বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > IIM Kolkata: বোর্ড চেয়ারম্যানের সঙ্গে মতবিরোধ, ইস্তফা দিলেন IIM কলকাতার ডিরেক্টর ইনচার্জ

IIM Kolkata: বোর্ড চেয়ারম্যানের সঙ্গে মতবিরোধ, ইস্তফা দিলেন IIM কলকাতার ডিরেক্টর ইনচার্জ

আইআইএম কলকাতা।

এর আগে উত্তম কুমার সরকার প্রতিষ্ঠানের ডিরেক্টর পদে ছিলেন। তিনি ৫ বছরের মেয়াদ শেষ হওয়ার আগেই গত বছরের অগস্টে পদত্যাগ করেছিলেন। পরে গত বছরের নভেম্বরে ইনচার্জ ডিরেক্টর হিসাবে দায়িত্ব গ্রহণ করেছিলেন সহদেব সরকার।

আইআইএম কলকাতার ডিরেক্টর পদ থেকে আবারও পদত্যাগ। প্রতিষ্ঠানের ডিরেক্টর ইনচার্জ সহদেব সরকার আচমকা ইস্তফা দিলেন। বোর্ড অফ গভর্নরের সঙ্গে দ্বন্দ্বের কারণে গত তিন বছরে এই নিয়ে মেয়াদ শেষ হওয়ার আগেই তিনজন ডিরেক্টর পদত্যাগ করলেন। তাঁর জায়গায় নয়া ইনচার্জ ডিরেক্টর হিসেবে দায়িত্ব নিয়েছেন শৈবাল চট্টোপাধ্যায়।জানা গিয়েছে, বোর্ড অফ গভর্নরের কিছু সিদ্ধান্তে অসন্তুষ্ট হওয়ার কারণে পদত্যাগ করেছেন সহদেব সরকার।

আরও পড়ুন: পঞ্চায়েতের কাজে পেশাদারি ছোঁয়া আনতে সদস্যদের ক্লাস শুরু IIM কলকাতায়

এর আগে উত্তম কুমার সরকার প্রতিষ্ঠানের ডিরেক্টর পদে ছিলেন। তিনি ৫ বছরের মেয়াদ শেষ হওয়ার আগেই গত বছরের অগস্টে পদত্যাগ করেছিলেন। পরে গত বছরের নভেম্বরে ইনচার্জ ডিরেক্টর হিসাবে দায়িত্ব গ্রহণ করেছিলেন সহদেব সরকার।তারও আগে তৎকালীন ডিরেক্টর অঞ্জু শেঠ মেয়াদ শেষ হওয়ার এক বছর আগে ২০২১ সালের মার্চ মাসে পদত্যাগ করেছিলেন।জানা গিয়েছে, তিনজনই বোর্ডের কাজে  অসন্তুষ্ট ছিলেন। এমনকী অঞ্জু শেঠ ক্ষমতা লঙ্ঘনের অভিযোগে বোর্ড চেয়ারম্যানের বিরুদ্ধে মানবসম্পদ উন্নয়ন মন্ত্রকের (বর্তমানে শিক্ষা মন্ত্রক) কাছে অভিযোগ জানিয়েছিলেন। 

উত্তম কুমার সরকার সব বিষয়ে বোর্ডের হস্তক্ষেপে অসন্তুষ্ট ছিলেন বলে জানা গিয়েছে। সহদেব সরকার ডিন নিয়োগের জন্য ৪ জনের নাম সুপারিশ করেছিলেন। তবে তাতে বাধা দিয়েছিল বোর্ড। এর আগে উত্তম কুমার সরকার ডিন বাছাইয়ের প্রক্রিয়া শুরু করেছিলেন। কিন্তু শেষ করতে পারেননি। সহদেব সরকার প্রক্রিয়াটি সম্পন্ন করে বোর্ডে নাম পাঠান। কিন্তু বোর্ড চেয়ারম্যান রাজি হননি। তা নিয়ে বোর্ডের সঙ্গে তাঁর মতবিরোধ দেখা দেয়।

এছাড়াও প্রতিষ্ঠানটি প্রায় পাঁচ বছর আগে রাজ্য সরকারের কাছ থেকে নিউ টাউনে একটি জমি পেয়েছিল। তবে জমিটি কীভাবে ব্যবহার করা হবে তা নির্ধারণ করা হয়নি।সহদেব সরকার সেখানে পরিকাঠামো উন্নয়নের পক্ষে ছিলেন বলে জানা গিয়েছে। তবে কোনও অগ্রগতি হয়নি। এছাড়াও, প্রতিষ্ঠানের পুরনো ভবনগুলি রক্ষণাবেক্ষণ করা হয় না বলেও অভিযোগ উঠেছে। এছাড়া, অধ্যাপক নিয়োগ নিয়েও বোর্ডের সঙ্গে ডিরেক্টরের মতবিরোধ দেখা দেয়। সেই সমস্ত কারণে তিনি পদত্যাগ করেছেন বলে প্রতিষ্ঠান সূত্রে জানা গিয়েছে। 

বাংলার মুখ খবর

Latest News

উফ কী গরম! 'দারুণ অগ্নিবাণে রে' গেয়ে পরিস্থিতি বোঝালেন গার্গী সাগর পাড়ে নুসরত, পাশে চুপটি করে ঈশান! ছেলের পুরো ছবি প্রথমবার দিলেন হট মাম্মা প্রতিরক্ষায় মাইলস্টোন!দেশে তৈরি সাবসোনিক ক্রুজ মিসাইলের পরীক্ষামূলক উৎক্ষেপণ সফল লোকাল ট্রেনে যাতায়াত করে, রান্নাও করে, সৌরভ কন্যা সানা নিরামিষ খায়, জানালেন ডোনা দুপুরের খাওয়ার পরে হালকা মেজাজে! বস্তারে মাও-ডেরায় সার্জিকাল স্ট্রাইক, নিকেশ ২৯ তখন আমি কিছুটা ভয় পেয়ে গিয়েছিলাম- MI vs RR ম্যাচের স্মৃতি ভুলতে পারছেন না রোহিত অপমানের ১৮ বছর পার, আদালতে 'বিচার' পেলেন বাস কন্ডাক্টর, ফিরছে আগের বেতন T20 WC 2024-র আগেই প্রাক্তন অজি ক্রিকেটারের হাতে দলের কোচিং দায়িত্ব তুলে দিল USA মুজাফ্ফরনগর লোকসভা কেন্দ্র ২০২৪: ভোটের ফ্যাক্টর, অতীতের ফলাফল - একনজরে সব তথ্য মামলা করতেই বাড়ল নম্বর, মাধ্যমিকের মেধাতালিকায় উঠল নাম, এতদিন কী করছিল পর্ষদ?

Latest IPL News

তখন আমি কিছুটা ভয় পেয়ে গিয়েছিলাম- MI vs RR ম্যাচের স্মৃতি ভুলতে পারছেন না রোহিত আমরা চাই ধোনি শেষ বলে ছক্কা মারুক কিন্তু… লখনউয়ের রাস্তায় LSG-র প্রার্থনা ভারতীয় ক্রিকেটের জন্য কী করেছেন? CSK-র সমালোচনা করতেই প্রাক্তনীর রোষে হর্ষ ভোগলে সেদিন আটকে গেলাম না হলে... ODI World Cup 2023 ফাইনাল নিয়ে আক্ষেপ করছেন রাহুল IPL 2024: দুবে, ওয়াশিংটনরা বলই পাচ্ছেন না- হঠাৎ কেন চিন্তায় পড়লেন রোহিত শর্মা T20 WC-এর ১৫ জনের দলে হার্দিক থাকবেনই, তবে রিঙ্কুর জায়গা নিশ্চিত নয়- রিপোর্ট MI: আসলে আমি জানি IPL-এ কীভাবে সাফল্য পাওয়া যায়- কেন এমন বললেন রোহিত শর্মা? সিঁড়িতে খুঁড়িয়ে খুঁড়িয়ে নামছেন ধোনি, সাহায্যের হাত বাড়ালেন সুরেশ রায়না CSK ম্যাচের আগেই নেটে আগুনে মেজাজে মায়াঙ্ক, স্বস্তির নিঃশ্বাস ফেলছে LSG- ভিডিয়ো মুস্তাফিজুরকে দেশে ফেরতের নির্দেশ নিয়ে BCB-র আলটপকা মন্তব্য

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.