বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Partha Bhowmik at Sandeshkhali: 'CPM - BJPর অভিযোগ মিথ্যা, সন্দেশখালিতে লিজের টাকা ফেরানোর ব্যবস্থা করবে তৃণমূল'

Partha Bhowmik at Sandeshkhali: 'CPM - BJPর অভিযোগ মিথ্যা, সন্দেশখালিতে লিজের টাকা ফেরানোর ব্যবস্থা করবে তৃণমূল'

পার্থ ভৌমিক

এদিন পার্থবাবু সন্দেশখালির কালীনগরে স্থানীয় তৃণমূল নেতাদের সঙ্গে বৈঠক করেন। এর পর স্থানীয় মানুষদের সঙ্গে কথা বলেন তিনি। বৈঠকের শুরুতেই মহিলাদের সামনের সারিতে এগিয়ে আসতে বলেন। তাঁদের কাছ থেকে শোনেন অভাব অভিযোগ।

সন্দেশখালির জনরোষ মোকাবিলায় টাকা বিলানোর পুরনো ফরমুলাই হাতিয়ার করতে চলেছে তৃণমূল। মঙ্গলবার সেখানে স্থানীয় নেতাদের সঙ্গে বৈঠক করে একথা জানালেন রাজ্যের মন্ত্রী পার্থ ভৌমিক। এদিন পার্থবাবুর সঙ্গে সন্দেশখালি যান দলের বিধায়ক তথা তৃণমূলের বারাসত সাংগঠনিক জেলার সভাপতি নারায়ণ গৌস্বামী।

আরও পড়ুন: খড়্গপুরে ভেঙে পড়ল বায়ুসেনার যুদ্ধবিমান, প্যারাস্যুটে নেমে প্রাণে বাঁচলেন পাইলট

এদিন পার্থবাবু সন্দেশখালির কালীনগরে স্থানীয় তৃণমূল নেতাদের সঙ্গে বৈঠক করেন। এর পর স্থানীয় মানুষদের সঙ্গে কথা বলেন তিনি। বৈঠকের শুরুতেই মহিলাদের সামনের সারিতে এগিয়ে আসতে বলেন। তাঁদের কাছ থেকে শোনেন অভাব অভিযোগ।

এর পর পার্থ ভৌমিক বলেন, ‘আমরা ১৮ তারিখ আবার আসছি। সেদিন দেখতে পাবেন খেলা ঘুরে গেছে। সিপিএম – বিজেপি বলছে যেটা সেটা অভিযোগ নয়। এরা বলছে, একজন মহিলাও দায়িত্ব নিয়ে বলতে পারবে না তার কোনও শ্লীলতাহানি হয়েছে। এটা হচ্ছে এখানকার মা বোনেদের বক্তব্য। অভাব অভিযোগ আছে। অনেকে লিজের টাকা দেয়নি মানুষকে। নির্দিষ্ট কয়েকজনের বিরুদ্ধে অভিযোগ রয়েছে। তার মধ্যে ১ জনকে আমরা ইতিমধ্যে দল থেকে সাসপেন্ড করে দিয়েছি। সে শেষ ২ বছর ভেড়ির লিজের টাকা দেয়নি। এর পর শিবপ্রসাদ হাজরার বিরুদ্ধেও একই অভিযোগ আসে, দল উত্তম সরদারের বিরুদ্ধে যে সিদ্ধান্ত নিয়েছে শিবু হাজরার ক্ষেত্রেও একই নেবে। আমি বলেছি লিজের তালিকা তৈরি করতে। যারা যারা লিজের টাকা পায়নি তাদের টাকা ফেরত করিয়ে দেওয়া দায়িত্ব দলের’।

আরও পড়ুন: মোদীর গুণকীর্তন করে নাটকের ফতোয়া, না মানলে বন্ধ অনুদান, দাবি ব্রাত্যের

পার্থ ভৌমিকদের এই সফর নিয়ে একাধিক প্রশ্ন উঠছে। কেন সফরে কোনও তৃণমূলের কোনও মহিলা নেত্রী ছিলেন না? কোনও গ্রাম্য মহিলা শ্লীলতাহানির শিকার হলে তিনি কি তা কোনও পুরুষের সামনে বলতে স্বচ্ছন্দ বোধ করবেন? এর আগে রাজ্যে ধর্ষণের ঘটনায় ক্ষতিপূরণ ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবারও কি সেই ফরমুলায় টাকা দিয়ে মুখ বন্ধ করার চেষ্টা করছে তৃণমূল? প্রশ্ন উঠছে, যার মদতে উত্তম সরদারের মতো নেতার এত বাড়বাড়ন্ত সেই শেখ শাহজাহানকে ৫ সপ্তাহ পরেও কেন গ্রেফতার করতে পারল না পুলিশ? পুলিশের বিরুদ্ধে রাত বিরেতে প্রতিবাদী মহিলাদের বাড়িতে হামলার যে অভিযোগ উঠেছে তা নিয়ে কেন চুপ মন্ত্রী মশাই?

 

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

IND vs ENG: জুরেল শুধু ভারতের নয়, ইংলিশ প্লেয়ারদেরও ক্রাস, নাম জানালেন স্টোকস কী মর্মান্তিক! চাকরি হারানোর আশঙ্কা, চরম পথ বেছে নিলেন পেটিএমের ফিল্ড ম্যানেজার এই হিট গানটি নাকি গাইতেই চাননি পঙ্কজ! শিল্পীর পুরনো গল্প শোনালেন মহেশ ভাট নজর সোশ্যাল মিডিয়ায়, জোর কদমে আইটি সেলে নিয়োগ চলছে তৃণমূলে তুলসী গাছে পিঁপড়ের উপদ্রব? কীরকম মাটিতে পোঁতা উচিত এই গাছ? রইল যত্নের ৫ টিপস চা পাতায় কি ক্ষতিকর রাসায়নিক থাকে?টেনশন করবেন না, বিবৃতি দিয়েছে চা শিল্পের সংগঠন FD করতে গিয়ে ১৩.৫ কোটির প্রতারণার শিকার মহিলা! অভিযুক্ত ব্যাঙ্ক ম্যানেজার বিগ বস খ্যাত ‘ছোট ভাইজান’ আবদু রোজিককে জেরা করল ইডি! কেন সলমন ঘনিষ্ঠকে তলব? অনুপম-প্রশ্মিতার প্রেম নিয়ে মজার কথা ফাঁস করলেন ‘চন্দ্রবিন্দুর’ উপল সন্দেশের বশে স্ত্রীকে কুড়ুলের কোপ দিয়ে খুন করলেন স্বামী

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.