বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Cyclone Midhili: ভাইফোঁটার পরেই রাজ্যে ঘূর্ণিঝড়ের আশঙ্কা, হতে পারে ভারী বৃষ্টি

Cyclone Midhili: ভাইফোঁটার পরেই রাজ্যে ঘূর্ণিঝড়ের আশঙ্কা, হতে পারে ভারী বৃষ্টি

১৬ নভেম্বর ঘূর্ণিঝড়ের সম্ভাব্য অবস্থান।

ঝড়ের জেরে ১৬ নভেম্বর রাত থেকে পশ্চিমবঙ্গের উপকূলে বৃষ্টি শুরু হবে। ১৭ নভেম্বর বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গের একাধিক জেলায়। 

সবার প্রথম জানিয়েছিল হিন্দুস্তান টাইমস বাংলা। সেই আশঙ্কা সত্যি করে ভাইফোঁটার পরই পশ্চিমবঙ্গের উপকূলে হানা দিতে পারে ঘূর্ণিঝড়। বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণাবর্ত আগামী ১৭ নভেম্বর আঘাত হানতে পারে পশ্চিমবঙ্গ উপকূলে। সাগরে শক্তি বাড়িয়ে ঘূর্ণিঝড়ের আকার নিতে পারে সেটি। এই ঘূর্ণাবর্তের জেরে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে ভারী বর্ষণের সম্ভাবনা রয়েছে। তবে বুধবার স্পষ্ট হবে গোটা ছবিটা।

পূর্বাভাস অনুসারে থাইল্যান্ড উপসাগরে তৈরি একটি শক্তিশালী ঘূর্ণাবর্ত যে কোনও সময় পূর্ব আন্দামান সাগরে প্রবেশ করতে পারে। যার ফলে আগামী ৭২ ঘণ্টায় আন্দামানে ভারী থেকে অতিভারী বর্ষণের সম্ভাবনা রয়েছে। ১৪ নভেম্বর পর্যন্ত উত্তর - পশ্চিম দিকে অগ্রসর হয়ে গভীর নিম্নচাপে পরিণত হতে পারে ঘূর্ণাবর্তটি। ১৫ নভেম্বর সেটি উত্তর – পূর্ব দিকে বাঁক নেবে। তখন আরও কিছুটা শক্তি সঞ্চয় করে ঘূর্ণিঝড়ে পরিণত হতে পারে নিম্নচাপ। এর পর উত্তর – পূর্ব দিকে অগ্রসর হয়ে ১৭ নভেম্বর পুরী থেকে চট্টোগ্রামের মধ্যে ভূভাগে প্রবেশ করতে পারে এই ঘূর্ণিঝড়। তবে ভূভাগে প্রবেশের আগে ঝড়টির কিছুটা শক্তিক্ষয় হবে। ঘূর্ণিঝড় সৃষ্টি হলে তার নাম হবে মিধিলি। ঘূর্ণাবর্তটি শক্তিসঞ্চয় করে ঘূর্ণিঝড়ের চেহারা নেবে কি না সেব্যাপারে একমত নন আবহাওয়াবিদরা। 

এখনও পর্যন্ত পূর্বাভাস অনুসারে এই ঝড়ের পশ্চিমবঙ্গ উপকূলে আঘাত হানার সম্ভাবনা প্রায় ৫০ শতাংশ। এই ঝড়ের জেরে ১৬ নভেম্বর রাত থেকে পশ্চিমবঙ্গের উপকূলে বৃষ্টি শুরু হবে। তবে কোন জেলায় কত বৃষ্টি হতে পারে তা নির্দিষ্টভাবে বলা যাবে বুধবার। তবে ঝড়ের জেরে দক্ষিণবঙ্গের একাধিক জেলায় ভারী থেকে অতিভারী বর্ষণের সম্ভাবনা রয়েছে। যার জেরে প্রভাবিত হতে পারে কৃষিকাজ।

 

বাংলার মুখ খবর

Latest News

কী কারণে ভেঙে পড়েছিল প্রেসিডেন্ট রাইসির হেলিকপ্টার? জানাল ইরান রাহুল দ্রাবিড় পরবর্তী কোচ খুঁজতে মহেন্দ্র সিং ধোনির দ্বারস্থ বিসিসিআই! খাওয়ার পরেই ভুলেও ছোঁবেন না জল! স্বাস্থ্যের এই ক্ষতিগুলি হতে পারে আইপিএল ভারতীয় দলে ঢোকার শর্টকাট না হয়ে যায়… কুপ্রভাবের কথা গৌতম গম্ভীরের গলায় ভোটের দায়িত্বে থাকা জওয়ানের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ নিয়ে মুখ খুলল BSF, বলল… সেটে আসতে দেরি করত সলমন-ঐশ্বর্য… হাম দিল দে চুকে সনমের সহকর্মী কী ফাঁস করলেন? কলকাতা এয়ারপোর্ট থেকে মেট্রো চালু করতে জোড়া 'অস্ত্র'-র ব্যবহার, কবে শুরু হবে? সম্পর্কের দিক থেকে আজকের দিনটি কাদের জন্য চাপের হবে? দেখুন আজকের প্রেম রাশিফল BJP নেতার থেকে ৩৫ লাখ মিলতেই SP বদল? অভিষেকের অভিযোগের পর সামনে এল নয়া দাবি 'আমার জীবনে রামকৃষ্ণ মিশনের অবদান...', মমতার তোপের পালটা 'আবেগ কার্ড' মোদীর

Latest IPL News

রাহুল দ্রাবিড় পরবর্তী কোচ খুঁজতে মহেন্দ্র সিং ধোনির দ্বারস্থ বিসিসিআই! আইপিএল ভারতীয় দলে ঢোকার শর্টকাট না হয়ে যায়… কুপ্রভাবের কথা গৌতম গম্ভীরের গলায় পেশীর চোটের চিকিৎসা করাতে লন্ডনে যেতে চলেছেন MSD,ফিরেই ভবিষ্যৎ নিয়ে সিদ্ধান্ত অডিও প্রকাশ করে গোপনীয়তা ভঙ্গ করেছে স্টার! রোহিতের অভিযোগের কী জবাব দিল তারা? ‘নেতা হিসেবে সম্মান আদায় করে নিতে হয়’, ধোনির গুরুবচন শিক্ষা দিতে পারে হার্দিককে আমদাবাদের একমাত্র IPL ম্যাচে রিঙ্কু জেতান KKR-কে, এই মাঠে SRH-র রেকর্ড আহামরি নয় আগামী আইপিএলে ধোনিকে খেলতে গেলে…কি পরামর্শ দিলেন ছোটবেলার কোচ কেশব ব্যানার্জি এই নিয়ে ৮ বার IPL-এর প্লে-অফে KKR, দেখুন আগের ৭ বার কী ঘটেছিল লিরিক্সের সঙ্গে সরগমের খেল! নতুনভাবে কেকেআরের থিম সং গেয়ে তাক লাগালেন অন্তরা আইপিএলে ডাহা ফেল হার্দিকরা, রোহিতদের সঙ্গে পর্যালোচনায় বসবে মুম্বই ম্যানেজমেন্ট!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.