বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > বিজেপি–র যুব মোর্চার রাজ্য কমিটিতে কোনও বদল চান না, জানিয়ে দিলেন দিলীপ ঘোষ
রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ। ফাইল ছবি
রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ। ফাইল ছবি

বিজেপি–র যুব মোর্চার রাজ্য কমিটিতে কোনও বদল চান না, জানিয়ে দিলেন দিলীপ ঘোষ

  • নিজের পছন্দের প্রকাশ দাসকেই যুব মোর্চার রাজ্য সাধারণ সম্পাদক করতে বদ্ধপরিকর রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।

যুব মোর্চার রাজ্য কমিটি ঘোষণা নিয়ে বেশ আতান্তরের পড়েছে পশ্চিমবঙ্গ বিজেপি। ৩০ অগস্ট যুব মোর্চার রাজ্য কমিটি ঘোষণা করেন এর রাজ্য সভাপতি সাংসদ সৌমিত্র খান। আজ, ৬ সেপ্টেম্বর নতুন কমিটির বৈঠক হওয়ার কথা ছিল। কিন্তু পরে খোদ সৌমিত্রই জানান যে সেটি বাতিল হয়ে গিয়েছে। সেই থেকে স্থগিত রয়েছে নতুন কমিটি গঠনের কাজ। কারণ, নিজের পছন্দের প্রকাশ দাসকেই যুব মোর্চার রাজ্য সাধারণ সম্পাদক করতে বদ্ধপরিকর রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।

এদিকে, তাতে আপত্তি জানিয়েছেন সৌমিত্র ও ২ কেন্দ্রীয় নেতা কৈলাস বিজয়বর্গীয় ও শিবপ্রকাশ। বিজেপি–র দলীয় সূত্রে জানা গিয়েছে, মুকুল রায়ের ঘনিষ্ঠ শঙ্কুদেব পাণ্ডা বা অনুপম হাজরাকে বিজেপি–র যুব মোর্চার রাজ্য সাধারণ সম্পাদক করতে চান কৈলাস। কিন্তু যুব মোর্চার সাধারণ সম্পাদক পদে কোনও পরিবর্তন চান না দিলীপ ঘোষ। শনিবার সেই কথা হেস্টিংসে বিজেপি কার্যালয়ে এক বৈঠকে দলের কেন্দ্রীয় পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয়কে জানিয়েও দিয়েছেন তিনি।

এদিকে, যুব মোর্চার রাজ্য কমিটিতে পরিবর্তনের ব্যাপারে দিলীপ ঘোষ ‘‌আনন্দবাজার’‌–কে বলেছেন, ‌‘‌পরিবর্তন হবে বলে আমার জানা নেই। শঙ্কুর সঙ্গে কথা বলেই যুব মোর্চার রাজ্য কমিটি করা হয়েছে। ও কেন্দ্রীয় কমিটিতে যাবে বলে ওকে রাজ্যে রাখা হয়নি।’ তবে রাজনৈতিক বিশেষজ্ঞদের মতে, যদি বিজেপি–র যুব মোর্চার রাজ্য কমিটিতে আর কোনও পরিবর্তন না ঘটে তবে দলের অন্দরে ক্ষমতার প্রতিযোগিতায় দিলীপ ঘোষের থেকে এক গোল পিছিয়ে পড়তে পারেন মুকুল রায়।

বন্ধ করুন