বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > কয়লাপাচার কাণ্ডে বিনয় মিশ্রের বিরুদ্ধে জারি হল হুলিয়া
পলাতক বিনয় মিশ্র। ভানুয়াতু-র রাজধানী পোর্ট ভিলে।
পলাতক বিনয় মিশ্র। ভানুয়াতু-র রাজধানী পোর্ট ভিলে।

কয়লাপাচার কাণ্ডে বিনয় মিশ্রের বিরুদ্ধে জারি হল হুলিয়া

  • গোরু ও কয়লাপাচারের তদন্তে নেমে বিনয় মিশ্রের একাধিক সম্পত্তি বাজেয়াপ্ত করেছে সিবিআই। তবে বিনয়ের হদিশ পাননি তাঁরা। ভারতের নাগরিকত্ব ছেড়ে ইতিমধ্যে প্রশান্ত মহাসাগরীয় দেশ ভানুয়াতুর নাগরিকত্ব নিয়েছেন তিনি।

গোরুপাচার কাণ্ডের পর এবার কয়লাপাচারেও প্রাক্তন যুব তৃণমূল নেতা বিনয় মিশ্রের বিরুদ্ধে হুলিয়া জারি করল আদালত। শনিবার আসানসোলের বিশেষ সিবিআই আদালত এই হুলিয়া জারি করেছে। হুলিয়া অনুসারে আগামী ২০ জুনের মধ্যে আদালতে হাজিরা না দিলে তাঁর স্থাবর সম্পত্তি বাজেয়াপ্ত করতে পারে আদালত।

গোরু ও কয়লাপাচারের তদন্তে নেমে বিনয় মিশ্রের একাধিক সম্পত্তি বাজেয়াপ্ত করেছে সিবিআই। তবে বিনয়ের হদিশ পাননি তাঁরা। ভারতের নাগরিকত্ব ছেড়ে ইতিমধ্যে প্রশান্ত মহাসাগরীয় দেশ ভানুয়াতুর নাগরিকত্ব নিয়েছেন তিনি।

বিনয় মিশ্রের বিরুদ্ধে আগেই গ্রেফতারি পরোয়ানা জারি করেছে আসানসোল সিবিআই আদালত। তবে নিজেকে বিদেশি নাগরিক বলে দাবি করে বিনয় মিশ্র আদালতের সামনে শর্ত রেখেছেন কোনও অবস্থাতেই গ্রেফতার করা যাবে না তাঁকে, তবেই হাজিরা দেবেন তিনি। এই প্রস্তাব ইতিমধ্যে খারিজ করেছে সিবিআই। এর পর বিনয় মিশ্রকে ফেরার ঘোষণা করেন তদন্তকারীরা। তার পরও তাঁর খোঁজ না মেলায় অবশেষে বিনয় মিশ্রের বিরুদ্ধে হুলিয়া জারি করল আদালত।

হুলিয়া জারির নিয়ম অনুসারে ওই ব্যক্তির, ছবি, নাম, ঠিকানা ও কী কী ধারায় তার বিরুদ্ধে মামলা রয়েছে তা বিজ্ঞপ্তি আকারে অভিযুক্তকে পাওয়া যেতে পারে এমন সম্ভাব্য সমস্ত এলাকায় লাগাতে হয়। সেই পদ্ধতি মেনে কালীঘাট ও রাসবিহারী এলাকায় পোস্টার সাঁটা শুরু করেছেন তদন্তকারীরা।

 

বন্ধ করুন