বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > BJP-র অভিযোগের পর বন্ধ হল দুর্গামণ্ডপে ভিনধর্মের প্রার্থনা সংগীত বাজানো

BJP-র অভিযোগের পর বন্ধ হল দুর্গামণ্ডপে ভিনধর্মের প্রার্থনা সংগীত বাজানো

বিজেপি নেতা প্রণয় রায়ের নেতৃত্বে উত্তরপাড়া থানায় অভিযোগ জানাতে হাজির হয়েছেন বিজেপি নেতারা। 

নবমীর সকালে থানায় যান তাঁরা, বিজেপির তরফে থানায় অভিযোগ দায়ের করা হয়। অভিযোগ দায়ের করেন এক অবসরপ্রাপ্ত সেনা আধিকারিক। প্রণয়বাবুর অভিযোগ, এর পরও পদক্ষেপ করতে চাননি উত্তরপাড়া থানার ওসি।

পুজোর মধ্যে ফের থিম নিয়ে তৈরি হল বিতর্ক। এবার ঘটনাস্থল হুগলির উত্তরপাড়া। অভিযোগ, উত্তরপাড়ার মৌসুমি ক্লাবের পুজো মণ্ডপে বাজানো হয়েছে ভিনধর্মের প্রার্থনা সংগীত। এই পুজোর প্রধান উদ্যোক্তা স্থানীয় তৃণমূল কাউন্সিলর। বিজেপির অভিযোগ, পুজো উদ্যোক্তাদের এই সিদ্ধান্তে স্থানীয় হিন্দুদের ধর্মীয় ভাবাবেগে আঘাত লেগেছে। এই ঘটনায় নবমীর সকালে থানায় অভিযোগ দায়ের করে বিজেপি। তার পর বন্ধ করে দেওয়া হয় ভিনধর্মের প্রার্থনা সংগীত বাজানো। তবে বিজেপির দাবি, এব্যাপারে পুলিশের সাহায্য পাননি তাঁরা। স্থানীয়দের চাপেই বন্ধ হয়েছে ওই প্রার্থনা সংগীত।

বিজেপি নেতা প্রণয় রায়ের দাবি, দুর্গাপুজো মণ্ডপে ভিনধর্মের প্রার্থনা সংগীত বাজানোর বিরোধিতা প্রথম থেকেই করে আসছিলেন স্থানীয়রা। এমনকী মণ্ডপের সামনে বিক্ষোভ দেখায় বিজেপি। কিন্তু স্থানীয় তৃণমূল কাউন্সিলর সুব্রত মুখপাধ্যায় হাত মাথায় থাকায় স্থানীয়দের দাবিকে গুরুত্ব দিচ্ছিল না মৌসুমি ক্লাব কর্তৃপক্ষ। নবমীতে থানায় যান বিজেপি নেতা - কর্মীরা। বিজেপির তরফে থানায় অভিযোগ দায়ের করা হয়। অভিযোগ দায়ের করেন এক অবসরপ্রাপ্ত সেনা আধিকারিক। প্রণয়বাবুর অভিযোগ, এর পরও পদক্ষেপ করতে চাননি উত্তরপাড়া থানার ওসি। তিনি বলেন, ‘দেশটা এখনও হিন্দু রাষ্ট্র হয়নি’। যদিও দেখা যায়, এর পর বন্ধ হয়ে গিয়েছে ভিনধর্মের প্রার্থনা সংগীত বাজানো।

প্রণয়বাবু বলেন, ‘আমরা মূর্তির মধ্যে প্রাণ দেখতে পাই। তৃণমূলের মদতে তাদের প্রার্থনা সংগীত বাজানো হচ্ছিল যারা মূর্তি ভাঙচুর করে। এটা সাধারণ মানুষ মেনে নেবে না। মানুষের চাপে শেষ পর্যন্ত জানানো হয়েছে, প্রযুক্তিগত ত্রুটির জন্য ওই প্রার্থনা সংগীত বাজানো বন্ধ হয়েছে। ধর্মনিরপেক্ষতার নামে মানুষ এসব বরদাস্ত করবে না’।

 

 

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

৬এর বদলে ৮মার্চ নারী দিবসে বারাসতে প্রধানমন্ত্রীর সভা,থাকবেন সন্দেশখালির মহিলারা দুঃস্বপ্নে রেফারিরা আসছে, তাদের বসকে ছাঁটাই করা হোক, বিস্ফোরণ ইস্টবেঙ্গল কোচের রাজ্যের কলেজে অভিন্ন পোর্টালের মাধ্যমে ভরতি চালু হচ্ছে চলতি বছরেই দিদি নম্বর ১-এ রুটি বেললেন মমতা, কটাক্ষ সায়নের, ‘উনি নিরোর শাসন বেশি ভালোবাসেন’ জো রুটের আউট নিয়ে হকআইয়ের ওপর ক্ষুব্ধ মাইকেল ভন, একের পর এক পোস্টে রাগ উগরালেন 'বিয়ে না দিলে পড়ব না!' ১৩ বছরের ছেলের বাগদান হল পাকিস্তানে অশ্বিনের বলে এক হাতে জিমির দুর্দান্ত ক্যাচ লুফে নিলেন জুরেল-ভাইরাল ভিডিয়ো অবশেষে পুতিনের কট্টর সমালোচক নাভালনির নিথর দেহ হাতে পেলেন মা নিঃশব্দে চলে গেলেন হেমা মালিনীর কাছের মানুষ, প্রয়াত ‘ড্রিম গার্ল’ প্রযোজক বৃদ্ধা শাশুড়িকে বাড়িছাড়া করল মহিলা আইনজীবী, পুলিশের ভূমিকায় অসন্তুষ্ট আদালত

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.