বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > RG Kar Medical College: আর জি করের অধ্যক্ষের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ, পুলিশের কাছে রিপোর্ট তলব আদালতের

RG Kar Medical College: আর জি করের অধ্যক্ষের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ, পুলিশের কাছে রিপোর্ট তলব আদালতের

আর জি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতাল

সন্দীপ ঘোষের বিরুদ্ধে টালা থানায় একটি অভিযোগ দায়ের হয়েছিল মাস চারেক আগে । সেই সংক্রান্ত অভিযোগের ভিত্তিতে প্রথমে পুলিশের বিরুদ্ধে পদক্ষেপ না করার অভিযোগ উঠেছিল। তার ভিত্তিতেই আদালতের দ্বারস্থ হয়েছিলেন অভিযোগকারী। 

আর জি কর মেডিক্যাল কলেজের অধ্যক্ষ সন্দীপ ঘোষের বিরুদ্ধে টেন্ডার দুর্নীতি সহ একাধিক দুর্নীতির অভিযোগ রয়েছে। সেই সংক্রান্ত অভিযোগ নিয়ে এর আগে বেশ কয়েকবার সরব হয়েছিলেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। এবার সেই সংক্রান্ত অভিযোগের ভিত্তিতে আগামী ২১ মার্চের মধ্যে পুলিশকে রিপোর্ট জমা দিতে বলেছে শিয়ালদা আদালত।

আরও পড়ুনঃ আরজিকরে রোগী কল্যাণ সমিতি থেকে সরানো হল শান্তনুকে, অধ্যক্ষ পদে ফিরলেন সন্দীপ

জানা গিয়েছে, সন্দীপ ঘোষের বিরুদ্ধে টালা থানায় একটি অভিযোগ দায়ের হয়েছিল মাস চারেক আগে । সেই সংক্রান্ত অভিযোগের ভিত্তিতে প্রথমে পুলিশের বিরুদ্ধে পদক্ষেপ না করার অভিযোগ উঠেছিল। তার ভিত্তিতেই আদালতের দ্বারস্থ হয়েছিলেন অভিযোগকারী। সেই মামলার ভিত্তিতেই আদালতের এমন নির্দেশ। 

মাস চারেক আগে আর জি করের অধ্যক্ষ সন্দীপ ঘোষের বিরুদ্ধে ইডি-র কাছে আর্থিক অনিয়মের অভিযোগ করার পাশাপাশি সরব হয়েছিলেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। সেই সময়ে এক ব্যক্তির তরফেও অধ্যক্ষের বিরুদ্ধে টালা থানায় অভিযোগ হয়। কিন্তু, পুলিশ পদক্ষেপ না করায় অভিযোগকারী আদালতে যান। এবিষয়ে সুকান্ত মজুদার বলেন, এর আগে তিনি ওই অধ্যক্ষের বিরুদ্ধে অভিযোগ জানিয়েছিলেন। তদন্ত হলেই প্রকৃত দোষী ধরা পড়বে বলে জানিয়েছেন সুকান্ত মজুমদার। 

অন্যদিকে পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছেন ‘অ্যাসোসিয়েশন অব হেল্‌থ সার্ভিস ডক্টর্স’-এর সাধারণ সম্পাদক মানস গুমটা। তাঁর বক্তব্য, পুলিশের তদন্তে কোনও ভরসা নেই। যদিও এনিয়ে আর জি কর মেডিক্যাল কলেজের অধ্যক্ষের কোনও মন্তব্য পাওয়া যায়নি। তবে বিষয়টির খোঁজ নেবেন বলে জানিয়েছেন আর জি করের রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান সুদীপ্ত রায়।

প্রসঙ্গত, মাসখানেক আগে আরজিকর হাসপাতালে টেন্ডার দুর্নীতির বিষয়টি প্রকাশ্যে এসেছিল। ওই মেডিক্যাল কলেজের অধ্যক্ষ সন্দীপ ঘোষের বিরুদ্ধে টেন্ডার দুর্নীতির অভিযোগ তুলেছিলেন হাসপাতালের প্রাক্তন ডেপুটি সুপার আখতার আলি। 

অভিযোগ ছিল, আরজিকর হাসপাতাল থেকে চিকিৎসা বর্জ্য কোটি-কোটি টাকায় বাংলাদেশের বাজারে পাচার করা হচ্ছে। হাসপাতালের বর্জ্য সংগ্রহের জন্য একটি বেসরকারি সংস্থার সঙ্গে চুক্তি রয়েছে। সেই সংস্থার তরফেও অভিযোগ করা হয়েছিল যে হাসপাতাল থেকে অনেক চিকিৎসা বর্জ্য তাঁরা পাচ্ছিলেন না। যার মধ্যে রয়েছে ব্যবহার করা স্যালাইনের বোতল, তার, সিরিঞ্জ, গ্লাভস প্রভৃতি। এই অভিযোগ ওঠার পরে তদন্ত শুরু করে স্বাস্থ্য ভবন। এরপর এই অভিযোগ নিয়ে সরব হয়েছিলেন সুকান্ত মজুমদার। তিনি ইডির কাছে তদন্তের আর্জি জানানোর পাশাপাশি রাজ্যপালের দ্বারস্থ হয়েছিলেন সুকান্ত মজুমদার। 

 

বাংলার মুখ খবর

Latest News

নরওয়েতেই মধুর প্রতিশোধ, ক্লাসিকাল দাবায় কার্লসেনকে হারালেন ১৮ বছরের প্রজ্ঞানন্দ শুধু আম নয়, আমের খোসাতেও থাকে একাধিক পুষ্টিগুণ আলু খেতে ভালোবাসেন? 'আন্তর্জাতিক আলু দিবস'-এ জেনে নিন কী কী উপকার মিলবে এর থেকে ভারতের বিদেশি মুদ্রা আইন ভেঙে বিপাকে বিদেশি ব্যাঙ্ক, মোটা জরিমানা চাপাল RBI বেড়েছে দল,বদলেছে নিয়ম,2024 T20 World Cup কী ফর্ম্যাটে খেলা হবে? জানুন বিস্তারিত অনন্ত-রাধিকার কয়েক কোটির বিয়েতে এ কেমন কার্ড! লালের উপর সোনালিতে লেখা, এল ছবি আগাম এলেন মেঘদূত, কেরলের সঙ্গে একই দিনে পশ্চিমবঙ্গেও ঢুকে পড়ল মৌসুমী বায়ু Netherlands Women বনাম Italy Women ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? কলা দিয়ে বাড়িতেই বানিয়ে নিন এই ২ হেয়ার মাস্ক! চুল হবে ঘন, কালো ও নরম ইডির তলবে কি হাজিরা দেবেন ঋতুপর্ণা? মার্কিন মুলুকে বসে কী জবাব দিলেন অভিনেত্রী?

Latest IPL News

ডেটা গুরুত্বপূর্ণ,তবে মাঠে অধিনায়কই বস-গম্ভীরকে নিয়ে হইচইয়ের মাঝে দাবি KKR কোচের ধোনি, জাদেজাদের নেতৃত্ব দেওয়াটা কতটা কঠিন চ্যালেঞ্জ ছিল? মুখ খুললেন রুতুরাজ দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.