বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ‘বিজেপির বনধ ব্যর্থ করুন’ জেলায় জেলায় পাল্টা মিছিল করে বনধের প্রতিবাদ তৃণমূলের
বিজেপির বনধের প্রতিবাদে পাল্টা মিছিল তৃণমূলের। নিজস্ব ছবি।

‘বিজেপির বনধ ব্যর্থ করুন’ জেলায় জেলায় পাল্টা মিছিল করে বনধের প্রতিবাদ তৃণমূলের

বীরভূমের দুবরাজপুর, দক্ষিণ ২৪ পরগনার জীবনতলা বাজার, আলিপুরদুয়ারের হ‍্যামিলণ্টণগঞ্জ এলাকায় বনধ ব্যর্থ করার দাবিতে এদিন মিছিল করে তৃণমূল কংগ্রেস।

পুরভোটে সন্ত্রাসের অভিযোগে আজ সোমবার ১২ ঘণ্টার বনধ ডেকেছে বিজেপি। বনধ সফল করার দাবিতে জেলায় জেলায় রাস্তায় নেমে বিক্ষোভ অবরোধ করছে বিজেপির অবরোধ করছে বিজেপির কর্মী সমর্থকরা। অন্যদিকে, বিজেপির বনধ ব্যর্থ করতে পাল্টা মিছিল করল তৃণমূল। বীরভূমের দুবরাজপুর, দক্ষিণ ২৪ পরগণার জীবনতলা বাজার, আলিপুরদুয়ারের হ‍্যামিলণ্টণগঞ্জ এলাকায় বনধ ব্যর্থ করার দাবিতে এদিন মিছিল করে তৃণমূল কংগ্রেস।

দক্ষিণ ২৪ পরগণায় বিজেপির বনধ ব্যর্থ করতে তৃণমূলের মিছিলে নেতৃত্ব দেন ক্যানিং পূর্বের তৃণমূল বিধায়ক শওকত মোল্লা। জীবনতলা বাজার থেকে এদিন এই প্রতিবাদ মিছিল বের করে তৃণমূল। সদানন্দের মোড় পর্যন্ত হাজার খানেক কর্মী সমর্থকদের নিয়ে এই মিছিল করেন বিধায়ক শওকত মোল্লা। তিনি বলেন, ‘বিজেপির পায়ের তলা থেকে মাটি সরে গিয়েছে। তাই তারা এখন বনধ ডেকে সাধারণ মানুষের জনজীবন ব্যতিব্যস্ত করতে চাইছে। তাই এর প্রতিবাদে আমরা পাল্টা মিছিলে নেমেছি। আমরা বিজেপির বনধ মানছি না।’

একইভাবে এদিন বিজেপির বনধের প্রতিবাদে আলিপুরদুয়ারের হ্যামিল্টনগঞ্জ কালকিনিতে মিছিল করতে দেখা যায় তৃণমূলের ছাত্র পরিষদকে। বিজেপির বনধের প্রতিবাদে বাইক নিয়ে পাল্টা মিছিল করে তৃণমূল ছাত্র পরিষদ। অন্যদিকে, বীরভূমের দুবরাজপুরে তৃণমূলের শ্রমিক সংগঠনের পক্ষ থেকে মিছিল করে বনধের প্রতিবাদ করা হয়। এছাড়াও বিভিন্ন জায়গায় তৃণমূলের পক্ষ থেকে বিজেপির এই বনধকে ব্যর্থ করার জন্য সাধারণ মানুষের কাছে আবেদন জানানো হয়। সব মিলিয়ে এ দিনের বনধে বিভিন্ন জায়গায় অশান্তির খবর পাওয়া গিয়েছে। ইতিমধ্যে, একাধিক জায়গায় গিয়ে থেকে বহু বিক্ষোভকারীকে গ্রেফতার করেছে পুলিশ।

বন্ধ করুন