বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > RG Kar Medical College and Hospital: আরজিকরে রোগী কল্যাণ সমিতি থেকে সরানো হল শান্তনুকে, অধ্যক্ষ পদে ফিরলেন সন্দীপ

RG Kar Medical College and Hospital: আরজিকরে রোগী কল্যাণ সমিতি থেকে সরানো হল শান্তনুকে, অধ্যক্ষ পদে ফিরলেন সন্দীপ

আরজিকর মেডিক্যাল কলেজ ও হাসপাতাল

এর আগেও বেশ কয়েকবার সন্দীপ ঘোষকে বদলি নিয়ে বিক্ষোভ দেখিয়েছিলেন পড়ুয়ারা। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বিদেশে সফরের সময় সন্দীপ ঘোষকে মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজের অর্থপেডিক বিভাগে ভর্তি করা হয়েছিল। তার জায়গায় আনা হয়েছিল বারাসত মেডিক্যাল কলেজের অধ্যক্ষ মানস কুমার বন্দ্যোপাধ্যায়কে।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিদেশ সফরের সময় আরজিকর হাসপাতালে অধ্যক্ষ বদল নিয়ে তুমুল বিক্ষোভ হয়েছিল। এবার ফের প্রশাসনিক ক্ষেত্রে রদবদল হল আরজিকরে। হাসপাতালের অধ্যক্ষ এবং রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান পদে পুরনোদেরই ফিরিয়ে আনা হল। অর্থাৎ একদিকে যেমন অধ্যক্ষ পদে সন্দীপ ঘোষ ফিরলেন অধ্যক্ষ পদে অন্যদিকে, চিকিৎসক সাংসদ শান্তনু সেনকে সরিয়ে ফের রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান পদে আনা হল বিধায়ক তথা চিকিৎসক সুদীপ্ত রায়কে। এইমর্মে সোমবার নির্দেশিকা জারি করেছে স্বাস্থ্য দফতর। যদিও কী কারণে এই রদবদল সে বিষয়টি স্পষ্ট নয়।

আরও পড়ুন: আরজিকরে নতুন অধ্যক্ষকে ঢুকতে বাধা পড়ুয়াদের, বৈঠকে কাটল জট

এর আগেও বেশ কয়েকবার সন্দীপ ঘোষকে বদলি নিয়ে বিক্ষোভ দেখিয়েছিলেন পড়ুয়ারা। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বিদেশে সফরের সময় সন্দীপ ঘোষকে মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজের অর্থপেডিক বিভাগে ভর্তি করা হয়েছিল। তার জায়গায় আনা হয়েছিল বারাসত মেডিক্যাল কলেজের অধ্যক্ষ মানস কুমার বন্দ্যোপাধ্যায়কে। সোমবার স্বাস্থ্যভবন বিজ্ঞপ্তি জারি করে মানস বাবুকে পুনরায় পাঠিয়েছে বারাসত মেডিক্যাল কলেজে এবং সন্দীপ ঘোষকে পুনরায় আরজিকরের অধ্যক্ষ হিসেবে ফেরানো হয়েছে। প্রসঙ্গত, এর আগে সন্দীপ ঘোষের বিরুদ্ধে একাধিক দুর্নীতির অভিযোগ উঠেছিল। কয়েক মাস আগে সন্দীপ ঘোষকে বদলির নির্দেশিকা জারি করেছিল স্বাস্থ দফতর। তাঁর জায়গায় উলুবেরিয়ার শরৎচন্দ্র চট্টোপাধ্যায় মেডিক্যাল কলেজের অধ্যক্ষ সনৎ ঘোষকে আনা হয়। তিনি সেইমতো কাজে যোগ দিতে এসেছিলেন। কিন্তু, পরের দিন অবশ্য সন্দীপ বাবুকেই আরজিকরের অধ্যক্ষ হিসেবে বহাল রাখা হয়।

মুখ্যমন্ত্রীর বিদেশ সফরের সময় সন্দীপ ঘোষকে বদলি করা হলে বিক্ষোভ দেখিয়েছিলেন পড়ুয়াদের একাংশ। এমনকী অধ্যক্ষ মানস কুমার বন্দ্যোপাধ্যায়কে কাজে যোগ দিতে বাধা দেয়। এদিকে, শান্তনু সেন রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান হওয়ার পর থেকে সন্দীপ ঘোষের বিরুদ্ধে একাধিক অভিযোগ আসছিল। এর আগে আরজিকরে রোগীকল্যাণ সমিতির চেয়ারম্যান ছিলেন সুদীপ্ত রায়। গত ফেব্রুয়ারিতে তাঁকে রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান থেকে সরিয়ে দিয়ে শান্তনু সেনকে রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান করা হয়। এই অবস্থায় শান্তনু সেনকে সরিয়ে ফের কেন সুদীপ্ত রায়কে রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান করা হল? তাই নিয়ে উঠেছে প্রশ্ন।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

Turmeric Benefits: নিয়মিত খেয়ে দেখুন হলুদ, অনেক উপকার পেতে পারেন। অক্ষয়, অজয়, ধোনি থেকে জুকেরবার্জ মেতেছেন আনন্দে, দেখুন জামনগরে আম্বানি বাড়ির টুকরো ছবি শিবরাত্রিতে ৭২ বছর পর শুভ যোগ! রাশি অনুযায়ী পুজো এই উপায়ে করলে মিলবে সৌভাগ্য শিবরাত্রির দিন চার প্রহরের পুজোতে কী কী নিবেদন করা শুভ, জেনে নিন 'সিএএ হয়ে গিয়েছে...', মোদী কিছু না বললেও বড় মন্তব্য সুকান্তদের খারাপ সময়কে সকলের সম্মান করা উচিত- পৃথ্বী-শ্রেয়স-নিজেকে নিয়ে মুখ খুললেন রাহানে ঘরের ভিতর থেকে বের হচ্ছে দুর্গন্ধ, কাজ শিকেয় যুগ্ম পুর কমিশনারের, কী মিলল? জনসভা শেষ হতেই সুকান্ত-শুভেন্দুকে ডাকলেন মোদী, প্রর্থী জল্পনার মাঝে বৈঠকে ৩ জন অনন্ত-রাধিকার প্রাক-বিবাহ অনুষ্ঠান, আম্বানিদের হবু বউমার নাম একী উচ্চারণ রিহানার খারাপ নিকাশীর জেরে বাংলার গঙ্গা স্নানেরও যোগ্য নয়! রাজ্যকে সতর্ক করল NGT

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.