বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > টিকিট না পেয়ে বিধান ভবনের সামনে আত্মহত্যার চেষ্টা কংগ্রেস নেতার স্ত্রীর
প্রতীকি ছবি

টিকিট না পেয়ে বিধান ভবনের সামনে আত্মহত্যার চেষ্টা কংগ্রেস নেতার স্ত্রীর

  • বিবাদের সূত্রপাত্র কলকাতা পুরসভার ৭৮ নম্বর ওয়ার্ডের কংগ্রেস প্রার্থী নিয়ে। ওই ওয়ার্ডে মহসিন নামে এক ব্যক্তিকে প্রার্থী করেছে কংগ্রেস। তাতেই ক্ষুব্ধ ওয়ার্ডের আরেক নেতা আকিব গুলজার।

বিক্ষোভের পর এবার আত্মহত্যার চেষ্টা। রাজ্যে ‘সাইনবোর্ড’ হয়ে যাওয়া কংগ্রেসের দফতরে উত্তেজনা যেন থামতে চাইছে না। সোমবার প্রদেশ কংগ্রেসের সদর দফতর বিধান ভবনের সামনে গায়ে আগুন দিয়ে আত্মহত্যার চেষ্টা করেন গুঞ্জন বিবি নামে এক দলীয় নেত্রী। সেখানে হাজির অন্যান্য কর্মীরা তাঁকে নিরস্ত করেন।

বিবাদের সূত্রপাত্র কলকাতা পুরসভার ৭৮ নম্বর ওয়ার্ডের কংগ্রেস প্রার্থী নিয়ে। ওই ওয়ার্ডে মহসিন নামে এক ব্যক্তিকে প্রার্থী করেছে কংগ্রেস। তাতেই ক্ষুব্ধ ওয়ার্ডের আরেক নেতা আকিব গুলজার। এই নিয়ে হেস্তনেস্ত করতে সোমবার দুপক্ষই হাজির হয় বিধান ভবনে। যার জেরে তুমুক উত্তেজনার সৃষ্টি হয়। এরই মধ্যে আকিব গুলজারের স্ত্রী গুঞ্জন বিবি গায়ে আগুন দিতে যান। সঙ্গে সঙ্গে তাঁকে ধরে ফেলেন সেখানে থাকা অন্য কংগ্রেস কর্মীরা। এর পর দুপক্ষের হাতাহাতি বেঁধে যায়। খবর পেয়ে এন্টালি থানার পুলিশ পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

রবিবার দ্বিতীয় দফার প্রার্থীতালিকা প্রকাশের সময়ও বিধানভবনে তুমুল বিক্ষোভ হয়। টিকিট না পেয়ে বিক্ষোভ দেখাতে থাকেন একদল কংগ্রেস সমর্থক। কিন্তু কংগ্রেসের মতো প্রায় অস্তিত্বহীন একটা পার্টির টিকিটের জন্য এত টানাপোড়েন কেন? রাজনৈতিক বিশেষজ্ঞদের মতে, একাংশের মানুষের মধ্যে এখনো কংগ্রেস নিয়ে আবেগ আছে। বিশেষ করে মুসলিম সমাজে কংগ্রেসের গ্রহণযোগ্যতা এখনো একেবারে ফুরায়নি। তাছাড়া কোনও দলের টিকিটে প্রার্থী হলে এলাকায় নিজের প্রতিপত্তি প্রমাণ করা যায়। প্রচারের জন্য কিছু টাকা দলের তরফে পাওয়া যায়। সেটাও অনেকের বড় ভরসা।

 

জনপ্রিয় খবর