বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > East Burdwan: দীর্ঘদিনের প্রেম, প্রাপ্তবয়স্ক হতেই বাড়ি থেকে পালিয়ে একে অপরকে বিয়ে ২ তরুণীর
বাড়ি থেকে পালিয়ে বিয়ে করল দুই বান্ধবী। প্রতীকী ছবি।

East Burdwan: দীর্ঘদিনের প্রেম, প্রাপ্তবয়স্ক হতেই বাড়ি থেকে পালিয়ে একে অপরকে বিয়ে ২ তরুণীর

  • ঘটনাটি পূর্ব বর্ধমান জেলার মঙ্গলকোটের মাথরুন গ্রামের। বিয়ের খবর পাওয়ার পরেই উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীকে বাড়িতে ফিরিয়ে আনতে গিয়েছিল তার পরিবার। কিন্তু, সে তার পরিবারকে স্পষ্ট জানিয়ে দেয় যে এখন তারা বিয়ে করে নিয়েছে।

সমাজের বিপরীতে পাড়ি দিয়ে একে অপরকে বিয়ে করল দুই বান্ধবী। তাদের মধ্যে প্রেম ছিল দীর্ঘদিন ধরেই। কিন্তু, আইনি বাধার কারণে পরিবারের বিপক্ষে গিয়ে এতদিন তারা একে অপরের সঙ্গে ঘর বাঁধতে পারিনি। অবশেষে আইন অনুযায়ী প্রাপ্তবয়স্ক হতেই একে অপরকে বিয়ে করে নিল দুই তরুণী। বাড়ি থেকে পালিয়ে বছর একুশের বান্ধবীকে বিয়ে করল উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থী। ঘটনাটি পূর্ব বর্ধমান জেলার মঙ্গলকোটের মাথরুন গ্রামের। বিয়ের খবর পাওয়ার পরেই উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীকে বাড়িতে ফিরিয়ে আনতে গিয়েছিল তার পরিবার। কিন্তু, সে তার পরিবারকে স্পষ্ট জানিয়ে দেয় যে এখন তারা বিয়ে করে নিয়েছে। এবার থেকে সে শ্বশুর বাড়িতেই থাকবে। এমনকি শাঁখা সিঁদুরও পরে নিয়েছে ওই তরুণী।

পারিবারিক সূত্রে জানা গিয়েছে, এবছর উচ্চমাধ্যমিক পরীক্ষা দিয়েছিল ওই তরুণী। একেবারে কৃষক পরিবারে এক ভাই এবং এক বোনের সঙ্গে বড় হয়েছে সে। কয়েকদিন আগেই হঠাৎ বাড়ি থেকে নিখোঁজ হয়ে যায় ওই তরুণী। এরপর অনেক খোঁজাখুঁজির পরেও তার সন্ধান না মেলায় পরিবারের লোকেরা থানায় নিখোঁজের ডায়েরি করেন। অবশেষে পুলিশ জানতে পারে যে মেয়েটি বর্ধমানের একটি জায়গায় রয়েছে। মঙ্গলকোটের অন্য এক তরুণীর সঙ্গে ঘর ভাড়া নিয়ে একসঙ্গে রয়েছে তারা দু'জনে। বিষয়টি জানার পর এই দুইজনকে থানায় নিয়ে আসা হয়। কিন্তু, তারা জানিয়ে দেয় যে তারা প্রাপ্তবয়স্ক। ফলে পুলিশও তাদের জোর করতে পারেনি।

পারিবারিক সূত্রে জানা গিয়েছে, উচ্চমাধ্যমিক পরীক্ষার্থী ওই মেয়েটি মাস ছয়েক আগেও তার ওই বান্ধবীর সঙ্গে পালিয়ে গিয়েছিল। তখন তার ১৮ বছর পূর্ণ না হওয়ায় তাকে ফিরিয়ে আনা গিয়েছিল। এখন ওই মেয়েটি প্রাপ্তবয়স্ক বলে এক্ষেত্রে আইনিভাবে কিছু করার নেই বলেই মনে করছেন তার পরিবারের লোকেরা।

বন্ধ করুন