বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > East - West Metro: আগামী ২ বছরে ইস্ট - ওয়েস্ট মেট্রোকে আরও ১১টি অত্যাধুনিক রেক দেবে BEML

East - West Metro: আগামী ২ বছরে ইস্ট - ওয়েস্ট মেট্রোকে আরও ১১টি অত্যাধুনিক রেক দেবে BEML

আগামী ২ বছরে ইস্ট - ওয়েস্ট মেট্রোকে আরও ১১টি অত্যাধুনিক রেক দেবে BEML

ইস্ট – ওয়েস্ট মেট্রো চলবে মোট ২৫টি রেক দিয়ে। এর মধ্যে ১৪টি রেক ইতিমধ্যে কলকাতা মেট্রোকে সরবরাহ করেছে BEML. বাকি ১১টি রেক পাঠানো হবে আগামী ২ বছরে। এর মধ্যে ৩টি রেকের কাজ শেষ হয়েছে।

যাত্রী পরিষেবা বাড়াতে আগামী ২ বছরে আরও ১১টি রেক পেতে চলেছে কলকাতার ইস্ট – ওয়েস্ট মেট্রো। বেঙ্গালুরুর সংস্থায় BEML কলকাতা মেট্রোকে রেকগুলি সরবরাহ করবে। আগামী কয়েক মাসের মধ্যেই কলকাতায় ৩টি রেক এসে পৌঁছবে বলে জানিয়েছেন সংস্থার কর্তা শান্তনু রায়।

আসছে আরও ১১ রেক

শান্তনু জানিয়েছেন, ইস্ট – ওয়েস্ট মেট্রো চলবে মোট ২৫টি রেক দিয়ে। এর মধ্যে ১৪টি রেক ইতিমধ্যে কলকাতা মেট্রোকে সরবরাহ করেছে BEML. বাকি ১১টি রেক পাঠানো হবে আগামী ২ বছরে। এর মধ্যে ৩টি রেকের কাজ শেষ হয়েছে। জাপান থেকে মোটর এসে পৌঁছলেই রেকগুলি কলকাতায় পাঠিয়ে দেওয়া হবে। জুলাই – অগাস্টের মধ্যে রেকগুলি কলকাতায় পৌঁছতে পারে বলে মনে করা হচ্ছে।

আরও পড়ুন: কাকভোরে বিস্ফোরণ, উড়ে গেল গয়নার দোকানের শাটার, ভিতরে কী চলছিল?

পুরনো মেট্রোর রেক বানাতে চায় BEML

তিনি জানিয়েছেন, দক্ষিণেশ্বর – কবি সুভাষ মেট্রোর রেক তৈরি করা কিছুটা সমস্যার। কারণ এই অংশে সুড়ঙ্গ ব্রড গেজ মাপের ট্রেন চালানোর উপযুক্ত নয়। লাইন ব্রড গেজ মাপের হলেও এখানে ট্রেনের কামরার প্রস্থ কম রাখতে হয়। চেন্নাইয়ে ICF দক্ষিণেশ্বর – কবি সুভাষ মেট্রোর রেক সরবরাহ করে। তাদের সঙ্গে আমাদের আধুনিক রেক তৈরি করতে বোঝাপড়া তৈরির জন্য আলোচনা চলছে।

আরও পড়ুন: হিন্দুদের থেকে নেওয়া জরিমানার বখরা নিয়ে বিবাদে আক্রান্ত TMC-র দুষ্কৃতীকে দেখতে হাসপাতালে গেলেন দিলীপ

আরও পড়ুন: সাত দিনে ৩ বার TMCর হামলার মুখে অধীর, মমতাকে বললেন, রক্তচক্ষু অন্য কাউকে দেখাবেন

বর্তমানে শিয়ালদা থেকে সেক্টর ফাইভ ও এসপ্ল্যানেড থেকে হাওড়া ময়দান পর্যন্ত ছুটছে ইস্ট ওয়েস্ট মেট্রো। এর মধ্যে এসপ্ল্যানেড - হাওড়া ময়দান অংশে চলছে ৩টি রেক। আর শিয়ালদা - সেক্টর ফাইভ অংশে চলছে ১১টি রেক। চলতি বছরের মধ্যেই হাওড়া ময়দান থেকে সেক্টর ফাইভ পর্যন্ত পূর্ণ দৈর্ঘ্যে পরিষেবা দিতে শুরু করবে ইস্ট – ওয়েস্ট মেট্রো। তখন আরও রেকের প্রয়োজন হবে বলে জানাচ্ছেন বিশেষজ্ঞরা।

 

 

বাংলার মুখ খবর

Latest News

সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল এবারের মতো আইপিএল থেকে বিদায় CSK-র, লম্বা লাফ দিয়ে এলিমিনেটরে কোহলিরা পাক সেনার ৯ গুলি খেয়েও হার মানেনি! চান্দু চ্যাম্পিয়নের বায়োপিকে কার্তিক আরয়ান রুদ্ধশ্বাস লড়াইয়ে ধোনিদের ছিটকে দিয়ে প্লে-অফের টিকিট পকেটে পুরল আরসিবি ইন্ডিয়া জোট ক্ষমতায় এলে প্রধানমন্ত্রী কে হবেন? HT-তে মুখ খুললেন প্রিয়াঙ্কা CAA-র অধীন নাগরিকত্ব প্রাপ্ত পাকিস্তানি শরণার্থীদের সঙ্গে সাক্ষাৎ মোদীর গ্রেফতার বিভব! আপ বলছে 'ভুয়ো মামলা', দল 'U Turn' নিয়েছে-ক্ষোভ স্বাতীর বিজেপির প্রকল্পে ১,১৪০ কোটি টাকার ক্ষতি! নিজের সরকারকেই অভিযুক্ত করলেন মন্ত্রী ভিসা ছাড়াই রাশিয়ায় যেতে পারবেন ভারতীয়রা, এই বছরেই সই হবে চুক্তি

Latest IPL News

রুদ্ধশ্বাস লড়াইয়ে ধোনিদের ছিটকে দিয়ে প্লে-অফের টিকিট পকেটে পুরল আরসিবি আদৌ আউট ছিলেন ফ্যাফ? তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে ফের প্রশ্ন উঠে গেল- ভিডিয়ো নীতা আম্বানির সঙ্গে দীর্ঘ কথোপথন রোহিতের, থেকে যাওয়ার অনুরোধ করলেন MI-এর মালকিন? শুরু হয়েই বৃষ্টিতে থমকাল RCB vs CSK ম্যাচ, আতঙ্কের চোরা স্রোত বেঙ্গালুরু শিবিরে WPL-এ খেলেন RCB-তে, IPL-এ সমর্থন CSK-কে, তারকাকে ‘লাথি মেরে তাড়াতে’ বলল ফ্যানরা ICC ট্রফি জয়ের দারুণ সুযোগ… ভারতের কোচ হওয়ার প্রস্তাব নিয়ে ইঙ্গিত ল্যাঙ্গারের ‘৬ বছর ধরে শুনে আসছি’, ধোনির অবসর প্রসঙ্গে মুখ খুললেন প্রাক্তন প্রোটিয়া অধিনায়ক মাহি ভাই এবং আমি হয়তো শেষ বার একসঙ্গে খেলব- কোহলির দাবিতে ধোনির অবসরের ইঙ্গিত 'ধোনি নয়, চেন্নাইয়ের অধিনায়ক হওয়ার কথা ছিল আমার', বিস্ফোরক বিশ্বকাপজয়ী তারকা হয়ত এটাই শেষ! ধোনি বনাম কোহলি মহারণে জুড়ল ‘অ্যানিম্য়াল’ টুইস্ট, ভিডিয়ো ভাইরাল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.