বাংলা নিউজ > ভোটযুদ্ধ > লোকসভার ভোটযুদ্ধ > Himanta Biswa Sarma: 'দুটি বিরাট কাজ রয়েছে' কেন ৪০০ আসন চাইছে বিজেপি? কারণটা খোলাখুলি জানালেন হিমন্ত

Himanta Biswa Sarma: 'দুটি বিরাট কাজ রয়েছে' কেন ৪০০ আসন চাইছে বিজেপি? কারণটা খোলাখুলি জানালেন হিমন্ত

ভোটদানের পরে পরিবার সহ অসমের মুখ্য়মন্ত্রী। (PTI Photo) (PTI)

অসমের মুখ্যমন্ত্রী জানিয়েছেন, মোদীজিকে দেশের প্রধানমন্ত্রী বানাতে হবে। আমরা বলতাম অব কি বার ৪০০ পার। মমতা জী প্রশ্ন করতেন কেন মোদীজির ৪০০ আসন দরকার? আমি বলছি কেন ৪০০ আসন দরকার। আমরা তো সবে রামমন্দিরের কাজ সমাপ্ত করেছি।

বিজেপি বার বারই বলছে এবার ৪০০ আসন পাবে বিজেপি। এমনকী এনিয়ে টার্গেটও বেঁধে দিয়েছে  বিজেপি। কিন্তু কেন ৪০০ আসনের জন্য ছুটছে বিজেপি? এই প্রশ্নটা অনেকের মনেই আসছে। ৪০০ আসন হলে ঠিক কী হবে? 

অসমের মুখ্য়মন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা এনিয়ে মুখ খুলেছেন।ব্যারাকপুরের একটা সভাতে তিনি এনিয়ে মন্তব্য করেন। তিনি জানিয়েছেন, কেন বিজেপির ৪০০টি আসন দরকার?

অসমের মুখ্যমন্ত্রী জানিয়েছেন, মোদীজিকে দেশের প্রধানমন্ত্রী বানাতে হবে। আমরা বলছি অব কি বার ৪০০ পার। মমতা জী প্রশ্ন করছেন কেন মোদীজির ৪০০ আসন দরকার? আমি বলছি কেন ৪০০ আসন দরকার। আমরা তো সবে রামমন্দিরের কাজ সমাপ্ত করেছি। আমাদের কাজ সমাপ্ত হয়নি। আমাদের কাশীতে জ্ঞানবাপী মসজিদের জায়গায় মন্দির তৈরি করতে হবে। আমাদের আরও কাজ রয়েছে। আমাদের কৃষ্ণজন্মভূমি বানাতে হবে। আমাদের কৃষ্ণজন্মভূমি তৈরি করতে হবে। জানালেন অসমের মুখ্য়মন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা। 

সেই সঙ্গেই তিনি জানিয়েছেন, আমাদের এটাও নিশ্চিত করতে হবে যে রামমন্দিরের জায়গায় যেন বাবরি মসজিদ তৈরি করা না হয়। জানিয়েছেন অসমের মুখ্য়মন্ত্রী। 

কার্যত নতুন বিষয়কে উসকে দিলেন অসমের মুখ্যমন্ত্রী। 

অন্যদিকে রামমন্দিরের প্রাণ প্রতিষ্ঠার অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সম্প্রতি একটি অনুষ্ঠানে সেই অভিজ্ঞতার কথা তুলে ধরেছিলেন মোদী। তাঁকে সাংবাদিক প্রশ্ন করেছিলেন, রামমন্দিরের প্রাণ প্রতিষ্ঠার দিন আপনার অনুভূতি ঠিক কেমন ছিল? যখন আপনি প্রথম আরতি করলেন তখন আপনার অনুভূতি ঠিক কেমন ছিল?

মোদী বলেন, খুব গুরুত্বপূর্ণ প্রশ্ন। যে সময় আমাকে ট্রাস্টি প্রথম আমাকে আমন্ত্রণ করল, দেখুন প্রধানমন্ত্রীর কাছে অনেক নিমন্ত্রণ আসে। কিন্তু এই নিমন্ত্রণ যখন পেলাম তখন অন্যরকম লাগছিল। এক ধরনের আধ্যাত্মিক আবহাওয়া ডুবে যাচ্ছিলাম। আমার কাছে যথার্থ শব্দটা ঠিক নেই। বিজ্ঞান আর আধ্য়াত্মবাদকে যারা পরস্পরের শত্রু বলে মনে হয় তাঁদের আমার কথা শুনে খুব মজা লাগতে পারে। দেখুন আমার সেই সময় অন্যরকম অনুভূতি হচ্ছিল। এরপর মনে হল ১১ দিনের রীতি পালন করব। আমি রামের সঙ্গে সম্পর্কিত যে স্থানগুলি রয়েছে সেখানে যাব। আমি দলের কাজও করব। সরকারের কাজও করব। সেই সঙ্গেই বাকি সময় আধ্য়াত্মিক আবহাওয়ায় থাকব। আর ১১দিনের ওই অনুষ্ঠানে পুরো অন্তর্মুখী হয়ে গেলাম।

কার্যত এবারের লোকসভা ভোটে বিভিন্ন জায়গাতেই রামমন্দিরের ইস্যুকে তুলে ধরা হচ্ছে। সেই সঙ্গেই বলা হচ্ছে অব কি বার ৪০০ পার। কেন এই ৪০০ পারের ডেডলাইন? সেটাও উল্লেখ করলেন অসমের মুখ্য়মন্ত্রী। 

ভোটযুদ্ধ খবর

Latest News

Euro 2024: বেলিংহ্যামের গোলে সার্বিয়াকে হারিয়ে জয় দিয়ে অভিযান শুরু করল ইংল্যান্ড ধনু ,মকর, কুম্ভ, মীনের মধ্যে আজ কাদের ভাগ্য খুলছে? রইল ১৭ জুনের রাশিফল ইদ উল আদাহ ২০২৪ এর শুভেচ্ছা ঝটপট পাঠিয়ে নিন প্রিয়জনকে, রইল ১৫ মেসেজ 8 ওভার শেষে Sri Lanka-র স্কোর 58/2 সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিকের মধ্যে লাকি কারা? রইল ১৭ জুন সোমবারের রাশিফল 19 ওভার শেষে Bangladesh-র স্কোর 101/9 মেষ, বৃষ, কর্কট, মিথুনের মধ্যে আজ কারা লাকি! সোমবার ১৭ জুনের রাশিফল দেখে নিন পাকিস্তান ডুবলেও ধোনিকে টপকে T20 বিশ্বকাপে ইতিহাস অধিনায়ক বাবরের! পেলেন সিংহাসন গোল করেও স্বপ্নের প্রত্যাবর্তন হল না এরিকসনের, স্লোভেনিয়া ম্যাচ ড্র করল ডেনমার্ক PAK vs IRE: বিপর্যস্ত পাক ব্যাটিং,শাহিনকে সঙ্গে নিয়ে দলকে জিতিয়ে মান রাখলেন বাবর

T20 WC 2024

PAK vs IRE: বিপর্যস্ত পাক ব্যাটিং,শাহিনকে সঙ্গে নিয়ে দলকে জিতিয়ে মান রাখলেন বাবর দ্রাবিড়ের পরিবর্ত হিসেবে গম্ভীরের নাম জুনের শেষে ঘোষণা হতে পারে- রিপোর্ট রোহিতের থেকে শৃঙ্খলা শিখেছি… অধিনায়কের সঙ্গে ছবি পোস্ট করে গুজব ওড়ালেন শুভমন ২ বল বাকি থাকতে কোনও মতে জয়!স্কটল্যান্ডের লড়াইকে কুর্নিশ অস্ট্রেলিয়ান অধিনায়কের ফ্লোরিডায় সুপার সপারে পেট্রল শেষ হয়ে যায়, ম্যাচ বাতিল নিয়ে বিস্ফোরক নভজ্যোত সিধু T20 WC 2024-এ কোহলির খারাপ ফর্ম নিয়ে চিন্তায় টিম ইন্ডিয়া? কী বললেন বিক্রম রাঠোর? ভিডিয়ো-ফ্লোরিডায় ম্যাচ বাতিল হতেই কানাডা ড্রেসিং রুমে ছুটলেন দ্রাবিড়! কি করলেন? বিশ্বকাপ থেকে বাবররা ছিটকে যেতেই ক্ষোভ উগরে দিলেন প্রাক্তন পাক অধিনায়ক ইংল্যান্ডের বিরুদ্ধে ২০০+ স্ট্রাইক রেট,৩ রানের ইকোনমি দিয়ে ক্রিকেটকে বিদায় উইজের আমেরিকা ক্রিকেটের 'সেনসেশান' সৌরভ নেত্রাভালকার! চিনে নিন তাঁর তারকা স্ত্রী'কে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.