বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Rajya Sabha nominations: মঙ্গলেই রাজ্যসভায় মনোনয়ন জমা দিলেন তৃণমূলের ২, বিজেপির ১ প্রার্থী

Rajya Sabha nominations: মঙ্গলেই রাজ্যসভায় মনোনয়ন জমা দিলেন তৃণমূলের ২, বিজেপির ১ প্রার্থী

মনোনয়ন জমা দেওয়ার পর সাংবাদিক বৈঠকে সুস্মিতা দেব, নাদিমূল হক ও শমীক ভট্টাচার্য

মঙ্গলবার তৃণমূলের পক্ষে মনোনয়ন জমা দিয়েছেন সুস্মিতা দেব এবং নাদিমুল হক। মমতাবালা ঠাকুর এবং সাগরিকা ঘোষ মনোনয়ন জমা দিতে পারেনি কাগজপত্র তৈরি না হওয়ার জন্য।

মনোনয়ন জমার প্রথম দিনে মঙ্গলবার তৃণমূলের দুই রাজ্যসভার প্রার্থী মনোনয়ন জমা দিলেন। প্রয়োজনীয় কাগজপত্র তৈরি না হওয়ার কারণে অন্য দুজন মনোনয়ন জমা দিতে পারেননি। এছাড়া এদিন বিধানসভায় মনোনয়ন জমা দেন বিজেপির প্রার্থী শমীক ভট্টাচার্য।

মঙ্গলবার তৃণমূলের পক্ষে মনোনয়ন জমা দিয়েছেন সুস্মিতা দেব এবং নাদিমুল হক। মমতাবালা ঠাকুর এবং সাগরিকা ঘোষ মনোনয়ন জমা দিতে পারেনি কাগজপত্র তৈরি না হওয়ার জন্য। তৃণমূল সূত্রে জানা গিয়েছে, আগামী বৃহস্পতিবার তাঁরা মনোনয়ন জমা দেবেন। ওই দিনই মনোনয়ন জমা দেওয়ার শেষ দিন।

মঙ্গলবার সকালেই অসম থেকে কলকাতা পৌঁছন সুস্মিতা। তার পর তিনি এবং নাদিমূল হক এক সঙ্গে মনোয়ন জমা দেন। তাঁদের সঙ্গে উপস্থিত ছিলেন পরিষদীয়মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়।  পরে রাজ্য বিজেপির মুখপাত্র শমীক ভট্টাচার্য  বিধানসভায় মনোনয়নপত্র দাখিল করলেন। তাঁর সঙ্গে উপস্থিত ছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

যদি কেউ প্রার্থী না হন তবে ভোটাভুটি ছাড়াই জয়ী হবেন তৃণমূলের চারজন। অন্যদিকে বিজেপির শমীক ভট্টাচার্যেরও জয় নিশ্চিত।

পড়ুন। CPM - BJPর অভিযোগ মিথ্যা, সন্দেশখালিতে লিজের টাকা ফেরানোর ব্যবস্থা করবে তৃণমূল'

যদি কেউ প্রার্থী না হন তবে ভোটাভুটি ছাড়াই জয়ী হবেন তৃণমূলের চারজন। অন্যদিকে বিজেপির শমীক ভট্টাচার্যেরও জয় নিশ্চিত।

প্রসঙ্গত, সুস্মিতাকে ২০২১ সালে মানস ভুঁইয়ার ফাঁকা আসনে রাজ্যসভায় পাঠায় তৃণমূল। কিন্তু পরে তাঁকে আর সংসদের উচ্চকক্ষে মনোনয়ন দেয়নি জোড়াফুল। এ বার ফের তাঁকে রাজ্যসভায় পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়। নাদিমূলকে আগেও টিকিট দিয়েছে তৃণমূল। সে দিক থেকে রাজ্যসভায় নতুন মুখ হিসাবে রয়েছেন মমতাবালা ঠাকুর এবং সাগরিকা ঘোষ। তাঁরা মনোনয়ন জমা দেবে বৃহস্পতিবার। 

পড়ুন। জ্ঞান হওয়ার পর থেকে এসব শুনিনি, সন্দেশখালি নিয়ে অভিজিৎ গঙ্গোপাধ্যায়

শমীক ভট্টাচার্যকে এর আগে বিধানসভায় দাঁড় করার বিজেপি। বসিরহাট দক্ষিণ থেকে জিতে বিধায়ক হন তিনি। এই প্রথম তাঁর সংসদে যাওয়া।

পড়ুন। মহিলাদের শারীরিক নির্যাতন বলতে মারধর করা হয়েছে, দাবি নবান্ন গঠিত কমিটির

 

বাংলার মুখ খবর

Latest News

সুনীল-গুরপ্রীতদের সঙ্গে মাঠে 'ওরা’, সচেতনতা বাড়াতে অভিনব উদ্যোগ বেঙ্গালুরুর 'আমরা জাতিগত জনগণনার বিরোধী নই তবে কংগ্রেস…' আর কী বললেন জেপি নড্ডা? ভোটের বাজারেও হিট রচনা, TRP-র ম্যাচে জলসার কাছের ফের হার সৌরভের দাদাগিরির? ভিডিয়ো: ম্যাচ হারতেই গ্যালারি থেকে নিজের দলের ফুটবলারকে বেত্রাঘাত করলেন সমর্থক ভিডিয়ো-কুলদীপের বল বুঝতে পারলেন না পুরান,ভাঙল স্টাম্প,অল্পের জন্য মিস হ্যাটট্রিক ১৬টা সরকারি চাকরি নেননি, যাননি ইসরোতেও,কীভাবে আইপিএস হলেন তৃপ্তি? অনুপ্রেরণা কে? আগামিকাল চৈত্র সংক্রান্তিতে গাজনের উৎসব, জেনে নিন গ্রাম বাংলার এই উৎসব সম্পর্কে দিঘার সৈকতে দেদার ফুর্তি, ২ জঙ্গি কী ভাবে পেল হোটেল রুম, উঠছে প্রশ্ন তিনে নামতে পারে TMC, দেব জিতবেন? সায়নী-অর্জুন-নিশীথ-সেলিমের কী হবে? এল সমীক্ষা IPL 2024-এ অনুপস্থিত থাকাটা বড় সিদ্ধান্ত- নাম তুলে নেওয়ার কারণ জানালেন জেসন রয়

Latest IPL News

IPL 2024-এ অনুপস্থিত থাকাটা বড় সিদ্ধান্ত- নাম তুলে নেওয়ার কারণ জানালেন জেসন রয় সিরাজকে বিশ্রাম দেওয়া উচিত RCB-র- ফ্যাফকে পরামর্শ ক্যারিবিয়ান কিংবদন্তির MI-এর সাজঘরে রোহিত শর্মা ও বিরাট কোহলির সাক্ষাৎ! T20 WC দল নিয়ে কি আলোচনা হল? ভিডিয়ো: রোহিত ব্যাট করতে নামতেই খোঁচা দিলেন কোহলি! জানেন জবাবে কী করলেন হিটম্যান হার্দিকের সৎ ভাই বৈভবকে ১৬ এপ্রিল পর্যন্ত হেফাজতে রাখার নির্দেশ দিল আদালত বুমরাহের বিরুদ্ধে ২-৩ বছর নেটে খেলেন না সূর্য- কারণটা নিজেই ফাঁস করলেন MI তারকা ১৫ কোটি টাকার জালিয়াতি মামলায় গ্রেফতার ধোনির প্রাক্তন বিজনেস পার্টনার শূন্যের লজ্জার রেকর্ড ম্যাক্সওয়েলের, ধরে ফেললেন রোহিত-কার্তিককে দর্শকরা যত বিদ্রুপ করবে ভালো খেললে ততই…হার্দিকের জন্য যুক্তি সাজালেন ইশান IPL 2024: মেয়ের স্কুল ফি জমা না করে, শুধু ধোনিকে দেখতে ৬৪,০০০ টাকার টিকিট কাটলেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.