বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > শুভেন্দু ঘনিষ্ঠ রাখাল বেরার জামিন , পুলিশের ভূমিকায় প্রশ্ন আদালতের

শুভেন্দু ঘনিষ্ঠ রাখাল বেরার জামিন , পুলিশের ভূমিকায় প্রশ্ন আদালতের

শুভেন্দু অধিকারী ঘনিষ্ঠ রাখাল বেরা। ছবি সৌজন্য–এএনআই।

সেচ দফতরে চাকরি দেওয়ার নাম করে রাখাল বেরা টাকা নিয়েছিলেন বলে অভিযোগ ওঠে।

বিরোধী দলনেতা তথা নন্দীগ্রামের বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারীর ঘনিষ্ঠ রাখাল বেরাকে জামিন দিয়েছে কলকাতা হাইকোর্ট। সোমবার আদালত জানিয়েছে পরবর্তী সময়ে রাখালের বিরুদ্ধে কোনও ব্যবস্থা নিতে হলে পুলিশকে আদালতের অনুমতি নিতে হবে। আদালতের অনুমতি ছাড়া রাখালের বিরুদ্ধে এফআইআর করা যাবে না। সূত্রের খবর। তবে আদালতের এই রায়ে কিছুটা হলেও স্বস্তিতে রাখার বেরা। 

প্রসঙ্গত সেচ দফতরে চাকরি দেওয়ার নাম করে রাখাল বেরা টাকা নিয়েছিলেন বলে অভিযোগ ওঠে। পূর্ব মেদিনীপুরের কন্টাই থানাতে তার বিরুদ্ধে তিনটি অভিযোগ দায়ের হয়েছিল। মানিকতলা থানাতেও তার বিরুদ্ধে অভিযোগ হয়। এরপরই পুলিশ গত ৭ই জুন তাকে গ্রেফতার করে। এদিকে কিছুদিন আগেই কাঁথি আদালতে রীতিমতো চিৎকার করে স্বেচ্ছামৃত্যু আবেদন জানিয়েছিলেন তিনি। শেষ পর্যন্ত কলকাতা হাইকোর্টে তাঁর জামিন মিলেছে। পাশাপাশি এই ঘটনায় পুলিশের ভূমিকা নিয়েও প্রশ্ন তুলেছেন জাস্টিস রাজশেখর মান্থা। 

এদিকে সূত্রের খবর রাখাল বেরা পেশায় ব্যবসায়ী। ২০১৮-১৯ সালে তখন রাজ্যে সেচ দফতরের মন্ত্রী ছিলেন শুভেন্দু অধিকারী। তখন সেচ দফতরে চাকরি দেওয়ার নাম করে রাখাল বেরা প্রায় ২ লক্ষ টাকা এক ব্যক্তির কাছ থেকে নিয়েছিলেন বলে অভিযোগ। এদিকে শুভেন্দু গত বছর ডিসেম্বর মাসে বিজেপিতে যোগ দেন। রাখাল বেরার আইনজীবী সংবাদমাধ্যমের কাছে জানিয়েছিলেন, তাঁর মক্কেল রাজনৈতিক প্রতিহিংসার শিকার। 

 

বন্ধ করুন