বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > লোকাল ট্রেন চালাতে তৈরি রেল, কিন্তু অনুমতি দিচ্ছে না রাজ্য, সরব বিজেপি
প্রতীকি ছবি
প্রতীকি ছবি

লোকাল ট্রেন চালাতে তৈরি রেল, কিন্তু অনুমতি দিচ্ছে না রাজ্য, সরব বিজেপি

  • পূর্ব রেলের এক বরিষ্ঠ আধিকারিক তাঁকে জানিয়েছেন, লোকাল ট্রেন চালাতে তৈরি রেল। কিন্তু তার অনুমতি দিয়ে রাজ্য সরকারকে যে চিঠি দেওয়া হয়েছিল তার জবাব মেলেনি। ফলে চালু করা যাচ্ছে না লোকাল ট্রেন।

পশ্চিমবঙ্গে লোকাল ট্রেন চালানোর দাবিতে সোচ্চার হল বিজেপি। বুধবার ট্রেন চালুর দাবি জানিয়ে রেলমন্ত্রী চিঠি দিলেন হুগলির বিজেপি সাংসদ লকেট চট্টোপাধ্যায়। একই দাবিতে এদিন মুখ খুলেছেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষও। 

লকডাউন শুরু হওয়ার পর থেকে গত মার্চ থেকে বন্ধ লোকাল ট্রেন পরিষেবা। তার পর একে একে সমস্ত গণপরিবহণ চালু হলেও কলকাতায় চালু হয়নি লোকাল ট্রেন। যার ফলে বিপদে পড়েছেন কোটি কোটি মানুষ। কলকাতা লাগোয়া জেলা থেকে রোজ কয়েক লক্ষ মানুষ লোকাল ট্রেনে যাতায়াত করেন। কেউ আসেন ব্যবসার কাজে, কেউ আসেন চাকরিতে। কিন্তু লোকাল ট্রেন বন্ধ থাকায় বন্ধ রয়েছে সেসবই। তার জেরে ধুঁকছে জেলাগুলির অর্থনীতি। 

রেলের নবান্নকে দেওয়া চিঠি। এই চিঠির জবাব মেলেনি এখনো। 
রেলের নবান্নকে দেওয়া চিঠি। এই চিঠির জবাব মেলেনি এখনো। 

এদিন লকেট রেলমন্ত্রীকে লিখেছেন, বাকি সব গণপরিবহণ চালু থাকলে ট্রেন চালাতে সমস্যা কোথায়? সঙ্গে তাঁর দাবি, পূর্ব রেলের এক বরিষ্ঠ আধিকারিক তাঁকে জানিয়েছেন, লোকাল ট্রেন চালাতে তৈরি রেল। কিন্তু তার অনুমতি দিয়ে রাজ্য সরকারকে যে চিঠি দেওয়া হয়েছিল তার জবাব মেলেনি। ফলে চালু করা যাচ্ছে না লোকাল ট্রেন। 

লোকাল ট্রেন চালানোর দাবিতে সরব হয়েছেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। তিনি বলেন, কলকাতায় যত মানুষ কাজ করেন তার ৫০ শতাংশ আসেন লোকাল ট্রেনে। ট্রেন বন্ধ থাকায় তারা দুর্বিসহ দিন গুজরান করছেন। ফলে দ্রুত লোকাল ট্রেন পরিষেবা স্বাভাবিক করা উচিত। 

 

বন্ধ করুন