বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Justice Abhijit Ganguly: বিচারপতি গঙ্গোপাধ্য়ায়ের মামলা গেল কোন বেঞ্চে? নতুন পথে বঞ্চিতের 'ভগবান'

Justice Abhijit Ganguly: বিচারপতি গঙ্গোপাধ্য়ায়ের মামলা গেল কোন বেঞ্চে? নতুন পথে বঞ্চিতের 'ভগবান'

বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্য়ায়।  (PTI)

তৃণমূলের দুর্নীতির বিরুদ্ধেই যে তাঁর লড়াই, আমাদের রাজ্যে চৌর্য সাম্রাজ্য চলছে, একথা আগেই বলেছিলেন তিনি। সেই সঙ্গেই তৃণমূলে যে তিনি যাচ্ছেন না একথা আগেই বলেছিলেন তিনি।

সোমবার আদালতে যাবেন বলে আগেই জানিয়েছিলেন। কিছু কাজ আছে বলে জানিয়েছিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্য়ায়। কথা মতোই সোমবার তিনি গিয়েছিলেন আদালতে। কিন্তু প্রশ্ন হল আগে যে মামলাগুলি শুনতেন বিচারপতি গঙ্গোপাধ্য়ায় সেই মামলা এবার কোন বিচারপতি শুনবেন? সূত্রের খবর, সেই মামলাগুলি এবার গিয়েছে বিচারপতি রাজাশেখর মান্থার এজলাসে।

প্রসঙ্গত বিগতদিনে বিচারপতি রাজাশেখর মান্থার বিরুদ্ধে সুর চড়িয়েছিলেন তৃণমূল নেতৃত্ব। সেই বিচারপতির কাছেই গেল মামলা। এদিকে মঙ্গলবার বিচারপতি গঙ্গোপাধ্য়ায় হাইকোর্টের প্রধান বিচারপতির কাছে পদত্যাগপত্র দেবেন বলে খবর। কিন্তু তারপর নিজেই জানিয়েছেন তিনি যাবেন রাজনীতির ময়দানে। কিন্তু কোন রাজনীতিতে তিনি নাম লেখাবেন? 

তবে এনিয়ে আগেই সংবাদমাধ্যমে মুখ খুলেছিলেন বিচারপতি গঙ্গোপাধ্য়ায়। সেই মতো একের পর এক পদক্ষেপ নিচ্ছেন বঞ্চিতদের ভগবান। তবে তিনি শেষ পর্যন্ত কোথায় যাবেন তা নিয়ে নানা জল্পনা। 

তবে তৃণমূলের দুর্নীতির বিরুদ্ধেই যে তাঁর লড়াই, আমাদের রাজ্যে চৌর্য সাম্রাজ্য চলছে, একথা আগেই বলেছিলেন তিনি। সেই সঙ্গেই তৃণমূলে যে তিনি যাচ্ছেন না একথা আগেই বলেছিলেন তিনি। 

এবিপি আনন্দে সাক্ষাৎকারে তিনি জানিয়েছিলেন, বাম দল আছে. কংগ্রেস, বিজেপি আছে, ছোট রাজনৈতিক দল আছে তারা যদি মনে করে টিকিট দেবেন, তখন আমি ভেবে দেখব টিকিট নেব কি নেব না। তবে তিনি যে রাজনীতির বৃহত্তর ময়দানে আসছেন সেটাও জানিয়ে দেন তিনি।

ওই সাক্ষাৎকারে বিচারপতি গঙ্গোপাধ্যায় বলেছেন, ‘আমার মনে হয়েছে যে আমি আদালতে যে কাজটা করি, সেই কাজের সময় শেষ হয়ে গিয়েছে। আমার অন্তর বলছে সেটা। এখন হয়ত আমায় বৃহত্তর ক্ষেত্রে মানুষের মধ্যে যেতে হবে।’ তিনি আরও জানিয়েছিলেন, ‘যখনই প্রতিক্রিয়া দিয়েছে ক্ষমতাশীল দল, তখনই বলা হয়েছে যে আপনি মাঠে আসুন, মাঠে এসে লড়াই করুন। তো আমি ভেবে দেখলাম যে তাঁরা যখন ডেকেছেন এতই করে, এত ধরনের ব্যঙ্গ করেছেন, এত অপমানজনক কথা বলেছেন, তখন তাঁদের ইচ্ছাটা পূর্ণ হওয়ার দরকার।’

এদিকে তৃণমূলের প্রাক্তন মুখপাত্র কুণাল ঘোষ বার বারই বিচারপতির বিরুদ্ধে অতীতে মুখ খুলেছেন। কার্যত তীব্র আক্রমণ করেছিলেন তিনি। তবে সেসব আজ অতীত। আবার কুণাল ঘোষের সঙ্গে আলোচনা করতেও দেখা গিয়েছে বিচারপতিকে। এবার সেই বঞ্চিতদের ভগবান বলে পরিচিত বিচারপতিই আসতে চলেছেন রাজনীতির ময়দানে। এনিয়ে কী বলছেন কুণাল ঘোষ?

এক্স হ্যান্ডেলে কুণাল ঘোষ লিখেছেন,এধরনের মানুষ রাজনীতিতে এলে ভালো। দুটি পোস্ট করেছেন কুণাল ঘোষ। একটিতে তিনি লিখেছেন, রাজনৈতিক মতপার্থক্য থাকবে। কিন্তু অন্য গুরুত্বপূর্ণ পেশা থেকে যদি কেউ রাজনীতিতে আসেন তাহলে সংসদীয় গণতন্ত্রের রাজনীতিতে তা স্বাস্থ্যকর বা ইতিবাচক। একজন রাজনৈতিক কর্মী হিসাবে স্বাগত জানাচ্ছি। নতুন ইনিংসের শুভেচ্ছা।

বাংলার মুখ খবর

Latest News

বেআইনি নির্মাণ হলেই জল, বিদ্যুতের সংযোগ বিচ্ছিন্ন করতে হবে, বিজ্ঞপ্তি পুরসভার IPL 2024-এ তিনবার ২৫০ টপকে বিশ্বরেকর্ড হায়দরাবাদের, এমন নজির CSK বা MI-এরও নেই প্রতিদিন ১২টি ডিম খেলেও বাড়ে না কোলেস্টেরল! গবেষণায় চমকপ্রদ তথ্য ‘বাঙালির… অপমান!’ শিক্ষাবিদদের সঙ্গে দেখা করেননি রাজ্যপাল, ক্ষুব্ধ ব্রাত্য ‘আমি বাঙাল…’, আদিবাসী বাড়িতে মধ্যাহ্নভোজ, ঘটিদের প্রিয় কোন খাবার চেয়ে খেলেন রচনা ডাগ আউটে বসেই দলের ব্যাটারদের ডিআরএস নিয়ে পরামর্শ! জরিমানার কবলে ডেভিড-পোলার্ড নিজের কেন্দ্রে ভোটের দিন গিয়েছিলেন হাসপাতালে, পরদিনই মৃত্যু BJP প্রার্থীর ফের গম্ভীর বনাম ধোনি- RCB-র বিরুদ্ধে নামার আগে মাহির উল্টো সুরে কথা বললেন গৌতি দুর্গাপুর-চেন্নাই বিমান পরিষেবা চালু করছে ইন্ডিগো, তারিখ- সময়সূচি সবটা জেনে নিন আগেই এক্সপ্রায়ার করে গিয়েছে, প্রিসাইডিং অফিসারদের বাজে খাবার দেওয়ার অভিযোগ

Latest IPL News

ডাগ আউটে বসেই দলের ব্যাটারদের ডিআরএস নিয়ে পরামর্শ! জরিমানার কবলে ডেভিড-পোলার্ড ফের গম্ভীর বনাম ধোনি- RCB-র বিরুদ্ধে নামার আগে মাহির উল্টো সুরে কথা বললেন গৌতি আমি 100% প্রস্তুত T20 WC 2024 -এ যাওয়ার জন্য, রোহিতদের উপর চাপ বাড়ালেন কার্তিক ৬ ওভারে ১২৫ রান! হেডদের তাণ্ডবে T20-র ইতিহাসে পাওয়ার প্লে'তে সর্বোচ্চ রান SRH-র IPL 2024: মাত্র ১৬ বলে অর্ধশতরান! দিল্লিতে ব্যাট হাতে ঝড় তুলেছেন ট্র্যাভিস হেড বিশ্বকাপ ফাইনালে কীভাবে আউট হয়েছিলেন, গম্ভীরকে দেখালেন বিরাট? ফের তাজা হল ক্ষত ডেথ ওভারে নাইট বোলারদের রান দেওয়ার রোগ সারাতে, কোচের দাওয়াই ‘স্পট বোলিং’ ইমপ্যাক্ট প্লেয়ারের জন্যই IPL-এ আন্তর্জাতিক মানের ব্যাটিং দেখছেন- ট্র্যাভিস হেড রোহিত বা বোর্ড নয়, ইম্প্যাক্ট প্লেয়ার থাকবে কিনা,ঠিক করুক দর্শকরাই, মত পন্টিংয়ের IPL 2024: রোহিতের জন্য চিৎকার করছেন PBKS ক্যাপ্টেন! জেনে নিন ঘটনাটা আসলে কী?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.