বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Turtle: হাওড়া স্টেশনে উদ্ধার ব্যাগ ভর্তি কচ্ছপ, পাচারের আগেই ধরল আরপিএফ

Turtle: হাওড়া স্টেশনে উদ্ধার ব্যাগ ভর্তি কচ্ছপ, পাচারের আগেই ধরল আরপিএফ

উদ্ধার হওয়া কচ্ছপ।

দন্তে নেমে জানা গিয়েছে, এই বিরল প্রজাতির কচ্ছপগুলি পাচার করার উদ্দেশেই নিয়ে আসা হয়েথিল। এখানে কারও আসার কথা ছিল। যার হাতে ওই ব্যাগ তুলে দেওয়ার পরিকল্পনা ছিল। তবে তা ভেস্তে গিয়েছে। এই পাচারের সঙ্গে আন্তর্জাতিক চক্র জড়িয়ে আছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে।

রাতের হাওড়া স্টেশন থেকে উদ্ধার হয়েছে ২৫টি বিরল প্রজাতির কচ্ছপ। এই ঘটনায় শোরগোল পড়ে গিয়েছে। তবে বুধবার এই ঘটনা ঘটলেও তা প্রকাশ্যে এল শুক্রবার। কারণ এই খবর জানাতে চায়নি আরপিএফ। কিন্তু এক পাচারকারী গ্রেফতার হতেই তা প্রকাশ্যে চলে আসে। তবে সেদিন রাতেই কচ্ছপগুলিকে বন দফতরের হাতে তুলে দেওয়া হয়েছিল।

ঠিক কী ঘটেছিল হাওড়া স্টেশনে?‌ রেল সূত্রে খবর, বুধবার রাতে হাওড়া স্টেশনের নিউ কমপ্লেক্সে নজরদারি চালাচ্ছিলেন আরপিএফের অ্যান্টি ক্রাইম বিভাগের আধিকারিকরা। তখন এক যাত্রীকে দেখে তাঁদের সন্দেহ হয়। তাঁর হাতে একটি ব্যাগ ছিল। কাউকে যেন খুঁজছেন। তখন ওই যাত্রীর ব্যাগের ভিতর তল্লাশি করা হয়। সেখান থেকেই বেরিয়ে আসে বিরল প্রজাতির ২৫টি কচ্ছপ। এই কচ্ছপগুলি স্টার টরটয়েজ নামে পরিচিত।

কেন ব্যাগে ছিল কচ্ছপ?‌ তদন্তে নেমে জানা গিয়েছে, এই বিরল প্রজাতির কচ্ছপগুলি পাচার করার উদ্দেশেই নিয়ে আসা হয়েথিল। এখানে কারও আসার কথা ছিল। যার হাতে ওই ব্যাগ তুলে দেওয়ার পরিকল্পনা ছিল। তবে তা ভেস্তে গিয়েছে। এই পাচারের সঙ্গে আন্তর্জাতিক চক্র জড়িয়ে আছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে। কোথা থেকে কচ্ছপগুলি নিয়ে আসা হয়েছিল?‌ তা তদন্ত করে দেখা হচ্ছে।

কী তথ্য পেয়েছে পুলিশ?‌ পুলিশ সূত্রে খবর, ওই যাত্রীকে আটক করে হাওড়া জিআরপির হাতে তুলে দেওয়া হয়েছে। বাজেয়াপ্ত করা হয় কচ্ছপগুলি। হাওড়া জিআরপি থানা ওই যাত্রীকে গ্রেফতার করেছে। জিজ্ঞাসাবাদ করে জানা গিয়েছে দক্ষিণ ভারত থেকে কচ্ছপগুলি নিয়ে আসা হয়েছিল। এই পাচারকারী কচ্ছপগুলি নিয়ে কোথায় যাচ্ছিল সেটা তদন্ত করে দেখা যাচ্ছে।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

ক্যাটের প্রাক্তন প্রেমিক ও স্বামীর মধ্যে এত্ত ভাব! বনশালির পার্টির ভাইরাল দৃশ্য ৩ কোটির সোনায় মোড়া কেক কেটে ৩০-এ পা উর্বশীর, জন্মদিনে জুটল কটাক্ষ ‘‌মা–বোনেদের আবেদনেই বেড়েছে লক্ষ্মীর ভাণ্ডারের টাকা’‌, বিজেপিকে তোপ অভিষেকের ২০২৪ লোকসভা ভোটের আগে মোদীর শেষ ‘মন কি বাত’-এ উঠল কোন কোন প্রসঙ্গ? আল্লুর ছেলে শাহরুখে ‘লুটপুট গায়া’, মুগ্ধ বাদশা চ্যালেঞ্জ দিলেন আব্রাম-সুহানাদের কেরালার জয়ে বিশাল লাভ মোহনবাগানের! কত নম্বরে ইস্টবেঙ্গল? রইল ISL-র পয়েন্ট তালিকা WPL 2024: দুরন্ত হরমনপ্রীত! টানা দ্বিতীয় ম্যাচে জয় পেল মুম্বই ইন্ডিয়ান্স লোকসভা ভোটের আগে INLDর হেভিওয়েট নেতা খুন! রিয়ানায় SUV টার্গেট করে গুলি শুভেন্দু অধিকারীকে সরাসরি চ্যালেঞ্জ ছুঁড়লেন অভিষেক বন্দ্যোপাধ্যায় IND vs ENG: প্রত্যেক ইনিংসে নতুন ওপেনিং বোলার! এর আগে এমনটা ঘটেছিল মাত্র তিনবার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.