বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ছেলের জন্যে সোনিয়া যা করেছেন, প্রণব মুখোপাধ্যায় তা করেননি : অভিজিৎ
প্রণব মুখোপাধ্যায়ের সঙ্গে অভিজিৎ  (HT_PRINT)
প্রণব মুখোপাধ্যায়ের সঙ্গে অভিজিৎ  (HT_PRINT)

ছেলের জন্যে সোনিয়া যা করেছেন, প্রণব মুখোপাধ্যায় তা করেননি : অভিজিৎ

  • বিদায় বেলায় সোনিয়া গান্ধী এবং রাহুল গান্ধীকে খোঁচা মেরে গেলেন অভিজিৎ মুখোপাধ্যায়।

সকাল থেকেই জল্পনা শুরু হয়েছিল যোগ দিচ্ছেন প্রয়াত রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের পুত্র অভিজিৎ মুখোপাধ্যায়ের তৃণমূল যোগ নিয়ে। আর বিদায় বেলায় সোনিয়া গান্ধী এবং রাহুল গান্ধীকে খোঁচা মেরে দিয়ে গেলেন অভিজিৎ মুখোপাধ্যায়। এদিন তিনি বলেন, ‘সোনিয়া গান্ধী নিজের ছেলের জন্য যা করেছেন, প্রণব মুখোপাধ্যায় তা করেননি। সব সময় নিরপেক্ষই ছিলেন প্রণব মুখোপাধ্যায়।’ পাশাপাশি তিনি অভিযোগ করেন, পশ্চিমবঙ্গে কংগ্রেস যেভাবে চালিত হচ্ছে তা ঠিক নয়। এবং তা বদলাবে বলে মনে হয় না। পাশাপাশি তিনি দাবি করেন, মানুষ কংগ্রেস, বিজেপিকে প্রত্যাখ্যান করে মমতাকে বেছে নিয়েছেন। 

এদিকে তৃণমূলে তাঁর ভূমিকা কী হবে তা নিয়ে জল্পনা শুরু হয়েছে। সেই প্রসঙ্গে প্রণব পুত্র বললেন, 'তৃণমূলে আসার পরে যা দায়িত্ব দেবে, তাই পালন করব।' এর আগে জুন মাসে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করেন অভিজিৎ মুখোপাধ্যায়। কলকাতার ক্যামাক স্ট্রিটে অভিষেকের অফিসে তাঁর সঙ্গে দেখা করতে আসেন অভিজিৎ। এরপরই জল্পনা তুঙ্গে উঠেছিল।

যদিও অভিজিৎ মুখোপাধ্যায় দল বদলের জল্পনা উড়িয়ে জানিয়েছিলেন, অভিষেকের সঙ্গে তাঁর এই সাক্ষাৎকার নেহাতই সৌজন্যমূলক। তবে তারপরও রাজনৈতিক মহলে খবর চাউর হয়, আসন্ন উপনির্বাচনে জঙ্গিপুর থেকে তৃণমূলের প্রার্থী হতে পারেন অভিজিৎ। রাজ্যের যে বিধানসভা কেন্দ্রগুলিতে উপনির্বাচন হবে, তার মধ্যে একটি হল জঙ্গিপুর। এর আগে ২০১২ সালে প্রণব মুখোপাধ্যায় রাষ্ট্রপতি হলে জঙ্গিপুর আসন থেকে পদত্যাগ করেন। উপনির্বাচনে সেই আসন থেকে জিতে লোকসভায় গিয়েছিলেন অভিজিৎ। পরে ২০১৪ সালেও জয় পান তিনি। কিন্তু ২০১৯ সালের নির্বাচনে তিনি হেরে যান।

বন্ধ করুন