বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > CBI-ইন্টারপোলের সাহায্যে বাংলাদেশ থেকে ফেরান বারাসতের অপহৃত তরুণীকে: হাই কোর্ট
কলকাতা হাইকোর্ট। (ফাইল ছবি, সৌজন্য সমীর জানা/হিন্দুস্তান টাইমস)
কলকাতা হাইকোর্ট। (ফাইল ছবি, সৌজন্য সমীর জানা/হিন্দুস্তান টাইমস)

CBI-ইন্টারপোলের সাহায্যে বাংলাদেশ থেকে ফেরান বারাসতের অপহৃত তরুণীকে: হাই কোর্ট

  • গত বছর ২৯ জুলাই নিখোঁজ হয়ে যান বারাসতের এক তরুণী। পরে পরিবারের সদস্যরা অভিযোগ করেন যে তাঁকে বাংলাদেশে পাচার করা হয়েছে।

গত বছর ২৯ জুলাই নিখোঁজ হয়ে যান বারাসতের এক তরুণী। সেপ্টেম্বর মাসের মধ্যেই বাংলাদেশ থেকে বারাসতের সেই অপহৃত তরুণীকে ফেরাতে নির্দেশ দিল কলকাতা হাই কোর্টে। উচ্চ আদালতের বিচারপতি রাজশেখর মান্থা আজ এই নির্দেশ দিয়েছেন পুলিশকে। প্রয়োজনে এই কাজ করতে ইন্টারপোলের সাহায্য নেওয়ার পরামর্শও দেন তিনি।

এর আগে গত বছর ২৯ জুলাই সেই তরুণী নিখোঁজ হয়ে গেলে তাঁর পরিবারের সদস্যরা বারাসত থানায় অভিযোগ দায়ের করেন। কিন্তু পুলিশ অনেক খোঁজাখুঁজির পরও মেয়েটির সন্ধান পায়নি। বাধ্য হয়ে ওই ব্যক্তি কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হন। তিনি অভিযোগ করেন, সম্ভবত তাঁর মেয়েকে বাংলাদেশে পাচার করা হয়েছে।

সেই মামলার প্রেক্ষিতে চলা শুনানিতে গত ১৬ অগস্ট বিচারপতি রাজশেখর মান্থা রাজ্য পুলিশের সিআইডিকে নির্দেশ দেন অবিলম্বে মেয়েটিকে খুঁজে বের করতে। প্রয়োজনে ইন্টারপোলের সহযোগিতা নেওয়ার নির্দেশ দিয়েছিলেন বিচারপতি। শুক্রবার মামলার শুনানিতে মামলাকারীর তরফে বলা হয়, অপহৃতা ওই তরুণী হোয়াটসঅ্যাপের ভিডিয়ো কলের মাধ্যমে কথা বলেছেন। কিন্তু তার কণ্ঠস্বর ছিল অত্যন্ত অস্পষ্ট। তাঁকে অনবরত হুমকি দেওয়া হচ্ছে, যাতে সে সত্য কথা কিছু না প্রকাশ করে।

অন্যদিকে রাজ্যের তরফে আইনজীবী আদালতকে জানান, সিআইডি ইন্টারপোলের সঙ্গে ইতিমধ্যেই যোগাযোগ করেছে। সমস্ত বক্তব্য শোনার পর বিচারপতি নির্দেশ দেন অবিলম্বে সিআইডি, সিবিআই ও ইন্টারপোল যৌথভাবে ওই তরুণীকে যাতে দেশে ফেরাতে পারে, তার সমস্ত ব্যবস্থা করা হোক। আগামী ১৬ সেপ্টেম্বর মামলাটি ফের শুনানির জন্য রাখা হয়েছে। সেদিন রাজ্যকে রিপোর্ট জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। তার মধ্যে সিবিআই এবং ইন্টারপোলের সহযোগিতায় রাজ্য পুলিশকে বাংলাদেশ থেকে ফিরিয়ে আনতে হবে অপহৃতা ওই তরুণীকে।

বন্ধ করুন