বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Calcutta High Court: কলকাতা হাইকোর্টে ভর্ৎসনার মুখে পড়ল সিবিআই, সারদা মামলায় কড়া প্রশ্ন

Calcutta High Court: কলকাতা হাইকোর্টে ভর্ৎসনার মুখে পড়ল সিবিআই, সারদা মামলায় কড়া প্রশ্ন

কলকাতা হাইকোর্ট (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)

কাঁথি পুরসভা এলাকায় নানা উন্নয়নমূলক কাজ করেছিলেন সারদা কর্তা সুদীপ্ত সেন। কিন্তু কাঁথি পুরসভা থেকে সেইসব নথি উধাও হয়ে গিয়েছে। তা নিয়ে তদন্ত চালাচ্ছে কাঁথি থানার পুলিশ। আর কলকাতা হাইকোর্টে চিঠি পাঠিয়ে সুদীপ্ত সেন জানিয়েছেন, শুভেন্দু অধিকারী তাঁর কাছ থেকে টাকা নিয়েছেন। 

আট বছর কেটে গিয়েছে। তদন্তের ফলাফল তেমন কোনও সাড়া ফেলতে পারেনি। এমনকী সারদা কেলেঙ্কারি নিয়ে উঠে আসা তথ্য সম্পর্কে কলকাতা হাইকোর্টকে বিস্তারিত কিছু জানাতে পারেনি সিবিআই। বৃহস্পতিবার এই সারদা কাণ্ড নিয়েই কলকাতা হাইকোর্টের কড়া সমালোচনার মুখে পড়ল সিবিআইয়ের আইনজীবীরা। আর দু’‌দিন আগে এই নিয়ে শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে মামলা করতে গেলে তা খারিজ করা হয়। আসলে সারদা কেলেঙ্কারির জট ছাড়াতে পারেনি সিবিআই বলে সূত্রের খবর।

ঠিক কী বলেছেন প্রধান বিচারপতি?‌ সারদা মামলা নিয়ে সিবিআইকে প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ জানতে চায়, ‘‌২০১৪ সাল থেকে সারদার বিরুদ্ধে তদন্ত করছে সিবিআই। তারপরেও সারদা কাণ্ডে উঠে আসা তথ্য সম্পর্কে আইনজীবীর কোনও তথ্য নেই? এত বছর পরেও সিবিআইয়ের আইনজীবী আদালতে বক্তব্য রাখতে গিয়ে বলছে ইনস্ট্রাকশনের জন্য সময় নিতে হবে!’‌ এভাবেই ভর্ৎসনার সুরে প্রশ্ন তুলেছেন কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব ও বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চ।

আর কী জানা যাচ্ছে?‌ কাঁথি পুরসভা এলাকায় নানা উন্নয়নমূলক কাজ করেছিলেন সারদা কর্তা সুদীপ্ত সেন। কিন্তু কাঁথি পুরসভা থেকে সেইসব নথি উধাও হয়ে গিয়েছে। তা নিয়ে তদন্ত চালাচ্ছে কাঁথি থানার পুলিশ। আর কলকাতা হাইকোর্টে চিঠি পাঠিয়ে সুদীপ্ত সেন জানিয়েছেন, শুভেন্দু অধিকারী তাঁর কাছ থেকে টাকা নিয়েছেন। সুপ্রিম কোর্টের নির্দেশে এই মামলার তদন্ত চালাচ্ছে সিবিআই।

কী উঠে এল সওয়াল–জবাবে?‌ এই বিষয়ে মামলাকারীর আইনজীবী সৌম্য মজুমদার বলেন, ‘‌ইতিমধ্যে সুপ্রিম কোর্টের নির্দেশে সিবিআই তদন্ত করছে। সারদার কর্ণধার সুদীপ্ত সেনকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। তিনি এখন জেলে আছেন।’‌ রাজ্যের পক্ষের আইনজীবী আমিতেশ বন্দোপাধ্যায় বলেন, ‘‌সুপ্রিম কোর্টের নির্দেশে সিবিআই সারদার মানি লন্ডারিং কেসের তদন্ত করছে। কিন্তু কাঁথি থানা যে তদন্ত করছে সেটা চুরির তদন্ত। ফাইল লোপাটের তদন্ত। তার সঙ্গে সুপ্রিম কোর্টের নির্দেশের কোন যোগ নেই। ২০১৪ থেকে সিবিআই তদন্ত করছে। কি করতে পেরেছে। এত বছর তদন্ত করেও কিছু করতে পারেনি।’‌ আগামী ৫ সেপ্টেম্বর এই নিয়ে সিবিআইকে আদালতে তথ্য দিতে হবে।

বাংলার মুখ খবর

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল রবিতে ৯০ কিমিতে ঝড় কলকাতায়, কখন? ঘূর্ণিঝড় রেমালের জেরে দফায়-দফায় প্রবল বৃষ্টি ১০ রানে ৬ উইকেট, মুস্তাফিজুরের দৌলতে অবশেষে আধা শক্তির USA-কে হারাল বাংলাদেশ কানে ফের ইতিহাস ভারতীয় কন্যের! গ্রাঁ প্রিঁ জিতল পায়েল কাপাডিয়ার 'অল উই ইমাজিন…' রোহিত, জসপ্রীত, জাদেজা, সিরাজরা উড়ে গেল আমেরিকায়, কোহলির দেখা মিলল না- ভিডিয়ো '৩৫০এর দিকে…'ষষ্ঠ দফার পরে ইন্ডিয়া জোট কত আসন পেতে পারে? বড় হিসেব দিল কংগ্রেস ‘করব না বিয়ে’, শেষ মুহূর্তে বেঁকে বসেন কৌশাম্বি! কেন ঝার খেতে হয় আদৃতকে? ১৯ নভেম্বরের ভাঙা হৃদয় জুড়বে ২৯ জুন? T20 বিশ্বকাপ জিততে আমেরিকায় রওনা ভারতের মহিলার সঙ্গে সাংসদের নগ্ন ছবি তুলে ব্ল্যাকমেল, খুনিদের পারিশ্রমিকের পরিকল্পনা! Exclusive-ধর্ম,সমাজের জন্য লড়ব,মৃত্যু হলে হবে,মমতাকে চ্যালেঞ্জ কার্তিক মহারাজের

Latest IPL News

পিঠের ব্যথা নিয়ে উদ্বেগ দেখালেও,কেউ বিশ্বাস করেনি- BCCI-এর উপর ক্ষোভ শ্রেয়সের Exclusive-ফাইনালে KKRকে হারাব,হুংকার 'বাংলার' শাহবাজের,মুগ্ধ ক্যাপ্টেন কামিন্সে' দ্বিতীয় কোয়ালিফায়ারের থেকে পুরো আলাদা- পিচ নিয়ে বড় আপডেট দিলেন নাইট অধিনায়ক ফর্মে নেই, রান নেই… রিঙ্কুকে T20 WC-এর দলে না রাখার সিদ্ধান্তকে সমর্থন পানেসরের দ্রাবিড়ের পরিবর্ত হিসেবে জোরালো হচ্ছে KKR মেন্টর গম্ভীরের নাম KKR: বেঙ্কটেশ আমার সঙ্গে তামিল ভাষায় কথা বলে, আর আমি হিন্দিতে- শ্রেয়স আইয়ার ৪৮ হাজার ৭ নম্বর জার্সি! ধোনির ফ্যান ফলোয়িং দেখে অবাক হয়ে গিয়েছিলেন ল্যাঙ্গার ম্যাচ হারলেও দলের এই ক্রিকেটারের প্রশংসা করলেন সঞ্জু! বুমরাহর সঙ্গে তুলনা করলেন বুদ্ধি না থাকলে প্রতিভা কোনও কাজে আসে না- রিয়ান পরাগের উপর চটলেন সুনীল গাভাসকর IPL 2024 Final-এ KKR-কে হারিয়েই হবে আসল সেলিব্রেশন- শাহবাজ আহমেদের হুঙ্কার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.