বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > দেড় লাখে জিতেও মন্ত্রী হতে পারলেন না উদয়ন গুহ, হতাশ অনুগামীরা,কোন্দলের পরিণতি?
দিনহাটায় অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে উদয়ন গুহ (ফাইল ছবি পিটিআই) (PTI)
দিনহাটায় অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে উদয়ন গুহ (ফাইল ছবি পিটিআই) (PTI)

দেড় লাখে জিতেও মন্ত্রী হতে পারলেন না উদয়ন গুহ, হতাশ অনুগামীরা,কোন্দলের পরিণতি?

  • উদয়ন গুহ মন্ত্রীত্ব না পাওয়ায় দলের মধ্যে তাঁর বিরোধী গোষ্ঠী বলে পরিচিত অনেকেই বেশ খুশি।

দেড় লক্ষাধিক বেশি ভোটে এবারের উপনির্বাচনে কোচবিহারের দিনহাটা আসন থেকে জয়ী হয়েছিলেন তৃণমূলের উদয়ন গুহ। এদিকে প্রাক্তন ফরওয়ার্ড ব্লক নেতা তথা বর্তমানে দিনহাটার বিধায়ক উদয়ন গুহকে ঘিরে নানা স্বপ্ন বুনতে শুরু করেছিলেন তাঁর অনুগামীরা। মূলত তিনি উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী হতে পারেন বলেও গত কয়েকদিন ধরেই নানা জল্পনা ছড়িয়েছিল উত্তরবঙ্গ জুড়ে। সোশ্যাল মিডিয়ায় এনিয়ে চর্চাও চলছিল পুরোদমে। উদয়ন অনুগামীদের একাংশ এনিয়ে একেবারে তেড়েফুড়ে আলোচনাও শুরু করেছিলেন। কিন্তু শেষ পর্যন্ত শিকে ছেঁড়েনি কমল পুত্র উদয়ন গুহের ভাগ্যে। উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী তো দূরের কথা কোনও মন্ত্রীত্বই জোটেনি তাঁর। আপাতত বিধায়ক হিসাবেই থেকে যেতে হচ্ছে তাঁকে। এনিয়ে চরম হতাশ দিনহাটার উদয়ন অনুগামীরা। দিনহাটা ও সংলগ্ন এলাকায় তৃণমূলের একাধিক পার্টি অফিসেও এনিয়ে আলোচনা চলছে পুরোদমে। তবে রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, উদয়ন গুহ মন্ত্রীত্ব না পাওয়ায় দলের মধ্যে তাঁর বিরোধী গোষ্ঠী বলে পরিচিত অনেকেই বেশ খুশি। প্রসঙ্গত এর আগে উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী ছিলেন রবীন্দ্রনাথ ঘোষ।

 

সূত্রের খবর, এবারের বিধানসভা নির্বাচনের পরই ১৬জন নতুন মুখ সহ ৪৩জন মন্ত্রীর নাম ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী। উত্তরবঙ্গ দফতর খোদ মুখ্য়মন্ত্রী নিজের হাতেই রেখে দেন। এদিকে বিধানসভা নির্বাচনে সেবার মাত্র ৫৭ ভোটে বিজেপি প্রার্থী নিশীথ প্রামাণিকের কাছে পরাজিত হয়েছিলেন উদয়ন গুহ। এদিকে নিশীথ বিধায়ক পদ ছেড়ে দেওয়ায় ফের উপনির্বাচন হয় দিনহাটায়। আর সেই উপনির্বাচনে একেবারে ১ লাখ ৬৪ হাজার ৮৯ ভোটে জয়ী হন উদয়ন। এরপর থেকেই উদয়নকে উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রীর দায়িত্ব দেওয়া হবে বলে জল্পনা ছড়াতে থাকে। কিন্তু বাস্তবে মন্ত্রীত্ব পেলেন না তিনি। উত্তরবঙ্গের ভূমিপুত্রের হাতে থাকল না উত্তরবঙ্গ উন্নয়ন দফতর। উদয়ন অনুগামীদের দাবি, এদিন শপথ গ্রহণ করেছেন উদয়ন গুহ। অনেকেই আশা করেছিলেন তাঁকে মন্ত্রীত্ব দেওয়া হবে। কিন্তু তিনি মন্ত্রীত্ব পাননি। তবে মুখ্যমন্ত্রী যে সিদ্ধান্ত নিয়েছেন সেটা মেনে নিতেই হবে।

 

বন্ধ করুন