বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > BJP Party Office: মুরলীধর সেন লেন থেকে ঠিকানা বদল করছে বঙ্গ–বিজেপি!‌ কেন এমন সিদ্ধান্ত?‌

BJP Party Office: মুরলীধর সেন লেন থেকে ঠিকানা বদল করছে বঙ্গ–বিজেপি!‌ কেন এমন সিদ্ধান্ত?‌

বিজেপির রাজ্য সদর দফতর

এখানে এখন ইঁদুরের উপদ্রবও বেড়েছে। সম্প্রতি বিজেপির রাজ্য দফতরে এসে বৈঠক করে গিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তার পরই রাজ্য পার্টি অফিসের ঠিকানা বদল করতে চলেছে বিজেপি। আগামী ৭ জানুয়ারি বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নড্ডা কলকাতায় আসছেন। তিনি কোন অফিসে যাবেন সেটা জানা যায়নি।

মধ্য কলকাতার যে পার্টি অফিস থেকে বিজেপি প্রধান বিরোধী দলে পরিণত হয়েছিল সেখান থেকে এবার সরে যাচ্ছেন বঙ্গ–বিজেপির নেতারা। অর্থাৎ পার্টি অফিস পরিবর্তন। ৬ নম্বর মুরলীধর সেন লেন ঠিকানায় অনেক স্মৃতি রয়েছে। এখানে একাধিক কেন্দ্রীয় মন্ত্রী আগে এসেছিলেন। সদ্য এখানে ঘুরে গিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এবার এই ঠিকানা থেকে সরে যাচ্ছে বিজেপির রাজ্য দফতর বলে খবর। ২০২৪ সালের লোকসভা নির্বাচনের আগে বহুতল পার্টি অফিস তৈরির পরিকল্পনা ছিল। কিন্তু সেটা এখনও গড়ে ওঠেনি। তাই আপাতত সেক্টর ফাইভের ভাড়া বাড়িতে যেতে চলেছে বিজেপির রাজ্য অফিস।

কেন এমন সিদ্ধান্ত নেওয়া হল?‌ নামপ্রকাশে অনিচ্ছুক বিদেপির এক রাজ্য নেতা বলেন, ‘‌২০২১ সালে রাজ্যে পরিবর্তনের ডাক দিলেও সেটা করতে পারেনি বিজেপি। তাই এই অফিসকে অপয়া বলে মনে করেন রাজ্য বিজেপির শীর্ষ নেতারা। আবার সামনে পঞ্চায়েত নির্বাচন। সেটাতে সাফল্য পেতে চায় বঙ্গ–নেতারা। এখান থেকে তা সম্ভব নয় বলেই আলোচনা করা হয়েছিল। তারপরই এমন সিদ্ধান্ত নেওয়া হয়।’‌ ৬ নম্বর মুরলীধর সেন লেন থেকে সেক্টর ফাইভ—নতুন বছরে নতুন ঠিকানা পেতে চলেছে বিজেপির রাজ্য দফতর। এখন দেখার সেখানটা কতটা পয়া হয়।

আর কী জানা যাচ্ছে?‌ সূত্রের খবর, এখন এই অফিস থেকে মালপত্র সল্টলেকের অফিসে নিয়ে যাওয়া হচ্ছে। আর মুরলীধর সেন লেনের সঙ্গে সম্পর্কে ইতি পড়তে চলেছে। তবে এখানে কিছু কর্মীর যাতায়াত থাকবে। কিছু কাজ থাকলে এখানে আসা হবে। এখানে গাড়ি রাখার সমস্যা ছিল। যা সল্টলেকে হবে না। বর্ষায় হাঁটু সমান জল জমে যায়। এখানে এখন ইঁদুরের উপদ্রবও বেড়েছে। সম্প্রতি বিজেপির রাজ্য দফতরে এসে বৈঠক করে গিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তার পরই রাজ্য পার্টি অফিসের ঠিকানা বদল করতে চলেছে বিজেপি। আগামী ৭ জানুয়ারি বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নড্ডা কলকাতায় আসছেন। তিনি কোন অফিসে যাবেন সেটা জানা যায়নি।

ঠিক কী বলেছে বিজেপি–তৃণমূল কংগ্রেস?‌ স্বাস্থ্য ভবনের কাছে নতুন অফিস নিয়ে রাজ্য বিজেপির সভাপতি সুকান্ত মজুমদার বলেন, ‘‌এই পার্টি অফিসে অসুবিধে হচ্ছিল। তাই নতুন পার্টি অফিস করতে হবে। জমি কিনে বাড়ি তৈরি করে, কাজ করতে অনেক সময় লাগবে। তাই আপাতত ভাড়াবাড়িতে উঠে যাওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’‌ আর বিষয়টি নিয়ে তৃণমূল কংগ্রেসের রাজ্য সম্পাদক কুণাল ঘোষ বলেন, ‘‌এর কোনও রাজনৈতিক তাৎপর্য নেই। আমার খুব জানতে ইচ্ছে করছে, এক–একটি তলায় কী থাকছে, আদি বিজেপি, নব্য বিজেপি, সিবিআই–এর তাড়া খেয়ে বিজেপি হওয়া লোকজন। আর কী কী?‌’‌ এই জানুয়ারি মাসেই সেক্টর ফাইভের ভাড়া বাড়িতে বিজেপির রাজ্য দফতর স্থানান্তরিত হতে চলেছে।

বাংলার মুখ খবর

Latest News

CSK Vs RCB রুদ্ধশ্বাস ম্যাচে সেনোরিটায় তুমুল নাচ যুবতীর, নিমেষে ভাইরাল ভিডিয়ো 'জগন্নাথদেব নাকি মোদীবাবুর ভক্ত,আমি কাঁদব না হাসব',সম্বিতের মন্তব্যে খোঁচা মমতার স্বপ্ন অধরা কোহলিদের, RR-এর কাছে এলিমিনেটরে হেরে আইপিএল ২০২৪ থেকে বিদায় RCB-র প্রিয়জনের সঙ্গে একান্তযাপন, কার জন্য মিমি লিখলেন, 'কিছু আবদারের জানি নেই মানে?' ৪ জুলাই ব্রিটেনে ভোট! PM হিসাবে প্রথমবার নির্বাচনী অগ্নিপরীক্ষায় ঋষি সুনাক IPL-এ দ্রুততম ৮০০০ রান কোহলির, দ্রুততম ১০০০-৭০০০ কার? হিট স্ট্রোক হওয়ায় হাসপাতালে চিকিৎসাধীন শাহরুখ, খবর পেতেই ছুটে এলেন স্ত্রী গৌরী T20 বিশ্বকাপের আগে বিপদে নেপাল! তারকা স্পিনারকে ভিসা দিল না আমেরিকা যুক্তরাষ্ট্র আগামিকাল বুদ্ধ পূর্ণিমা, এই রাতেই করুন বিশেষ কাজটি, দূর হবে অর্থের অভাব এবারের আইপিএলে কোন দলের বিরুদ্ধে কতটা খারাপ পারফরমেন্স ম্যাক্সওয়েলের?

Latest IPL News

স্বপ্ন অধরা কোহলিদের, RR-এর কাছে এলিমিনেটরে হেরে আইপিএল ২০২৪ থেকে বিদায় RCB-র ভিডিয়ো- কার্তিকের প্লাম্ব এলবি DRS-এ হল নট আউট, ধিক্কার গাভাসকর, পিটারসেন, ভনদের ভিডিয়ো-পতিদারের সহজ ক্যাচ মিস করলেন ধ্রুব জুরেল, বিশ্বাস করতে পারলেন না অশ্বিন সামনের দিকে শরীর ছুঁড়ে অবিশ্বাস্য ক্যাচ পাওয়েলের, IPL-এর অন্যতম সেরা- ভিডিয়ো রাজস্থানের বারোটা বাজিয়ে ইংল্যান্ডে গিয়ে সাফাই দিলেন বাটলার, দোহাই দিলেন সূচির রিঙ্কুও নাকি ভ্যাঁ করে কেঁদে ফেলেছিলেন, কবে-কখন? অকপটে জানালেন নাইট তারকা,ভিডিয়ো IPL 2024-বোলারদের স্ট্যাটস দেখি না, রানে ফিরতেই উদ্ধত মন্তব্য কোহলির নিরাপত্তা নিয়ে সংশয় নয়, কেন অনুশীলন বাতিল করে RCB, আসল কারণ জানাল আয়োজকরা শাহরুখ, গম্ভীর নয়, নাইট ড্রেসিং রুমে দাদা হিসেবে ভোকাল টনিক পাণ্ডেজির তর্ক টিপ্পনী এখন অতীত, বিরাটে মজে সুনীল গাভাসকর, বলছেন RCB ফেভারিট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.