বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Migrant workers murder: কালনার ২ পরিযায়ী শ্রমিকের মৃত্যুতে CID তদন্ত চান মুখ্যমন্ত্রী, ২ লক্ষ করে ক্ষতিপূরণ

Migrant workers murder: কালনার ২ পরিযায়ী শ্রমিকের মৃত্যুতে CID তদন্ত চান মুখ্যমন্ত্রী, ২ লক্ষ করে ক্ষতিপূরণ

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

গুজরাটের রাজকোটে কালনার বাসিন্দা রাহুল শেখ এবং সুমন শেখকে পিটিয়ে খুন করার অভিযোগ উঠেছিল। রাহুল একটি রুপোর গহনা তৈরির কারখানায় কাজ করত। সেখানেই কারখানার মালিক ও নিরাপত্তারক্ষীরা দুজনকে পিটিয়ে খুন করে বলে অভিযোগ। দুজনেই অত্যন্ত দরিদ্র পরিবারের সন্তান।

গুজরাটে কালনার দুই পরিযায়ী শ্রমিককে পিটিয়ে খুন করার ঘটনায় অপরাধীদের কঠোর শাস্তির দাবি জানিয়েছিল তাদের পরিবার। এবার মৃত শ্রমিকদের পরিবারের পাশে দাঁড়ালেন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজ দুর্গাপুজোর ভার্চুয়াল উদ্বোধনের সময় মুখ্যমন্ত্রী এই হত্যার তীব্র নিন্দা করে সিআইডি তদন্তের আশ্বাস দিয়েছেন। একইসঙ্গে মৃতদের পরিবারকে দু'লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা করেছেন ।

আরও পড়ুন: রুপো চুরির দায়ে বাংলার ২ পরিযায়ী শ্রমিককে পিটিয়ে খুন গুজরাটে, আটক মালিক সহ ৭

গত সপ্তাহে গুজরাটের রাজকোটে কালনার বাসিন্দা রাহুল শেখ এবং সুমন শেখকে পিটিয়ে খুন করার অভিযোগ উঠেছিল। রাহুল একটি রুপোর গহনা তৈরির কারখানায় কাজ করত। সেখানেই কারখানার মালিক ও নিরাপত্তারক্ষীরা দুজনকে পিটিয়ে খুন করে বলে অভিযোগ। দুজনেই অত্যন্ত দরিদ্র পরিবারের সন্তান। তাই অর্থ উপার্জনের লক্ষ্যেই অল্প বয়সে তাদের রাজ্যে পাড়ি দিতে হয়েছিল। কিন্তু সেখানে গিয়েছে এইভাবে তাদের পিটিয়ে খুন করা হবে তা কল্পনায় করতে পারিনি তাদের পরিবার। সেই ঘটনায় ইতিমধ্যেই ক্ষোভ উগরে দিয়েছে মৃতদের আত্মীয় স্বজনরা। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও চাইছেন অপরাধীদের শাস্তি হোক। এদিন তিনি বলেন, ‘কালনার দুটি ছেলেকে যেভাবে নির্মমভাবে হত্যা করা হয়েছে তা কোনওভাবে মেনে নেওয়া যায় না।’ এরপরেই তিনি মৃত শ্রমিকদের পরিবারকে স্থানীয় থানায় এফআইআর করার পরামর্শ দেন। কেসটি সিআইডিকে দেওয়া হবে তিনি জানান। মুখ্যমন্ত্রী আরও বলেন, ‘অন্য রাজ্যে যেমন বাংলার পরিযায়ী শ্রমিক আছে তেমনি এ রাজ্যেও অনেক পরিযায়ী শ্রমিক আছে।’ এমন ঘটনার জন্য তিনি তীব্র নিন্দা করেছেন।

উল্লেখ্য, গত শুক্রবার ওই দুই শ্রমিকের মৃতদেহ উদ্ধার হয়েছিল। ঘটনায় পুলিশ জানতে পারে, দুজনের শরীর আঘাতের চিহ্ন রয়েছে। সেই সূত্র ধরেই তদন্ত করে পুলিশ জানতে পারে, রুপো চুরির অভিযোগে তাদের দুজনকে পিটিয়ে খুন করা হয়েছিল। প্রাথমিকভাবে, পুলিশ দুই পরিযায়ী শ্রমিককে খুনের ঘটনায় কারখানার মালিক সহ বেশ কয়েকজন কর্মী ও নিরাপত্তা রক্ষীদের আটক করেছিল। দুজনেরই বাড়ি কালনার নতুনচর এলাকায়। খবর পেয়েই মৃত শ্রমিকদের বাড়িতে ছুটে গিয়েছিলেন রাজ্যের মন্ত্রী স্বপন দেবনাথ। তিনি ওই পরিবারের পাশে থাকার বার্তা দিয়েছিলেন। আর এবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সিআইডি তদন্তের আশ্বাস দিলেন।

 

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

হাফিজকে সরানো হলে, ওয়াহাব রিয়াজকে কেন নয়? PCB-এর সিদ্ধান্ত নিয়ে বিস্ফোরক ইনজামাম ২০ বছরের দাম্পত্য, নীলাঞ্জনাকে কবে ডিভোর্স দিচ্ছেন? প্রশ্নের জবাবে যিশু যা বললেন মাউথ ফ্রেশনার খেয়েই মুখ থেকে উঠল রক্ত, শুরু বমি! রেস্তোরাঁয় অসুস্থ ৫ জন, কী ছিল? হাওড়া পুর এলাকায় বন্ধ থাকবে জল সরবরাহ, সমস্ত ওয়ার্ডের বিজ্ঞপ্তি, দিনটা জানুন স্মৃতি-পেরির যুগলবন্দির সঙ্গে, বোলারদের মরণপণ লড়াই,UPW-কে ২৩ রানে হারাল RCB পরমের প্রাক্তন ও বর্তমান পরস্পরকে জড়িয়ে! অনুপমের তৃতীয় বিয়ের মাঝে চর্চায় পিয়া ‘আরও ২জন তৈরি, আসন খুঁজছেন,’ আদালতেই বিচারপতি গাঙ্গুলি প্রসঙ্গ টেনে বললেন কল্যাণ এয়ারপোর্টে গিয়েই মোদীর সঙ্গে দেখা করলেন গডকরি, নাম নেই প্রথম প্রার্থী তালিকায় ডেল স্টেইনের বদলি ঘোষণা করল SRH, হায়দরাবাদে যোগ দিলেন ভেত্তোরির এক সময়ের সতীর্থ এক টিকিটেই হাওড়া থেকে রুবি, ভাড়া ৫০ টাকা! বাকি স্টেশনে কত লাগবে? জানাল মেট্রো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.