্ছন্নতা নিয়েও অসন্তোষ প্রকাশ করেন নিত্যযাত্রীরা। এর জেরে বিভিন্ন স্টেশনে যাত্রীরা ট্রেনের অপেক্ষা করতে থাকেন। অফিস টাইমে এহেন বিক্ষোভের জেরে দুর্ভোগের সম্মুখীন হতে হয় নিত্যযাত্রীদের।

বন্ধ করুন