বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > পাতালপথে ফের দেখা দিল ধোঁয়া, ময়দান মেট্রো স্টেশনে আতঙ্কে যাত্রীরা
মেট্রো রেলে ধোঁয়া বের হতে দেখা যায়।
মেট্রো রেলে ধোঁয়া বের হতে দেখা যায়।

পাতালপথে ফের দেখা দিল ধোঁয়া, ময়দান মেট্রো স্টেশনে আতঙ্কে যাত্রীরা

  • সম্প্রতি মেট্রো রেলের চাকার সঙ্গে ব্রেক শু ঘর্ষণে আগুনের ফুলকি দেখা গিয়েছিল। এপ্রিল মাসেই পাতালপথে বিভ্রাট দেখা গিয়েছিল বেলগাছিয়া এবং শ্যামবাজারের মাঝে বড় ফাটল দেখা দেওয়ায়। তারপর থেকে একাধিকবার সমস্যায় পড়ল মেট্রো রেল। যা যাত্রী নিরাপত্তা নিয়ে প্রশ্ন তুলে দিচ্ছে। এবার ফের ধোঁয়া দেখা গেল পাতালপথে।

বুধবার সকালেই মেট্রো বিভ্রাটের ঘটনা ঘটল। তার জেরে নাকাল হলেন নিত্যযাত্রীরা। আতঙ্কে পড়লেন অফিসযাত্রীরা। দক্ষিণেশ্বরগামী মেট্রো রেলে ধোঁয়া বের হতে দেখা যায়। এই ঘটনায় আতঙ্কিত হয়ে অনেকে চিৎকার শুরু করেন। মুহূর্তে ট্রেন থামিয়ে দেওয়া হয়। যাত্রীরা মেট্রো থেকে নেমে আসেন। ছুটে আসেন কলকাতা মেট্রো রেলের অফিসাররা।

ঠিক কী ঘটেছে মেট্রো রেলে?‌ যাত্রীদের সূত্রে খবর, সকালের মেট্রো রেলে আগুন লাগে। তবে তা সামান্য বলে জানাচ্ছে মেট্রো রেলের কর্মীরা। আর তার জেরেই ধোঁয়া বের হতে শুরু করে। এই কারণে বেশ কিছুক্ষণের জন্য মেট্রো চলাচল ব্যাহত হয়। এই ঘটনায় যাত্রীরা সোচ্চার হলে ছুটে আসেন মেট্রো রেলের ইঞ্জিনিয়ার–অফিসাররা।

কোথায় ঘটেছে এই ঘটনা?‌ মেট্রো রেল সূত্রে খবর, ময়দান মেট্রো স্টেশনে দক্ষিণেশ্বরগামী ট্রেনে ধোঁয়া বের হতে দেখা যায়। ট্রেন চালক খবর পেয়ে তা থামিয়ে দেন। যাত্রীরা চিৎকার জুড়ে দেন। তখন পরীক্ষা করতে আসেন ইঞ্জিনিয়ার এবং অফিসাররা। তবে কী থেকে আগুন লেগেছে তা স্পষ্ট নয়। এই ঘটনার কারণ খতিয়ে দেখা হচ্ছে।

উল্লেখ্য, সম্প্রতি মেট্রো রেলের চাকার সঙ্গে ব্রেক শু ঘর্ষণে আগুনের ফুলকি দেখা গিয়েছিল। এপ্রিল মাসেই পাতালপথে বিভ্রাট দেখা গিয়েছিল বেলগাছিয়া এবং শ্যামবাজারের মাঝে বড় ফাটল দেখা দেওয়ায়। তারপর থেকে একাধিকবার সমস্যায় পড়ল মেট্রো রেল। যা যাত্রী নিরাপত্তা নিয়ে প্রশ্ন তুলে দিচ্ছে। এবার ফের ধোঁয়া দেখা গেল পাতালপথে।

বন্ধ করুন