বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Ramazan Special Ration Package by WB: রোজার ১ মাস সস্তায় রেশনের ‘বিশেষ প্যাকেজ’ দেবে মমতা সরকার! কী কী পাবেন? দাম কত?

Ramazan Special Ration Package by WB: রোজার ১ মাস সস্তায় রেশনের ‘বিশেষ প্যাকেজ’ দেবে মমতা সরকার! কী কী পাবেন? দাম কত?

'রমজান বিশেষ প্যাকেজ' দিচ্ছে পশ্চিমবঙ্গ সরকার। (ছবিটি প্রতীকী, সৌজন্যে পিটিআই)

পশ্চিমবঙ্গ-সহ ভারতে রোজা পালন করা হচ্ছে। আপাতত প্রতিদিন রোজা পালন করবেন মুসলিমরা। আর সেই এক মাস 'রমজান বিশেষ প্যাকেজ' চালু করল পশ্চিমবঙ্গ সরকার। মমতা বন্দ্যোপাধ্যায় সরকারের তরফে জানানো হয়েছে যে এক মাস সেই প্যাকেজ মিলবে।

আজ থেকে রোজা শুরু হয়েছে। আর সেজন্য এক মাস 'রমজান বিশেষ প্যাকেজ' প্রদান করা হবে বলে ঘোষণা করল পশ্চিমবঙ্গ সরকার। তবে সকলে সেই প্যাকেজ পাবেন না। নির্দিষ্ট পরিবারকেই 'রমজান বিশেষ প্যাকেজ' প্রদান করা হবে। যে প্যাকেজে থাকছে ভর্তুকিযুক্ত চিনি, ভর্তুকিযুক্ত ছোলা এবং ভর্তুকিযুক্ত ময়দা। তুলনামূলকভাবে কম দামে 'রমজান বিশেষ প্যাকেজ' পাবেন উপভোক্তারা। খাদ্য ও সরবরাহ দফতরের তরফে জানানো হয়েছে, ১১ মার্চ থেকে সেই প্যাকেজ দেওয়া হচ্ছে। আগামী ১২ এপ্রিল পর্যন্ত উপভোক্তারা সস্তায় 'রমজান বিশেষ প্যাকেজ' পাবেন।

কারা কারা ১ মাস 'রমজান বিশেষ প্যাকেজ' পাবেন?

খাদ্য ও সরবরাহ দফতরের তরফে বলা হয়েছে, 'মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুপ্রেরণায় অন্যান্য বছরের মতো এই বছরেও পবিত্র রমজান উপলক্ষ্যে অন্ত্যোদয় অন্নযোজনার এবং বিশেষ অগ্রাধিকারপ্রাপ্ত পরিবারের জন্য আনন্দের সঙ্গে খাদ্য ও সরবরাহ দফতর বিশেষ প্যাকেজ ঘোষণা করেছে।'

আরও পড়ুন: ‘‌আমি জীবন দেব, বাংলায় ডিটেনশন ক্যাম্প করতে দেব না’‌, হাবড়ায় হুঙ্কার মমতার

'রমজান বিশেষ প্যাকেজ'-এ কী কী থাকছে? দাম কত পড়ছে?

১) চিনি (ভর্তুকিযুক্ত): পরিবারপিছু এক কিলোগ্রাম চিনি দেওয়া হবে। দাম পড়বে ৩২ টাকা। 

২) ভর্তুকিযুক্ত ছোলা: প্রতিটি পরিবারকে এক কিলোগ্রাম ছোলা দেওয়া হবে বলে জানিয়েছে খাদ্য দফতর। সেজন্য খরচ পড়বে ৬২ টাকা।

৩) ভর্তুকিযুক্ত ময়দা: ২৬ টাকায় ময়দান দেওয়া হবে। খাদ্য সরকারের তরফে জানানো হয়েছে, প্রতিটি পরিবারকে এক কেজি ময়দা দেওয়া হবে।

আরও পড়ুন: Local trains cancelled in Sealdah: শুধু শনিবারই ১৩০ লোকাল ট্রেন বাতিল শিয়ালদা লাইনে! কোনগুলি? দেখুন পুরো তালিকা

কীভাবে 'রমজান বিশেষ প্যাকেজ' মিলবে?

খাদ্য ও সরবরাহ দফতরের তরফে জানানো হয়েছে, রেশনিং ব্যবস্থার মাধ্যমে অন্ত্যোদয় অন্নযোজনার এবং বিশেষ অগ্রাধিকারপ্রাপ্ত পরিবারকে 'রমজান বিশেষ প্যাকেজ' প্রদান করা হবে। শুধু একমাসই সেই প্যাকেজ মিলবে বলে খাদ্য ও সরবরাহ দফতরের তরফে স্পষ্টভাবে জানানো হয়েছে।

এমনিতে ভারতে আজ থেকে রোজা শুরু হয়েছে। সোমবার ভারতে চাঁদ দেখা যাওয়ায় মঙ্গলবার থেকেই রোজা পালন শুরু করেছেন মুসলিম সম্প্রদায়ের মানুষরা। এক মাস দিনভর উপবাস রাখবেন তাঁরা। তারপর খুশির ইদ পালন করবেন। এবার ১০ এপ্রিল বা ১১ এপ্রিল ইদ পালন করা হতে পারে ইদ। যে দিনটা চূড়ান্ত হবে পরে।

আরও পড়ুন: Free Aadhaar Update Deadline Extended: বিনামূল্যে আধার কার্ডের তথ্য আপডেটের সময়সীমা আরও বাড়ল! বিনা পয়সায় কতদিন পারবেন?

বাংলার মুখ খবর

Latest News

রেমালের চোখ রাঙানিকে বুড়ো আঙুল, প্রেমিকের সঙ্গে সমুদ্রস্নান অহনার মমতার মিটিংয়ে লোকজন নেই, চেয়ার ফাঁকা, অবাক করা Video পোস্ট করল বিজেপি শাহজাহাঁ দুঃসাহস যাতে আর না বাড়ে সেজন্য রেখা পাত্রকে জেতানো খুব দরকারি: মোদী ব্যাটিং অর্ডার চূড়ান্ত ফ্লপ-পরের মরশুমে শক্তিশালী হয়ে ফেরার দাবি SRH-এর সহকারীর হুগলিতে স্ট্রং রুমের সামনে লকেটকে ঘিরে চরম উত্তেজনা হুইলচেয়ারে এয়ারপোর্টে যেতেন না- জীবনের সবচেয়ে খারাপ সময়কে মনে করলেন পন্ত বৃষ্টিতে হাপুস ভিজে, সিক্ত শাড়িতে রোম্যান্টিক অপরাজিতা রেমালে উপড়েছে ৩০০-র বেশি গাছ, ক্ষতিপূরণে ১৫০০ বৃক্ষরোপণের পরিকল্পনা KMC-র ‘রমজানে দেন, দুর্গাপুজোয় ছুটি দেন না মমতা’, জনসভায় ভুয়ো দাবি অমিত শাহের ঝাড়গ্রামে দাঁতালের দাপাদাপি, হাতির তাণ্ডবে মাথায় হাত কৃষকদের

Latest IPL News

ব্যাটিং অর্ডার চূড়ান্ত ফ্লপ-পরের মরশুমে শক্তিশালী হয়ে ফেরার দাবি SRH-এর সহকারীর হুইলচেয়ারে এয়ারপোর্টে যেতেন না- জীবনের সবচেয়ে খারাপ সময়কে মনে করলেন পন্ত নিজেদের দুর্গ আগলে রেখেও অ্যাওয়ে ম্যাচে ডাহা ফেল, আশা জাগিয়েও কেন ব্যর্থ দিল্লি? T20 WC 2024-এ বদলে যাবে হার্দিকের IPL 2024 ভাগ্য- ভারতীয় দলকে হরভজনের পরামর্শ মন্নাতে বসে গম্ভীরকে ব্ল্যাঙ্ক চেক দিয়েছিলেন শাহরুখ, কিছুই টের পাননি LSG কর্ণধার KKR-এর ৩টি IPL খেতাব জয়েই জড়িয়ে তিনজন, গম্ভীর-নারিন ছাড়া তৃতীয় ব্যক্তি কে? ‘এই টিমটা যদি সারাজীবন থাকত’, IPL জিতলেও মন খারাপ শাহরুখের, নিলামে কী হবে KKR-র? জন্মদিনে এর থেকে ভালো আর কী উপহার পেতাম! IPL চ্যাম্পিয়ন হয়ে প্রতিক্রিয়া নারিনের আবেদনের সময় শেষ, তবু গম্ভীরের জন্য টিম ইন্ডিয়ার কোচের দরজা খোলা! শুরু জল্পনা ‘অপেক্ষা সার্থক…’, IPL-এর ট্রফি জড়িয়ে রাতপার্টি সুহানা-অনন্যার, ব্রাত্য় কলকাতা!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.