বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > শিক্ষকের পর এবার আদালতে নিয়োগ দুর্নীতির অভিযোগ, তদন্তের নির্দেশ হাইকোর্টের
কলকাতা হাইকোর্ট। ফাইল ছবি (HT_PRINT)

শিক্ষকের পর এবার আদালতে নিয়োগ দুর্নীতির অভিযোগ, তদন্তের নির্দেশ হাইকোর্টের

  • মামলাকারী মওয়াজ আসরফের দাবি, ২০১৯ সালের ২১ ফেব্রুয়ারি আসানসোল আদালতে গ্রুপ ডি কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি জারি হয়েছিল। তার পর দীর্ঘ ২ বছর পর হয় লিখিত পরীক্ষা।

ফের রাজ্যে নিয়োগ দুর্নীতিতে তদন্তের নির্দেশ দিল আদালত। তবে এবার সিবিআই নয়, সিআইডি তদন্তের নির্দেশ দিয়েছেন বিচারপতি শম্পা সরকার। আসানসোল আদালতে নিয়োগ দুর্নীতির তদন্তে DIG CID-র নেতৃত্বে SIT গঠনের নির্দেশ দিয়েছেন তিনি।

মামলাকারী মওয়াজ আসরফের দাবি, ২০১৯ সালের ২১ ফেব্রুয়ারি আসানসোল আদালতে গ্রুপ ডি কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি জারি হয়েছিল। তার পর দীর্ঘ ২ বছর পর হয় লিখিত পরীক্ষা। গত ২০ ফেব্রুয়ারি রাজ্যের বিভিন্ন কেন্দ্রে লিখিত পরীক্ষায় ব্যাপক বেনিয়ম হয়েছে। বহু জায়গায় ভুয়ো পরিচয়পত্র দেখিয়ে অন্যের হয়ে পরীক্ষা দিয়েছেন যুবকরা। পুলিশে অভিযোগ জানিয়েও কাজ হয়নি।

এখানেই শেষ হয়, পরীক্ষা নেওয়ার ৪ মাসের মধ্যে বিদ্যুৎগতিতে শেষ করে ফেলা হয় নিয়োগপ্রক্রিয়া। নিয়োগপ্রক্রিয়ায় কোনও স্বচ্ছতা নেই বলে অভিযোগ আবেদনকারীর।

এই অভিযোগে CID তদন্তের নির্দেশ দিয়েছেন বিচারপতি শম্পা সরকার। তাঁর নির্দেশ DIG CID-র নেতৃত্বে ৭ দিনের মধ্যে SIT গঠন করতে হবে রাজ্য সরকারকে। ২৮ জুনের মধ্যে আদালতে রিপোর্ট পেশ করবে SIT. এর পর ফের হবে মামলার শুনানি।

 

বন্ধ করুন