বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ফেসবুকে ভুয়ো অ্যাকাউন্ট খুলে মহিলার আপত্তিকর ছবি পোস্ট, বেলঘরিয়া থেকে গ্রেফতার ১
প্রতীকি ছবি
প্রতীকি ছবি

ফেসবুকে ভুয়ো অ্যাকাউন্ট খুলে মহিলার আপত্তিকর ছবি পোস্ট, বেলঘরিয়া থেকে গ্রেফতার ১

  • মহিলা জানান, সম্প্রতি ওই ছবি ফেসবুকে পোস্ট করে দেওয়ার ভয় দেখিয়ে তাঁর কাছ থেকে মোটা টাকা দাবি করেন দেবরাজবাবু। সঙ্গে চলে হুমকি ও অকথ্য গালিগালাজ।

ফেসবুকে ভুয়ো প্রোফাইল খুলে এক মহিলাকে ব্ল্যাকমেল করার অভিযোগে এক ব্যক্তিকে গ্রেফতার করল পুলিশ। অভিযোগ, দাবি মতো টাকা না মেটানোয় ওই মহিলার আপত্তিকর ছবি ফেসবুকে পোস্ট করে দেন যুবক। এর পরই লালবাজারের সাইবার থানার দ্বারস্থ হন ওই মহিলা।

কলকাতার ফুলবাগানের বাসিন্দা ৩৪ বছর বয়সী মহিলার দাবি, কিছুদিন আগে ফেসবুকে তাঁর সঙ্গে বন্ধুত্ব পাতান দেবরাজ মজুমদার নামে এক যুবক। তাঁর সঙ্গে ঘনিষ্ঠতার চেষ্টা শুরু করেন তিনি। আস্থা অর্জন করে তাঁর কাছ থেকে বেশ কিছু ছবি জোগাড় করে নেন ওই যুবক। এর পর শুরু হয় ব্ল্যাকমেলের পালা।

মহিলা জানান, সম্প্রতি ওই ছবি ফেসবুকে পোস্ট করে দেওয়ার ভয় দেখিয়ে তাঁর কাছ থেকে মোটা টাকা দাবি করেন দেবরাজবাবু। সঙ্গে চলে হুমকি ও অকথ্য গালিগালাজ। টাকা না দেওয়ায় একটি ভুয়ো অ্যাকাউন্ট খুলে ছবিগুলি পোস্ট করে দেন তিনি। এর পর কলকাতা পুলিশের সাইবার ক্রাইম থানায় অভিযোগ দায়ের করেন মহিলা।

অভিযোগ পেয়ে সঙ্গে সঙ্গে পদক্ষেপ করে কলকাতা পুলিশ। শুক্রবার বেলঘরিয়া থেকে গ্রেফতার করা হয় অভিযুক্ত দেবরাজ মজুমদারকে। তাঁর বিরুদ্ধে কটূক্তি, হুমকি ও সাইবার আইনে মামলা রুজু করেছে পুলিশ। শনিবার ধৃতকে ব্যাঙ্কশাল আদালতে তোলা হলে ১৪ দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দেন বিচারক। অভিযুক্তের আইনজীবী দাবি করেছেন, তাঁর মক্কেলের বিরুদ্ধে তোলা অভিযোগ ভুয়ো।

 

বন্ধ করুন