বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Amit Shah: ‘বীরভূমে, নদিয়ায় কেন টিম পাঠালেন না?’ মমতাকে নিশানা অমিত শাহের
কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে স্বাগত জানাচ্ছেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার (PTI Photo)  (PTI)

Amit Shah: ‘বীরভূমে, নদিয়ায় কেন টিম পাঠালেন না?’ মমতাকে নিশানা অমিত শাহের

  • যেভাবে তিনি এদিন বগটুই হত্যাকাণ্ড ও হাঁসখালির প্রসঙ্গ তুলে ধরেন তা যথেষ্ট তাৎপর্যপূর্ণ। এদিকে উত্তরপ্রদেশের লখিমপুর খেরিতে কৃষকদের জমায়েতে গাড়ি চালিয়ে দেওয়ার অভিযোগ উঠেছিল। সেই ঘটনাতেও টিম পাঠিয়েছিল তৃণমূল। দিল্লির জাহাঙ্গিরপুরীতে সম্প্রতি হিংসার ঘটনার পরেও ফ্যাক্ট ফাইন্ডিং টিম পাঠিয়েছিল টিম।

বঙ্গ সফরে এসে বীরভূমের বগটুই হত্যাকাণ্ড, নদিয়ার হাঁসখালিতে কিশোরী ধর্ষণের ঘটনা সামনে আনলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। আর সেই প্রসঙ্গ তুলে বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে নিশানা করলেন অমিত শাহ। এদিন শিলিগুড়ির সভা থেকে তিনি প্রশ্ন তোলেন,' দেশজুড়ে যাই হোক না কেন, দিদি তৃণমূলের প্রতিনিধি দল পাঠিয়ে দেন। কিন্তু বীরভূমে ৮ মহিলা ও ১ বাচ্চাকে জীবন্ত জ্বালিয়ে দেওয়া হল। আপনি প্রতিনিধিদল কেন পাঠালেন না? কেন বীরভূমের লোক কি আপনার লোক নয়?' প্রশ্ন অমিত শাহের। এর সঙ্গেই তিনি জানিয়েছেন,'নদিয়ায় এক নাবালিকাকে ধর্ষণ করা হল। সেখানে ফ্যাক্ট ফাইন্ডিং টিম কেন গেল না।' প্রশ্ন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর। 

তবে ওয়াকিবহাল মহলের প্রশ্ন, বগটুইয়ের মৃত্যুর হিসাবে কি কিছুটা ভুল করে ফেলেছেন তিনি? কিন্তু যেভাবে তিনি এদিন বগটুই হত্যাকাণ্ড ও হাঁসখালির প্রসঙ্গ তুলে ধরেন তা যথেষ্ট তাৎপর্যপূর্ণ। এদিকে উত্তরপ্রদেশের লখিমপুর খেরিতে কৃষকদের জমায়েতে গাড়ি চালিয়ে দেওয়ার অভিযোগ উঠেছিল। এক কেন্দ্রীয় মন্ত্রীর পুত্রের বিরুদ্ধে এই অভিযোগ উঠেছিল। সেই ঘটনাতেও টিম পাঠিয়েছিল তৃণমূল। পাশাপাশি দিল্লির জাহাঙ্গিরপুরীতে সম্প্রতি হিংসার ঘটনার পরেও ফ্যাক্ট ফাইন্ডিং টিম পাঠিয়েছিল টিম। অন্যদিকে উত্তরপ্রদেশে একই পরিবারের ৫জনকে হত্যার পরেও টিম পাঠিয়েছিল তৃণমূল। এবার তা নিয়েই কটাক্ষ ছুঁড়ে দিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। 

বন্ধ করুন