বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Sealdah Station: শিয়ালদা স্টেশনে ঘটে যাওয়া অপরাধের তদন্ত থমকে যাচ্ছে!‌ কেন এমন অবস্থা?‌

Sealdah Station: শিয়ালদা স্টেশনে ঘটে যাওয়া অপরাধের তদন্ত থমকে যাচ্ছে!‌ কেন এমন অবস্থা?‌

সিসি ক্যামেরা বিকল (HT_PRINT)

সুপ্রিম কোর্টের গাইডলাইন অনুযায়ী, দেশের সব থানায় সিসি ক্যামেরা লাগানো বাধ্যতামূলক। যদিও রেল স্টেশনের ক্ষেত্রে এমন কোনও নির্দেশিকা নেই। এই পরিস্থিতিতে একদিকে চারটি থানায় সিসি ক্যামেরা খারাপ, অন্যদিকে শিয়ালদা স্টেশনে একাধিক সিসি ক্যামেরা খারাপ। আর কোনও স্টেশনে এমন অবস্থা হয়ে আছে কিনা তা জানা যায়নি। 

শিয়ালদা স্টেশন এবং সংলগ্ন এলাকায় কোনও অপরাধ ঘটলে অপরাধীকে চিহ্নিত করা যাচ্ছে না। কলকাতা পুলিশের চার থানায় সিসি ক্যামেরা বিকল তা আগেই প্রকাশ্যে এসেছে। এবার শিয়ালদা স্টেশনের একাধিক প্ল্যাটফর্মেও সিসি ক্যামেরা বিকল হয়ে পড়ে আছে বলে প্রকাশ্যে এসেছে। তার জেরে চুরি–ছিনতাই বা হাত সাফাইয়ের মতো অপরাধের তদন্ত থমছে যাচ্ছে। বিপাকে পড়ছে শিয়ালদা জিআরপি। দেশের অন্যতম ব্যস্ত শিয়ালদা স্টেশনের সিসি ক্যামেরা খারাপেও কারও কোনও হেলদোল নেই। যদিও এই বিষয়ে এসআরপি শিয়ালদা মুখে কুলুপ এঁটেছে।

ঠিক কী ঘটেছে শিয়ালদায়?‌ দৃশ্য এক, ১ ডিসেম্বর সকাল। ভাস্কর পাল ঢাকুরিয়া স্টেশন থেকে শিয়ালদা যাচ্ছিলেন। শিয়ালদা স্টেশনে নেমে আর একটি ট্রেন ধরে কল্যাণী যাওয়ার জন্য অপেক্ষা করছিলেন। তখন তিনি অনুভব করলেন পকেটে মানিব্যাগ নেই। ওই মানিব্যাগে প্রায় হাজার টাকা ছিল বলে দাবি। এভাবেই বিপদে পড়তে হয়েছিল ভাস্করবাবুকে। দৃশ্য দুই, আকড়া স্টেশন থেকে বেলঘরিয়া যাচ্ছিলেন দেবদীপ চক্রবর্তী। শিয়ালদা স্টেশন পার করার পর তিনি দেখেন, তাঁর কাঁধে ঝোলানো ব্যাগটি কাটা। সেখানে থাকা মানিব্যাগ নেই। এমনকী স্মার্টফোনটিও খোয়া গিয়েছে। এইসব ঘটনা শিয়ালদা রেল পুলিশকে জানানো হয়। কিন্তু দেখা যায়, দূরের দু’টি ক্যামেরায় (১০৬ ও ১০৭ নম্বর) অস্পষ্ট ছবি ধরা পড়েছে। অর্থাৎ ক্যামেরা দুটি বিকল হয়ে পড়েছে।

তারপর সেখানে কী ঘটল?‌ রেল পুলিশ সূত্রে খবর, নানা পরীক্ষা–নিরীক্ষা করেও ক্যামেরার ফুটেজ মেলেনি। ফলে তদন্ত থমকে গিয়েছে। এখনও চুরির ঘটনার কিনারা করতে পারেনি জিআরপি। এদিকে আগেই জানা গিয়েছে, কলকাতা পুলিশের আমহার্স্ট স্ট্রিট, সিঁথি, কাশীপুর, টালা—চারটি গুরুত্বপূর্ণ থানার লক-আপ, সেরেস্তা, থানার প্রবেশ পথের ক্যামেরাগুলি খারাপ। এই পরিস্থিতিতে কেমন করে তদন্ত এগিয়ে নিয়ে যাওয়া সম্ভব? প্রশ্ন উঠছে।

উল্লেখ্য, সুপ্রিম কোর্টের গাইডলাইন অনুযায়ী, দেশের সব থানায় সিসি ক্যামেরা লাগানো বাধ্যতামূলক। যদিও রেল স্টেশনের ক্ষেত্রে এমন কোনও নির্দেশিকা নেই। এই পরিস্থিতিতে একদিকে চারটি থানায় সিসি ক্যামেরা খারাপ, অন্যদিকে শিয়ালদা স্টেশনেও একাধিক সিসি ক্যামেরা খারাপ। আর কোনও স্টেশনে এমন অবস্থা হয়ে আছে কিনা তা জানা যায়নি। ঘটনা ঘটলে সেসব প্রকাশ্যে আসবে।

বাংলার মুখ খবর

Latest News

রেল লাইনে ফটোশুটে মগ্ন হতেই এসে পড়ল ট্রেন! ৯০ ফুট উপর থেকে ঝাঁপ দম্পতির, এরপর? কুলতলিতে সাদ্দামের খাট সরাতেই বেরিয়ে এল গোপন সুরঙ্গ, মিশেছে খালে! হতবাক পুলিশ পরচুলা পরেছেন, মেকআপ দিয়ে ক্ষত ঢাকার চেষ্টা, আঘাত পেয়ে ব্যাথায় চিৎকার করলেন হিনা রাজ্যের কোন চালে DA মামলায় আজও ‘সুখবর’ পেলেন না সরকারি কর্মীরা? জানালেন আইনজীবী সোহিনী-শোভনের বিয়ের দিনই ছাদনাতলায় গেলেন স্বস্তিকাও! ব্যাপারটা কী? ব্যাটিংয়ের থেকে ফিল্ডিং-ই বেশি পছন্দ- সেরা ফিল্ডার হয়ে কি আক্ষেপ করলেন রিঙ্কু? লিখিত প্রমাণ চাই!পাকিস্তানে খেলা নিয়ে BCCI সত্যি বলছে কিনা জানতে পালটা চাল PCB-র মণীশ মালহোত্রাকে ‘স্থানীয় ডিজাইনার’ বলে আখ্যা ক্লোয়ির…ক্ষোভে ফেটে পড়ল নেটদুনিয়া কেমন কাটবে আগামিকাল? মেষ থেকে মীনের মধ্যে কারা লাকি? রইল ১৬ জুলাইয়ের রাশিফল রাধিকাকে বরণ করতে আম্বানি পরিবারের বিশেষ পারফরমেন্স, যোগ দিলেন ইশা-শ্লোকাও

T20 WC 2024

কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.