বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > করোনা মোকাবিলায় ১০০ শতাংশ প্রস্তুত থাকতে জেলাশাসকদের নির্দেশ দিলেন মুখ্যসচিব
নবান্ন। ফাইল ছবি
নবান্ন। ফাইল ছবি

করোনা মোকাবিলায় ১০০ শতাংশ প্রস্তুত থাকতে জেলাশাসকদের নির্দেশ দিলেন মুখ্যসচিব

  • মুখ্যসচিবের নির্দেশ, করোনার চিকিৎসায় প্রয়োজনীয় যাবতীয় সামগ্রী ও ওষুধের সরবরাহের ওপর নজরদারি করতে হবে জেলা প্রশাসনকে।

রাজ্যের উদ্বেগজনক করোনা পরিস্থিতি মোকাবিলায় জেলাগুলিকে সুস্পষ্ট নির্দেশ দিলেন মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়। শুক্রবার জেলাশাসকদের সঙ্গে এক বৈঠকে প্রতিটি জেলার করোনা পরিস্থিতির ওপর কড়া নজরদারি ও নিয়মিত হিসাব পাঠানোর নির্দেশ দিয়েছেন তিনি। সঙ্গে নজর রাখতে বলা হয়েছে চিকিৎসায় প্রয়োজনীয় সামগ্রীর সরবরাহের ওপর। 

এদিন মুখ্যসচিব জানিয়েছেন, করোনা মোকাবিলায় কোনও জেলা যেন ঢিলেমি না দেয়। যে সব জেলায় সংক্রমণ কম সেখানেও ১০০ শতাংশ প্রস্তুতি রাখতে হবে। বিশেষ করে অক্সিজেনের সরবরাহ যেন কোনও ভাবেই বিঘ্নিত না হয় সেদিকে নজর রাখতে হবে জেলাশাসকদের। 

মুখ্যসচিবের নির্দেশ, করোনার চিকিৎসায় প্রয়োজনীয় যাবতীয় সামগ্রী ও ওষুধের সরবরাহের ওপর নজরদারি করতে হবে জেলা প্রশাসনকে। কোনও জিনিসের ঘাটতি দেখা দিলে তা সঙ্গে সঙ্গে জানাতে হবে কেন্দ্রীয় সরকারকে। 

এছাড়া প্রতিদিন জেলায় কোথায় কত সংক্রমণ হচ্ছে। কত মৃত্যু হচ্ছে। চিকিৎসার জন্য কত খরচ হচ্ছে তা রিপোর্ট দিয়ে জানাতে হবে স্বাস্থ্য দফতরকে। করোনা চিকিৎসায় প্রয়োজনীয় কোনও সামগ্রীর অপচয় করা যাবে না। 

নবান্ন সূত্রের খবর, গত বছর রাজ্যে করোনা ছিল মূলত শহরকেন্দ্রিক। এবার জেলাগুলিতেও সংক্রমণ বেড়েছে উদ্বেগজনক হারে। ফলে উদ্বিগ্ন নবান্নও। ভোটের মধ্যে পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে তাই হাল ধরেছেন মুখ্যসচিব। 

 

বন্ধ করুন