বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > TMC Martyr's Day: একুশের মঞ্চেই কি বিজেপির বড় ভাঙনের সূত্রপাত হবে? তটস্থ গেরুয়া শিবির
বঙ্গ-বিজেপি। (HT_PRINT)

TMC Martyr's Day: একুশের মঞ্চেই কি বিজেপির বড় ভাঙনের সূত্রপাত হবে? তটস্থ গেরুয়া শিবির

  • দু’দিন আগে তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেছেন, ‘মঞ্চে অবশ্যই চমক থাকবে। তৃণমূল দরজা খুলে দিলে রাজ্য থেকে বিজেপি দলটাই উঠে যাবে।’ উদ্বেগ সহকারে গেরুয়া শিবিরের কর্তারা তাকিয়ে রয়েছেন একুশে জুলাইয়ের মঞ্চের দিকে। কারা কারা বিজেপি ছেড়ে তৃণমূল কংগ্রেসে যোগ দেন।

একুশের নির্বাচনের আগে যে যোগদান মেলা বিজেপি শুরু করেছিল তা একুশের নির্বাচনের ফলাফলের পর থেকে ব্যুমেরাং হয়ে উঠেছে। একাধিক বিধায়ক–সাংসদ থেকে নেতা–কর্মীরা বিজেপি সংস্রব ছেড়ে তৃণমূল কংগ্রেসে যোগ দেন। রাত পোহালেই একুশে জুলাই তৃণমূল কংগ্রেসের হাইভোল্টেজ শহিদ দিবস। সেখানে কোন হেভিওয়েট সেদিন শিবির বদল করবেন? এই প্রশ্নেই আপাতত তটস্থ গেরুয়া শিবির।

বিষয়টি ঠিক কী ঘটতে চলেছে?‌ ফি–বছর তৃণমূল কংগ্রেসের একুশে জুলাইয়ের মঞ্চে বিভিন্ন রাজনৈতিক দল এবং সমাজের বিশিষ্ট মানুষদের অনেককে ঘাসফুল শিবিরে যোগদান করতে দেখা যায়। ২০২১ সালের বিধানসভা নির্বাচনে বিজেপিকে দুরমুশ করার পর এই প্রথম এত বড় জমায়েত করছে তৃণমূল কংগ্রেস। আর এখানে একাধিক বিজেপি নেতা এবং বিধায়ক–সাংসদরা তৃণমূল কংগ্রেসে যোগ দিতে পারেন বলে সূত্রের খবর।

কাদের নাম শোনা যাচ্ছে?‌ সদ্য বিজেপি ছেড়ে তৃণমূল কংগ্রেসে ভিড়েছেন ব্যারাকপুরের সাংসদ অর্জুন সিং। এবার তাঁর ছেলে বিজেপি বিধায়ক পবন সিং যোগ দিতে পারেন বলে গুঞ্জন শুরু হয়েছে। পাশাপাশি শোভন–বৈশাখীকে দেখা যেতে পারে একুশের মঞ্চে। ইতিমধ্যেই তাঁরা নবান্নে গিয়ে দেখা করে এসেছেন মুখ্যমন্ত্রীর সঙ্গে। এছাড়া রাজ্যসভা এবং লোকসভা মিলিয়ে দুই সাংসদ তৃণমূল কংগ্রেসে যোগ দিতে পারেন। এমনকী বেশ কয়েকজন বিজেপি নেতা–নেত্রী যোগ দিতে পারেন বলে সূত্রের খবর।

উল্লেখ্য, দু’দিন আগে তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেছেন, ‘মঞ্চে অবশ্যই চমক থাকবে। তৃণমূল দরজা খুলে দিলে রাজ্য থেকে বিজেপি দলটাই উঠে যাবে।’ কাজেই চূড়ান্ত উদ্বেগ সহকারে গেরুয়া শিবিরের কর্তারা তাকিয়ে রয়েছেন একুশে জুলাইয়ের মঞ্চের দিকে। কারা কারা বিজেপি ছেড়ে তৃণমূল কংগ্রেসে যোগ দেন সেটাই দেখার।

বন্ধ করুন