বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > নার্সদের দাবি দাওয়া পূরণে আদালতে ১ মাস সময় চাইল রাজ্য সরকার
কলকাতা হাইকোর্ট। (ফাইল ছবি, সৌজন্য সমীর জানা/হিন্দুস্তান টাইমস)
কলকাতা হাইকোর্ট। (ফাইল ছবি, সৌজন্য সমীর জানা/হিন্দুস্তান টাইমস)

নার্সদের দাবি দাওয়া পূরণে আদালতে ১ মাস সময় চাইল রাজ্য সরকার

  • বেতনকাঠামো পুনর্বিন্যাস ও বদলি নীতি সংশোধনের দাবিতে গত ৩ সপ্তাহ ধরে আন্দোলন চালাচ্ছেন কলকাতার SSKM হাসপাতাল সহ রাজ্যের বিভিন্ন সরকারি হাসপাতালে নার্সরা।

কলকাতার SSKM হাসপাতালে নার্সদের আন্দোলন একমাসের জন্য বন্ধ রাখতে বলল কলকাতা হাইকোর্ট। বৃহস্পতিবার একটি মামলার শুনানিতে এই নির্দেশ দেয় আদালত। নার্সদের দাবিদাওয়া বিবেচনার জন্য রাজ্য সরকার কিছু সময় চাওয়ায় এই নির্দেশ দেওয়া হয়েছে বলে জানিয়েছেন বিচারপতি।

বেতনকাঠামো পুনর্বিন্যাস ও বদলি নীতি সংশোধনের দাবিতে গত ৩ সপ্তাহ ধরে আন্দোলন চালাচ্ছেন কলকাতার SSKM হাসপাতাল সহ রাজ্যের বিভিন্ন সরকারি হাসপাতালে নার্সরা। সরকার তাদের দাবিতে কর্ণপাত করছে না বলে দাবি নার্সদের। দাবি আদায়ে SSKM হাসপাতাল চত্বরে চলছে অবস্থান ও অনশন। এমনকী একাধিক মিছিলও করেছেন নার্সরা। অভিযোগ, হাসপাতালের ভিতর আন্দোলন মঞ্চে লাউড স্পিকার ব্যবহার করছে নার্সদের সংগঠন। এই অভিযোগে দায়ের মামলার শুনানি ছিল এদিন।

শুনানিতে বিচারপতি জানতে চান, কতদিনে নার্সদের সমস্যার সমাধানের রূপরেখা বলতে পারবে রাজ্য। জবাবে রাজ্যের আইনজীবী ১ মাস সময় চান। এর পর আগামী ১ মাসের জন্য নার্সদের আন্দোলন প্রত্যাহারের নির্দেশ দেন বিচারপতি। ১ মাস পর আদালতে সব পক্ষ এলে ফের শুনানি হবে বলে জানিয়েছে আদালত। সঙ্গে প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব জানিয়েছেন, হাসপাতালের পরিষেবাকে ব্যহত না করে শান্তিপূর্ণ আন্দোলন করতে পারবেন নার্সরা।

 

বন্ধ করুন